জিমেইল একাউন্টের সিক্যুরিটি চেক করে বুঝে নিন ২জিবি ফ্রি গুগল ড্রাইভ স্টোরেজ!

google security checkup 1

১০ ফেব্রুয়ারি ২০১৫ ‘নিরাপদ ইন্টারনেট দিবস’ উপলক্ষ্যে চমৎকার এক অফার চালু করেছে গুগল। আপনার জিমেইল একাউন্টের নিরাপত্তা চেকআপ করেই গুগল ড্রাইভে ২ গিগাবাইট বাড়তি স্টোরেজ যুক্ত করে নিতে পারেন। ১০ থেকে ১৭ ফেব্রুয়ারির মধ্যে গুগলের এই অফিশিয়াল http://goo.gl/ccgyV0 পেইজে ভিজিট করে আপনার গুগল একাউন্টের সিক্যুরিটি সেটিংস চেক করে আপনার গুগল ড্রাইভে বাড়তি ২জিবি স্টোরেজ যোগ করে নিতে পারেন।

এই চেকআপে আপনি আপনার একাউন্ট রিকভারি তথ্য যেমন ফোন নাম্বার, ব্যাকআপ ইমেইল এড্রেস প্রভৃতি দেখতে পাবেন। আরও দেখা যাবে সাইন-ইন অ্যাক্টিভিটি, অ্যাপ পারমিশন, টু-স্টেপ ভেরিফিকেশন ইত্যাদি সম্পর্কিত তথ্য।

google security checkup 2

এসব ব্যাপার নিরীক্ষা করার পর সবগুলো ঠিকঠাক থাকলে আপনি সবুজ চেকমার্ক সমৃদ্ধ একটি পেজ দেখতে পাবেন। এরপর ২৮ ফেব্রুয়ারি স্বয়ংক্রিয়ভাবে আপনার গুগল ড্রাইভে ২জিবি স্টোরেজ স্পেস যোগ হবে।

বর্তমানে জিমেইল একাউন্ট খোলার সাথে সাথেই উক্ত একাউন্টের অধীনে ১৫ জিবি ফ্রি গুগল ড্রাইভ ক্লাউড স্টোরেজ বিনামূল্যে যুক্ত করে দেয় গুগল। এতে আপনার জিমেইলের ইমেইলসমূহ, ফাইল অ্যাটাচমেন্ট, গুগল প্লাস ছবি, ড্রাইভ ফাইল প্রভৃতি সংরক্ষিত থাকে। বাড়তি ২ জিবি স্টোরেজ পেলে এর পরিমাণ ১৭ জিবি হবে। আরও স্পেস দরকার হলে আপনি গুগলের কাছ থেকে তা কিনে নিতে পারেন।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 3,163 other subscribers

Comments