স্ন্যাপচ্যাট সেলফি দেখে অপরাধী সনাক্ত করল পুলিশ

snapchat img logo

যুক্তরাষ্ট্রের এক কিশোরের পোস্টকৃত স্ন্যাপচ্যাট সেলফি দেখে তাকে এক সহপাঠীর হত্যাকারী হিসেবে অভিযুক্ত করে গ্রেফতার করেছে পুলিশ। ১৬ বছর বয়সী ম্যাক্সওয়েল ম্যারিয়ন মর্টন পেনসিলভানিয়ায় তার সহপাঠী রায়ান ম্যাঙ্গান’কে নিজ বাড়িতে গুলি করে হত্যা করে। এরপর সেই গুলিবিদ্ধ কিশোরের কাছে থাকাকালীন অভিযুক্ত ছেলেটি সেলফি (নিজের ছবি) তোলে যাতে উভয়কেই দেখা যায়।

ম্যাক্সওয়েল এই সেলফিটি স্ন্যাপচ্যাটের মাধ্যমে তার অন্য একজন বন্ধুর নিকট পাঠায়। আপনি হয়ত আগে থেকেই জানেন, স্ন্যাপচ্যাটে পাঠানো ছবিগুলো কয়েক সেকেন্ড পর নিজ থেকেই ডিলিট হয়ে যায়। তাই বিশ্বজুড়ে অনেকেই সেবাটিকে গোপনীয় ডকুমেন্ট পাঠাতে ব্যবহার করে।

কিন্তু মোবাইলে কিছু কিছু অ্যাপের সাহায্যে স্ন্যাপচ্যাটের ছবিগুলোর স্ক্রিনশট তুলে রাখা সম্ভব। আর ম্যাক্সওয়েলের যে বন্ধুর নিকট উল্লিখিত হত্যাকাণ্ডের ছবি পাঠানো হয়, সেই অপর প্রান্তের বন্ধুটি একটি স্ক্রিনশট নিয়ে নেয় ও তার মাকে দেখায়। এরপর বন্ধুটির মা পুলিশে যোগাযোগ করলে ম্যাক্সওয়েলকে গ্রেফতার করা হয়।

ম্যাক্সওয়েল ঐ হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছে এবং পুলিশ বলেছে তাকে পূর্ণবয়স্কদের মতই ট্রায়াল আইনি ব্যবস্থার সম্মুখীন হতে হবে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 4,090 other subscribers

Comments