‘অ্যাপল আইওয়ার্ক’ এখন সবার জন্য উন্মুক্ত

icloud docs

‘মাইক্রোসফট অফিস অনলাইন’ ও ‘গুগল ডকস’ এর বিকল্প ‘অ্যাপল আইওয়ার্ক’ এখন সবার জন্য উন্মুক্ত। আপনার কোনো অ্যাপল ডিভাইস না থাকলেও আপনি অ্যাপলের এই প্রোডাক্টিভিটি স্যুট ব্যবহার করতে পারবেন। ইতোপূর্বে শুধুমাত্র অ্যাপল পণ্য ব্যবহারকারীদের নিকটই উপলভ্য ছিল আই-ওয়ার্ক।

beta.icloud.com ঠিকানা ভিজিট করলে সাইটের উপরের দিকে এক নোটিশে দেখতে পাবেন, অ্যাপল বলছে, এখন যে কেউ আইওয়ার্ক ব্যবহার করে অনলাইন ওয়ার্ড প্রসেসিং ডকুমেন্ট (পেজেস), স্প্রেডশিট (নাম্বারস) এবং প্রেজেন্টেশন (কিনোট) ব্যবহার করতে পারেন।

মাইক্রোসফট ওয়ার্ডের মত লেখার কাজে ব্যবহার করা যাবে আইক্লাউডের এই ‘পেজেস’ অ্যাপ। ‘নাম্বারস’ কাজ করবে এক্সেলের মত আর ‘কিনোট’ হচ্ছে অনেকটা পাওয়ারপয়েন্টের অনলাইন ভার্সনের অনুরূপ।

sign in up icloud

পরীক্ষামূলক পর্যায়ে থাকা এই আইওয়ার্ক অ্যাপস ব্যবহার করতে চাইলে প্রথমেই আপনার একটি অ্যাপল আইডি থাকতে হবে। beta.icloud.com ভিজিট করার সাথা সাথেই আপনি সাইন-ইন ও সাইন-আপের অপশন পাবেন। সেখান থেকে অ্যাপল আইডি তৈরি করে আইক্লাউডে সাইন-ইন করুন ও আইওয়ার্ক ব্যবহার করুন।

icloud apple sc

আইক্লাউডে লগইন করার সময় প্রথমবার এরর মেসেজ আসতে পারে। সেক্ষেত্রে পুনরায় চেষ্টা করুন। আশা করি সফলভাবে সাইন-ইন করতে পারবেন।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,092 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.