রিয়েলমি নারজো ৫০ প্রো – মধ্যম দামে অসাধারণ ফোন!

রিয়েলমির নারজো সিরিজের ফোনগুলো দামের মধ্যে সেরা পারফরম্যান্স প্রদানের জন্য বেশ সুপরিচিত। বিশেষ করে যুবসমাজের কাছে এই সিরিজের ফোনগুলো বেশ প্রিয় সাধ্যের মধ্যে সেরা গেমিং পারফরম্যান্সের জন্য।

দেশের বাজারে এবার চলে এসেছে রিয়েলমি নারজো ৫০ প্রো যা হতে পারে ৩০হাজার টাকা বাজেটের মধ্যে সেরা ফোনগুলোর মধ্যে একটি। এই দামে বাজারে অসংখ্য ফোন রয়েছে প্রায় সকল কোম্পানির, কিন্তু রিয়েলমি নারজো ৫০ প্রো ফোনটির স্পেসিফিকেশন অন্যসব ফোনের চেয়ে অনেক দিকেই এগিয়ে থাকবে। এই পোস্টে জানবেন রিয়েলমি নারজো ৫০ প্রো ফোনটি সম্পর্কে। প্রতিযোগিতাপূর্ণ বাজারে ৩০হাজার টাকা বাজেটের মধ্যে কেমন হবে এই ফোনটি সে বিষয়ে জানবেন এই পোস্টে। 

ডিজাইন ও ডিসপ্লে

রিয়েলমি প্রায়সই নতুন লুক নিয়ে পরীক্ষা চালায়। তবে এই ফোনের ক্ষেত্রে রিয়েলমি তাদের ক্লাসিক ডিজাইনেই থেকে গেছে। ম্যাট দেখতে ডটেড লাইনের টেক্সচার রয়েছে ফোনটির ব্যাকে যা রিয়ার ক্যামেরার সাথে মিশে গেছে। ফোনটি দেখলে মূলত রিয়েলমি এর ডিজাইন ল্যাংগুয়েজ এর কথা মনে পড়বে।

রিয়েলমি নারজো ৫০ প্রো ফোনটির কার্ভ এজযুক্ত স্লিক বডি ক্যারি করা বেশ সহজ। ডিজাইনের ক্ষেত্রে বেশ সাধাসিধে রেখেছে রিয়েলমি। ফোনের ফ্রন্টে ইন-ডিসপ্লে ফিংগারপ্রিন্ট সেন্সর ও পাঞ্চ-হোল ক্যামেরা রয়েছে বেশ অল্প বেজেলসহ।

রিয়েলমি নারজো ৫০ প্রো ফোনটিতে ৬.৪ইঞ্চির সুপার এমোলেড স্ক্রিন রয়েছে যা এই দামে অসাধারণ ভিউয়িং এক্সপেরিয়েন্স প্রদান করবে। রিয়েলমি নারজো ৫০ প্রো ফোনটির ১০০০নিটস পিক ব্রাইটনেস এর ফলে সূর্যের আলোর নিচে ফোনটি ব্যবহারে কোনো সমস্যা হবেনা। বলে রাখা ভালো এই ফোনে ৯০হার্জ রিফ্রেশ রেট ও ৩৬০হার্জ টাচ স্যাম্পলিং রেট রয়েছে যা অসাধারণ গেমিং এক্সপেরিয়েন্স প্রদান করবে।

পারফরম্যান্স

রিয়েলমি নারজো ৫০ প্রো ফোনটির প্রধান আকর্ষণ হলো এর মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ প্রসেসর যা একটি ৫জি প্রসেসর। এই প্রসেসর আমরা প্রথম দেখেছিলাম শাওমির ১১আই হাইপারচার্জ ফোনটিতে, তবে ঐ সময়ে গেমিং অপটিমাইজেশনের অভাব ছিলো এই প্রসেসরে।

তবে রিয়েলমি নারজো ৫০ প্রো এর ক্ষেত্রে বেশ ম্যাচিউর হয়েছে এই চিপসেট। এই কারণে ভারি গেমিং সেশন থেকে শুরু করে ভিডিও এডিটিং পর্যন্ত সকল টাস্ক বেশ সুন্দরভাবে হ্যান্ডেল করতে পারে এই ফোন। অর্থাৎ দাম বিবেচনায় এই ফোনটির চিপসেট সন্তোষজনক পারফরম্যান্স প্রদান করতে সক্ষম।

রিয়েলমি নারজো ৫০ প্রো ফোনে সফটওয়্যার থাকছে রিয়েলমি ইউআই ৩.০ যা অ্যান্ড্রয়েড ১২ এর উপর ভিত্তি করে তৈরী। অন্য সকল অ্যান্ড্রয়েড স্কিনের চেয়ে বেশ লাইটওয়েট এই ইউআই, এছাড়াও পেয়ে যাবেন অসংখ্য এক্সক্লুসিভ ফিচারও।

রিয়েলমি নারজো ৫০ প্রো ফোনটিতে ডুয়াল স্টিরিও স্পিকারও পেয়ে যাবেন ডলবি এটমোস সাপোর্ট এর সাথে। বাংলাদেশে এখনো ভালোভাবে ৫জি এর প্রচলন শুরু না হলেও এই ফোনটি কিনতে পারেন যাতে ভবিষ্যতে ৫জি চালু হলে এর সুবিধা গ্রহণ করতে পারেন।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

realme narzo 50 Pro 5G

ক্যামেরা

শক্তিশালী পারফরম্যান্স এর পাশাপাশি রিয়েলমি নারজো ৫০ প্রো ফোনটিতে ডিসেন্ট ক্যামেরা রয়েছে। এখানে ৪৮মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সেটাপ পেয়ে যাবেন। ৪৮মেগাপিক্সেল মেইন ক্যামেরার পাশাপাশি ৮মেগাপিক্সেল আলট্রাওয়াইড ক্যামেরা ও ২মেগাপিক্সেল এসিস্ট্যান্ট সেন্সর রয়েছে এই ফোনে।

ভালো বিষয় হচ্ছে, এই ফোনে আলট্রাওয়াইড ক্যামেরা প্রদান করেছে রিয়েলমি। এই দামের অধিকাংশ ৫জি ফোনে শুধুমাত্র একটি কাজের প্রাইমারি ক্যামেরা প্রদান করে থাকে অধিকাংশ স্মার্টফোন কোম্পানি। ফোনের ফ্রন্টে পেয়ে যাবেন ১৬মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

ব্যাটারি

রিয়েলমি নারজো ৫০ প্রো ফোনটিতে ৫০০০মিলিএম্প এর ব্যাটারি রয়েছে। চার্জিং এর জন্য ফোনের বক্সে পেয়ে যাবেন ৩৩ওয়াট এর ফাস্ট চার্জার। এক ঘন্টার কিছু বেশি সময় নিবে এই চার্জার দ্বারা ফোনটি পুরোপুরি চার্জ হতে।

অনেকে বলতে পারেন এর চেয়ে কম দামের রিয়েলমি ফোনে আমরা আরো দ্রুত চার্জিং স্পিড দেখেছি। হ্যাঁ, কিন্তু ৫জি এর মত ফিচার প্রদান করতে গিয়ে হয়ত ফিচারের কমতি এসেছে যার প্রভাব পড়েছে চার্জিং এর ক্ষেত্রে। ৯০হার্জ রিফ্রেশ রেট ও ডিসেন্ট চার্জিং স্পিড এর সাথে শক্তিশালী প্রসেসর যোগ করলে এই ফোন থেকে বেশ ভালো ইউজার এক্সপেরিয়েন্স পাওয়া যাবে আশা করা যায়।

দাম 

রিয়েলমি নারজো ৫০ প্রো ফোনটি দেশের বাজারে পাওয়া যাবে ৩০হাজার টাকা দামের মধ্যে। ৬জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট এর রিয়েলমি নারজো ৫০ প্রো এর দাম ২৮,৪৯০টাকা। এই দামে রিয়েলমি নারজো ৫০ প্রো বেশ অসাধারণ স্পেসিফিকেশন অফার করছে। আপনার মতে এই ফোনটি এই দামে কেমন হবে? আমাদের জানাতে পারেন কমেন্ট সেকশনে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,575 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *