এই হচ্ছে ২০১৭ সালের সেরা ১০টি গাড়ি

অলাভজনক সংস্থা কনস্যুমার রিপোর্টস ২০১৭ সালের জন্য সেরা ১০টি গাড়ির তালিকা প্রকাশ করেছে। কনস্যুমার রিপোর্টস ম্যাগাজিনের সাইটে তালিকাটি প্রকাশিত হয়েছে। যুক্তরাষ্ট্র ভিত্তিক এই ম্যাগাজিন বিভিন্ন ক্যাটেগরি থেকে যাচাই বাছাই করে টপ-টেন লিস্টে জায়গা দেয়ার আগে গাড়িগুলোর পারফরমেন্স, নিরাপত্তা, ভোক্তার সন্তুষ্টি প্রভৃতি বিষয় পরীক্ষানিরীক্ষা করে নিয়েছে। এ বছর কনস্যুমার রিপোর্টসের টপ টেন কার লিস্টে টয়োটার তিনটি এবং শেভরোলেট এর দুটি গাড়ি স্থান পেয়েছে।

 

চলুন দেখি তালিকাটি

সাবকমপ্যাক্টঃ টয়োটা ইয়ারিস আইএ

রিফাইন্ড অটো ট্র্যান্সমিশন ও চার-সিলিন্ডার ইঞ্জিন বিশিষ্ট এই গাড়িটি ডেভেলপ করেছে মাজদা, যা টয়োটা ব্র্যান্ডিং করে বিক্রি করছে। দাম ১৭,৫৭০ ডলার।

 

কমপ্যাক্টঃ শেভরোলেট ক্রুজ

এই ক্যাটেগরির শীর্ষে উঠতে শেভরোলেট ক্রুজ লড়াই করেছে হোন্ডা সিভিক ও টয়োটা করোলার সাথে। শেভরোলেট ক্রুজের দাম ২৩,১৪৫ ডলার।

 

কমপ্যাক্ট হাইব্রিডঃ টয়োটা প্রিয়াস

এই গাড়িটির ভিতরকার নিঃশব্দ কেবিন, নিরাপত্তা ফিচার এবং ড্রাইভিং ডিনামিক্সের প্রশংসা করেছেন কনস্যুমার রিপোর্টস স্টাফরা। দাম ২৭,৩২৩ ডলার।

 

স্পোর্টস কারঃ মাজদা এমএক্স-৫ মিয়াটা

শুধুমাত্র ড্রাইভিং উপভোগ করা বা স্পোর্টস হিসেবে গাড়ি চালানোর কথা ভাবলে মাজদার আলাদা নামডাক আছে। এই গাড়িটির দাম ২৯,৯০৫ ডলার।

 

মিডসাইজ সিডানঃ কিয়া অপটিমা

হোন্ডা অ্যাকর্ড ও টয়োটা ক্যাম্রি’র সাথে পাল্লা দিয়ে এই বিভাগের মুকুট নিয়েছে কিয়া অপটিমা। দাম ২৫,৮৬০ ডলার।

 

লার্জ সিডানঃ শেভরোলেট ইমপালা

গাড়িটির সিট, কেবিন, রাইড ও রেসপনসিভ হ্যান্ডলিং একে এই অবস্থানে চলে আসতে সাহায্য করেছে। দাম ৩৯,১১০ ডলার।

 

স্মল এসইউভিঃ সুবারু ফরেস্টার

এই গাড়িটির কেবিন সাইজ, জ্বালানী দক্ষতা, নির্ভরযোগ্যতা ও সহজ পরিচালনা কনস্যুমার রিপোর্টস স্টাফদের পছন্দ হয়েছে। দাম ২৭,১৪৫ ডলার।

 

মিডসাইজড এসইউভিঃ টয়োটা হাইল্যান্ডার

এই ক্যাটেগরিতে টপ লিস্টে আসার জন্য টয়োটা হাইল্যান্ডারকে তীব্র প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়তে হয়েছে। এর ফাংশনালিটি, রিলায়েবিলিটি ও সেফটির প্রশংসা করেছে কনস্যুমার রিপোর্টস। দাম ৪১,১৬৯ ডলার।

 

লাক্সারি এসইউভিঃ অডি কিউ৭

৭ জন যাত্রী বহনে সক্ষম অডি কিউ৭ কনস্যুমার রিপোর্টসের সাম্প্রতিক সময়ে পরীক্ষিত সর্বাধিক নম্বরপ্রাপ্ত এসইউভি। বিলাশবহুল এই গাড়িটির দাম ৬৮,৬৯৫ ডলার।

 

কমপ্যাক্ট পিকআপঃ হোন্ডা রিজলাইন

এই যানটি তার দক্ষতা ও বহুমুখিতা দিয়ে কনস্যুমার রিপোর্টস ইঞ্জিনিয়ারদের পুরষ্কার জিতে নিয়েছে। এর দাম ৩৬,৪৮০ ডলার।

গাড়িগুলোর বিস্তারিত রিভিউ জানতে কনস্যুমার রিপোর্টসের এই লিংকটি দেখতে পারেন।

প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,427 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.