প্রিয়জনকে উপহার দিতে এলো গুগলের ইন্টার‌্যাক্টিভ ভ্যালেন্টাইন’স ডুডল!

google valentine's day 14 111111গুগল সব সময়ই স্পেশাল। বিশ্বব্যাপী পালিত বিভিন্ন দিবসে বিশেষ বিশেষ ডুডল তৈরি করে সবাইকে চমকে দেয়ায় গুগলের জুড়ি নেই। এবছর ভালোবাসা দিবসেও অসাধারণ এক ডুডল উপহার দিয়েছে সার্চ জায়ান্ট। গুগলের হোমপেজে উপস্থিত হয়েছে ভ্যালেন্টাইন’স ডে উপলক্ষ্যে ইন্টার‌্যাক্টিভ ডুডল যার মাধ্যমে প্রিয়জনকে নিজের হাতে তৈরি চকোলেট গিফট করা যাবে।

আপনি যাকে ইচ্ছে যতখুশি চকোলেট পাঠাতে পারবেন। তবে এগুলো ভার্চুয়াল চকোলেট। গুগলের ইন্টার‌্যাক্টিভ ডুডলের মাধ্যমে চকোলেটগুলো তৈরি করে আপনার কাঙ্ক্ষিত ব্যক্তিকে লিংক সেন্ড করলেই সে উপহারটি পাবে। চলুন দেখি কীভাবে তৈরি করা যাবে এই চকোলেট।

এই পোস্টটি লেখা পর্যন্ত সব দেশের গুগল হোমপেজে চকোলেট তৈরির স্পেশাল ভ্যালেন্টাইন ডুডল পাওয়া যায়নি। তবে আপনি সহজেই গুগল ইউকে ভার্সনে গিয়ে চকোলেট বানাতে ও গিফট দিতে পারবেন।

প্রথমেই ভিজিট করুন https://www.google.co.uk. এবার সেখানে উপরের ছবিটির মত সুন্দর একটি ডুডল দেখতে পাবেন। ডুডলের মাঝে থাকা ‘লাভ’ প্রতীকের মধ্যে ত্রিকোণ বাটনে ক্লিক করুন। এখন নিচের ছবির মত একটি ডুডল আসবে।

google valentine's day 14 3এখানে বামপাশে বাদামী রঙের ট্রেতে তিনটি ভিন্ন ভিন্ন চকোলেট তৈরির উপাদান দেখা যাবে। আপনি চাইলে ট্রে’র উপরে-নিচে দেয়া তিনকোণা বাটন চেপে উপাদান পরিবর্তন করতে পারবেন। এরপর ট্রের পাশে থাকা লাল ত্রিভুজ বাটনে ক্লিক করলেই চকোলেট তৈরি হবে। একই নিয়মে মোট তিনটি চকোলেট বানাতে হবে।

এবার গুগল নিজেই চকোলেটগুলো প্যাক করে ‘হার্ট/লাভ’ আকৃতির একটি বাক্সের মধ্যে উপস্থাপন করবে। এখান থেকে গুগল প্লাস, ফেসবুক বা টুইটারে চকোলেটগুলো শেয়ার করা যাবে। এছাড়া ওখানে থাকা লিংক শেয়ার দিলেও চকোলেটগুলো চলে আসবে। সেই লিংকে ক্লিক করলে চকোলেটের বাক্স দেখা যাবে। হার্ট আকৃতির সেই বক্সে ক্লিক করলে চকোলেটগুলো ওপেন হবে। তিনটি চকোলেটে ক্লিক করার পর আবারও নতুন চকোলেট তৈরির ট্রে আসবে যাতে প্রাপকও আপনাকে চকোলেট বানিয়ে পাঠাতে পারে!

google valentine's day 14 1111eএখনে আপনাদের সবার জন্য আমার তৈরি এক বক্স চকোলেটের ছবি দেয়া হল। এই লিংকে http://g.co/doodle/8c7vur ক্লিক করে এগুলো ওপেন করতে পারবেন। আশা করি আপনারাও উপরে বর্ণিত নিয়মে চকোলেট তৈরি করে আপনার প্রিয়জনের পাশাপাশি আমাদের ফেসবুক পেইজে এবং এই পোস্টের কমেন্ট সবার সাথে শেয়ার করবেন। আপনার জীবনের প্রতিটি দিনই ভালবাসায় ভরে থাকুক, সেই শুভকামনাই রইল। ধন্যবাদ।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,108 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.