নতুন সিইও ও চেয়ারম্যানের নাম ঘোষণা করল মাইক্রোসফট

Satya_Nadellaদীর্ঘদিন অপেক্ষার অবসান ঘটিয়ে নতুন চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও)’র নাম ঘোষণা করল মাইক্রোসফট। কোম্পানিটির নতুন সিইও হচ্ছেন সত্য ন্যান্দেলা। এতদিন তিনি এর মাইক্রোসফটের ক্লাউড এন্ড এন্টারপ্রাইজ ডিভিশনের প্রধান হিসেবে কর্মরত ছিলেন, যার কাজ হচ্ছে প্রতিষ্ঠানটির ডেভলপার টুল ও কম্পিউটিং প্ল্যাটফর্মের দেখাশোনা করা।

আগেই হয়ত জানেন, গত বছর অগাস্টে মাইক্রোসফটের প্রাক্তন প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) স্টিভ বালমার পরবর্তী ১২ মাসের মধ্যে অবসরে যাওয়ার ঘোষণা দিয়েছিলেন। তখন থেকেই মাইক্রোসফটের নতুন প্রধান নির্বাহী কে হচ্ছেন তা নিয়ে জল্পনা-কল্পনা চলে আসছিল।

এছাড়া একই সাথে কোম্পানিটির চেয়ারম্যানের পদ থেকে বিদায় নিচ্ছেন মাইক্রোসফট সহপ্রতিষ্ঠাতা বিল গেটস। তিনি এখন থেকে মাইক্রোসফটের একজন টেকনোলজি অ্যাডভাইজার হিসেবে কাজ করবেন এবং বোর্ড মেম্বারের দায়িত্বেও থাকছেন।

নতুন চেয়ারম্যানের পদে যোগ দিচ্ছেন জন থম্পসন, যিনি এর আগে প্রতিষ্ঠানটির লিড ইনডিপেন্ডেন্ট ডিরেক্টর হিসেবে কর্মরত ছিলেন।

মাইক্রোসফটের নতুন প্রধান নির্বাহী কর্মকর্তা সত্য ন্যান্দেলা একজন ভারতীয় বংশোদ্ভূত, যার বয়স ৪৪ বছর। তিনি মাইক্রসফটের তৃতীয় সিইও। মিঃ ন্যান্দেলা ১৯৯২ সালে মাইক্রোসফটে যোগ দেন। তিনি কোম্পানিটির ক্লাউড ওএস ও সার্ভার সাইড ভালই পরিচালনা করেছেন। রেডমন্ড আশা করছে মিঃ সত্য মাইক্রোসফটকে নতুন প্রজন্মের জন্য সফলভাবে এগিয়ে নিয়ে যাবেন।

অবশ্য, সমালোচকরা মন্তব্য করেছেন যে, মাইক্রোসফটের মত বড় কোম্পানি চালানোর মত অভিজ্ঞতা সত্য ন্যান্দেলার নেই।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,411 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.