শাওমি পোকো এক্স৫ সিরিজ এলো সুলভ দামে চমৎকার ফোন নিয়ে

পোকো এক্স সিরিজ মূলত হাই রিফ্রেশ রেট, বড় স্ক্রিন ও ফাস্ট চার্জিং এর জন্য পরিচিত। তবে ফ্ল্যাগশিপ পারফরম্যান্স পোকো এফ সিরিজেই পাওয়া যায়। ক্যামেরাকে মূল ফোকাসে রেখে শাওমি এবার নিয়ে এলো পোকো এক্স৫ সিরিজ। চলুন জেনে নেওয়া যাক পোকো এক্স৫ প্রো ও পোকো এক্স৫, ফোন দুইটি সম্পর্কে বিস্তারিত।

পোকো এক্স৫ প্রো 

পোকো এক্স৫ প্রো হলো গত বছর মুক্তি পাওয়্যা এক্স৪ প্রো এর সাকসেসর। ১০৮মেগাপিক্সেল মেইন ক্যামেরার এই ফোনটি এক্স সিরিজের সবচেয়ে পাতলা (thin) ফোন। এখানে মূলত আপগ্রেড এসেছে চিপসেটে, যা রাখা হয়েছে স্ন্যাপড্রাগন ৭৭৮জি। সর্বোচ্চ ৮জিবি র‍্যাম ও ২৫৬জিবি স্টোরেজ মডেলে ফোনটি পাওয়া যাবে।

উন্নতি এসেছে ডিসপ্লে সেকশনেও। ৬.৬৭ইঞ্চি এমোলেড প্যানেল রয়েছে পোকো এক্স৫ প্রো ফোনটিতে, আরো রয়েছে ১২০হার্জ রিফ্রেশ রেট ফিচার। এই ডিসপ্লে ১০বিট কালার রেন্ডার করতে পারে ও সর্বোচ্চ ৯০০নিটস এর পিক ব্রাইটনেসে পৌঁছাতে পারে।

মেইন ১০৮ মেগাপিক্সেল সেন্সরের পাশাপাশি এখানে ৮মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড ও ২মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা রয়েছে। এছাড়া ফোনের ফ্রন্টে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে। এই ক্যামেরা দ্বারা ৪কে ভিডিও রেকর্ড করা যাবে। ৫০০০মিলিএম্প এর ব্যাটারি থাকছে পোকো এক্স৫ প্রো ফোনটিতে, এছাড়া ৬৭ওয়াট ফাস্ট চার্জার থাকছে এখানে। ব্ল্যাক, ব্লু ও পোকো’র বিখ্যাত ইয়েলো কালারে ফোনটি পাওয়া যাবে।

Poco X5 pro

পোকো এক্স৫ প্রো এর বেস মডেল ৬/১২৮জিবি পাওয়া যাবে ৩০০ডলার দামে। ৮জিবি র‍্যাম ও ২৫৬জিবি স্টোরেজ এর অন্য ভ্যারিয়েন্টটির দাম পড়বে ৩৫০ডলার।

পোকো এক্স৫

পোকো এক্স৫ ফোনটিতে পোকো এক্স৪ প্রো তে থাকা স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর রয়েছে। পোকো এক্স৫ এর বেস ভ্যারিয়েন্টে ১২৮জিবি স্টোরেজ থাকছে। এছাড়া ৮জিবি র‍্যাম ও ২৫৬জিবি এর সর্বোচ্চ ভ্যারিয়েন্টে ফোনটি পাওয়া যাবে।

এছাড়া মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে ফোনটিতে বাড়তি ১টেরাবাইট পর্যন্ত স্টোরেজ যোগ করা যাবে। বলে রাখা ভালো ফোনটিতে হাইব্রিড কার্ড স্লট রয়েছে। পুরোনো MIUI 13 for Poco সফটওয়্যার এর মাধ্যমেই চলবে ফোনটি।

৬.৬৭ইঞ্চি ফুলএইচডি প্লাস ডিসপ্লে রয়েছে পোকো এক্স৫ ফোনটিতে। এখানেও ১২০হার্জ রিফ্রেশ রেট পেয়ে যাচ্ছেন। পোকো এক্স৫ প্রো তে ১০বিট ডিসপ্লে ব্যবহার করা হলেও এই ফোনে পাচ্ছেন ৮বিট প্যানেল। এই প্যানেল এর পিক ব্রাইটনেস প্রো মডেলের চেয়ে বেশি।

ক্যামেরা ও ব্যাটারি সেকশনে আহামরি কোনো চমক থাকবেনা। পোকো এক্স৫ ফোনটিতে ৪৮মেগাপিক্সেল মেইন ক্যামেরার পাশাপাশি ৮মেগাপিক্সেল আলট্রাওয়াইড ও ২মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা রয়েছে। এছাড়া ১৩মেগাপিক্সেল সেলফি ক্যামেরাও রয়েছে ফোনটিতে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

Poco X5 5g

৫০০০মিলিএম্প ব্যাটারি থাকছে পোকো এক্স৫ ফোনটিতে। ফোনের বক্সে ৩৩ওয়াট এর চার্জার দেওয়া হবে। এই চার্জার ব্যবহার করে ফোনটি ৬৮মিনিটে শূণ্য থেকে ফুল চার্জ করা যাবে।

পোকো এক্স৫ ফোনটির ৬জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট এর দাম ২৫০ডলার। অন্যদিকে ৮জিবি র‍্যাম ও ২৫৬জিবি স্টোরেজ এর পোকো এক্স৫ মডেলটি পাওয়া যাবে ৩০০ডলার দামে।

আপনার কাছে কেমন লেগেছে পোকো এক্স৫ সিরিজ? আমাদের জানাতে পারেন কমেন্ট সেকশনে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,558 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *