শাওমি ১৪ আলট্রা আসছে দুর্দান্ত ক্যামেরা ও ফ্ল্যাগশিপ ফিচার নিয়ে

অবশেষে চীনে মুক্তি পেলো শাওমির লেটেস্ট ফ্ল্যাগশিপ স্মার্টফোন, শাওমি ১৪ আলট্রা। নতুন এই ক্যামেরা কিং ফোনটিতে লেটেস্ট চিপসেট, হাই কোয়ালিটি ডিসপ্লে, এবং অবশ্যই আকর্ষণীয় ক্যামেরা ফিচার থাকছে। চলুন জানি সদ্য মুক্তি পাওয়া শাওমি ১৪ আলট্রা সম্পর্কে বিস্তারিত।

কি কি ফিচার রয়েছে শাওমি ১৪ আলট্রা-তে?

প্রথম দেখাতে শাওমি ১৪ আলট্রাকে দেখে আগের ১৩ আলট্রার মতই মনে হতে পারে। ছোটোখাটো পরিবর্তন থাকলেও ডিজাইন মূলত একই থাকছে নতুন শাওমি ফ্ল্যাগশিপে। শাওমির ভাষ্যমতে আইফোন এর মতই গ্রেড ৫ টাইটেনিয়াম ব্যবহার করা হয়েছে এই ফোনে।

ক্যামেরা

প্রথমেই কথা বলা যাক শাওমির আলট্রা ফোনগুলোর প্রধান আকর্ষণ, অর্থাৎ এর ক্যামেরা সম্পর্কে।

নতুন শাওমি ১৪ আলট্রা ফোনটির ব্যাকে থাকছে কোয়াড ক্যামেরা সেটাপ। ৫০ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরার সেটাপে ০.৫এক্স, ১এক্স, ৩.২এক্স, এবং ৫এক্স জুম ফরমুলা থাকছে। এখানে মেইন ক্যামেরাটি ১-ইঞ্চি সনি এলওয়াইটি-৯০০ সেন্সর। আগের মতই ডুয়াল-এপার্চার ২৩মি.মি. ইউনিট হলেও এই ক্যামেরা আগের চেয়ে অধিক ওয়াইড। এফ/১.৬৩ ও এফ/৪.০ এপার্চার এর মধ্যে সুইচ করতে পারে এই লেন্স। আগের এফ/১.৯ এপার্চারের সেন্সরের চেয়ে এই সেন্সরে ১৩৬% অধিক আলো প্রবেশ করতে পারবে।

শাওমি ১৩ আলট্রাতে Simmicron লেন্স ছিলো, তবে শাওমি ১৪ আলট্রাতে রয়েছে Summilux লেন্স। লাইকা-প্রদত্ত তথ্যমতে সিমিক্রন হলো এফ/২ লেন্স, আর সুমিলাক্স হলো এফ/১.৪ লেন্স। এই ফোনের মেইন ক্যামেরা দ্বারা Ultra RAW ছবিও তোলা যাবে যা সরাসরি ডিভাইসে DNG ফরম্যাটে সেভ করা যাবে। সিরিয়াস ফটোগ্রাফারদের জন্য এই ফিচার বেশ কাজে আসতে যাচ্ছে।

Xiaomi 14 Ultra

৫০ মেগাপিক্সেল এর ১২০মি.মি. পেরিস্কোপ টেলিফটো ক্যামেরা দ্বারা ৫এক্স অপটিক্যাল জুম ব্যবহার করা যাবে, এবং ৫০ মেগাপিক্সেল ৭৫মি.মি. টেলিফটো ক্যামেরা দ্বারা ৩.২এক্স অপটিক্যাল জুম ব্যবহার করা যাবে। অর্থাৎ এখানে শুধু জুম এর জন্য দুইটি লেন্স রাখা হয়েছে। এছাড়া আরেকটি ৫০ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে যা হলো ১২২° ফিল্ড অফ ভিউ এর আলট্রাওয়াইড ক্যামেরা। এছাড়া এখানে TOF 3D সেন্সরও রয়েছে যা মূলত ছবির মেটাডাটাতে ডেপথ ডিটেইলস এড করে।

ডিসপ্লে

শাওমি ১৪ আলট্রা ফোনটিতে ৬.৭৩ ইঞ্চি এলটিপিও এমোলেড স্ক্রিন রয়েছে। সাথে ডলবি ভিশন, এইচডিআর১০+, ৩০০০ নিটস পিক বাইটনেস, এবং ১২০ হার্জ রিফ্রেশ রেট এর মত ফিচার তো থাকছেই। ডিসপ্লের পাঞ্চ-হোলে স্থান পেয়েছে ফোনটির ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

পারফরম্যান্স

শাওমি ১৪ আলট্রা ফোনটিতে ব্যবহার করে হয়েছে কোয়ালকম এর লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর। ১৬ জিবি পর্যন্ত র‍্যাম ও ১ টেরাবাইট পর্যন্ত স্টোরেজ ভ্যারিয়ান্টে ফোনটি পাওয়া যাবে। আগের চেয়ে ৩গুণ বড় ভ্যাপর কুলিং চেম্বার রাখা হয়েছে এই ফোনে যাতে পারফর্ম্যান্স আরো ভালো পাওয়া যায়। এছাড়া হাইপার ওএস এর সাথে এন্ড্রয়েড ১৪ এর দেখা মিলবে এই ফোনে।

শাওমি ১৪ আলট্রাতে ৫৩০০ মিলিএম্প ব্যাটারি রয়েছে। ৯০ ওয়াট ওয়্যারড চার্জিং এর পাশাপাশি এখানে ৮০ ওয়াট ওয়্যারলেস চার্জিং ফিচারও রয়েছে। এই ব্যাটারিকে প্রটেকশন প্রদান করবে শাওমি জি১ এবং পি২ সার্জ ব্যাটারি চিপ দুইটি।

শাওমি ১৪ আলট্রা এর একটি টাইটানিয়াম এডিশনও রয়েছে, যাতে “two-way satellite communication” ফিচারও রয়েছে। এর মাধ্যমে সেলুলার কানেকটিভিটি ছাড়াও ইমারজেন্সি অ্যালার্ট পাঠানো যাবে। ডিভাইসে থাকা টি১ চিপ সেলুলার, ওয়াইফাই ও ব্লুটুথ কানেকশনকে আরো এনহেন্স করবে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

শাওমি ১৪ আলট্রা এর দাম কত?

শাওমি ১৪ আলট্রা ফোনটি ব্ল্যাক ও হোয়াইট এর পাশাপাশি ড্রাগন ক্রিস্টাল ব্লু কালারে পাওয়া যাবে। শাওমি ১৪ আলট্রা এর র‍্যাম-স্টোরেজ ভ্যারিয়ান্ট এবং দাম নিচে দেওয়া হলো:

  • ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ: ৬৪৯৯ ইউয়ান বা ৯০৪ ডলার
  • ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ: ৬৯৯৯ ইউয়ান বা ৯৭৩ ডলার
  • ১৬ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজ: ৭৭৯৯ ইউয়ান বা ১০৮৪ ডলার

১৬ জিবি র‍্যাম ও ১ টেরবাইট স্টোরেজ এর টাইটানিয়াম মেটাল স্পেশাল এডিশন শাওমি ১৪ আলট্রা এর দাম পড়বে ৮৭৯৯ ইউয়ান বা ১২২৩ ডলার প্রায়।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,572 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *