রিয়েলমি GT Neo 5 এলো 240w ফাস্ট চার্জিং নিয়ে! ১০ মিনিটে ফুল চার্জ!

রিয়েলমি হচ্ছে বর্তমানে বিশ্বের অন্যতম দ্রুত বর্ধমান স্মার্টফোন ব্র‍্যান্ড। রিয়েলমি এবার নিয়ে এলো বিশ্বের প্রথম ২৪০ওয়াট ফাস্ট চার্জিং ফোন রিয়েলমি জিটি নিও ৫, এখন পর্যন্ত বিশ্বের সবচেয়ে দ্রুত চার্জ হওয়া ফোনের মধ্যে এটিই শীর্ষে।

এর আগে আমরা অন্যান্য ব্র্যান্ডের অন্য সকল ফাস্ট চার্জিং ফোনও দেখেছি। ২১০ওয়াট চার্জিং এর রেডমি নোট ১২ ডিসকভারি এডিশন এর পাশাপাশি আমরা আরো দেখেছি ১৫০ওয়াট ফাস্ট চার্জিং এর ওয়ানপ্লাস ১০টি।

তবে ২৪০ওয়াট ফাস্ট চার্জিং এর কথা যদি আপনি আগে শুনে থাকেন বলে মনে করেন তবে ভুল করেন নি। কেননা প্রায় এক বছর আগে MWC 2022 এ অপো তাদের ২৪০ওয়াট সুপারভুক চার্জিং প্রদর্শন করে যেখানে মাত্র ৯মিনিটে ৪৫০০মিলিএম্প ব্যাটারি ফুল চার্জ হতে দেখা যায়। তবে উক্ত ফাস্ট চার্জিং এর কোনো ফোন এখনো আমরা এখনো বাজারে দেখিনি।

রিয়েলমি ও অপো, দুইটি স্মার্টফোন কোম্পানিই BBK Electronics এর মালিকানাধীন। এখানে রিয়েলমি অপো’র আগেই ২৪০ওয়াট চার্জিং এর ডিভাইস ম্যাস প্রডিউস করতে সক্ষম হয়েছে। তবে এখানে মূল সমস্যা হলো এই ডিভাইস শুধুমাত্র চীনে বিক্রি হবে। রিয়েলমি এর ভাষ্যমতে মাত্র ৩০সেকেন্ড চার্জ দিয়ে এই ফোনে দুই ঘন্টা একটানা কথা বলা যাবে। ২৪০ওয়াট স্পিড ইন্ডাস্ট্রিতে সবচেয়ে সেরা নয়। এই ফোনটিতে ১২এ কাস্টম টেবল ও বিশ্বের প্রথম ২৪০ওয়াট ডুয়াল GaN (গেলিয়াম নাইট্রাইড) মিনি চার্জার রয়েছে। 

GSMArenna এর তথ্যমতে, জিটি নিও ৫ ৮০সেকেন্ডে ২০% চার্জ হয়ে যায়, ৫০% চার্জ হয় ৪মিনিটে ও মাত্র ১০মিনিটে ১০০% চার্জ হয়। ৪৬০০মিলিএম্প ক্যাপাসিটি ব্যাটারির এই ভার্সন ছাড়াও আরো একটি ভার্সন রয়েছে যেখানে ৫০০০মিলিএম্প ব্যাটারির সাথে ১৫০ওয়াট চার্জিং রয়েছে। 

Realme GT Neo 5

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

এছাড়া রিয়েলমি জানিয়েছে ১৬০০ চার্জিং সাইকেল এর পরেও ৮০% ব্যাটারি ক্যাপাসিটি ধরে রাখতে পারবে এই ফোন। এর পাশাপাশি ৬০লেয়ারের সেফটি প্রটেকশন রয়েছে ফোনটিতে যা নিরাপদ চার্জিং সিস্টেম নিশ্চিত করবে। 

চার্জিং স্পেসিফিকেশন এর কথা তো অনেক হলো। রিয়েলমি জিটি নিও ৫ এর ফ্ল্যাশি ডিজাইন রয়েছে। ফোনের ব্যাকে রেকটেংগুলার আরজিবি পালস লাইট রয়েছে যা এর ক্যামেরা মডিউলের একটি অংশ। নোটিফিকেশন লাইট হিসেবে এই লাইট কাজ করবে ও বিভিন্ন অ্যাপের ক্ষেত্রে বিভিন্নভাবে কাজ করবে। এছাড়া ব্যাটারি লেভেল ২০% এ পৌঁছালে এই লাইট লাল জ্বলবে।

এই ফোনটি হোয়াইট, ব্ল্যাক ও পার্পল কালারে পাওয়া যাবে। এর পাশাপাশি একটি ট্রান্সপারেন্ট কেসিংও রয়েছে যার মানে হলো একটি কাস্টমাইজড লোগো ডিজাইন সহ চিপসেটের জন্য একটি মেটাল প্লেট, মেইনবোর্ডের একটি অংশ, একটি এনএফসি সেন্সর এবং একটি সি-আকৃতির আরজিবি লাইটিং রিং দেখা যাবে।

👉 রিয়েলমি ফোনের দাম জানুন

রিয়েলমি জিটি নিও ৫ ফোনটিতে ৬.৭৪ইঞ্চি ১৪৪হার্জ ওলেড ডিসপ্লে রয়েছে, তবে এখানে রয়েছে কোয়ালকম এর স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেট ও ৫০মেগাপিক্সেল মেইন ক্যামেরা (ট্রিপল ক্যামেরা সেটাপ)। আছে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। এই ফোন এর ১৬/২৫৬জিবি মডেল পাওয়া যাবে চীনে ৩১৯৯ইউয়ান্ন বা ৪৭০ডলার দামে।

তবে চীনের বাইরের ক্রেতাদের এসব নিয়ে দুশ্চিন্তার কোনো কারণ নেই। কেননা রিয়েলমি জানিয়েছে যে তাদের ফ্ল্যাগশিপ জিটি৩ ফোন এর মাধ্যমে বিশ্ব বাজারে ২৪০ওয়াট চার্জিং প্রযুক্তি পৌঁছে যাবে। এই ফোনটি এই মাসের ২৭তারিখ বার্সেলোনায় উন্মুক্ত হওয়ার কথা রয়েছে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,572 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *