উইন্ডোজ সেভেনের জন্যও এল ইন্টারনেট এক্সপ্লোরার ১০

By -

IE10-logoমাইক্রোসফট নির্মিত অন্যতম বহুল ব্যবহৃত ব্রাউজিং সফটওয়্যার ইন্টারনেট এক্সপ্লোরারের দশম সংস্করণ আজ উইন্ডোজ সেভেনের জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে। ডেভলপারদের জন্য অবশ্য কয়েক মাস আগেই এর এক্সেস দেয়া হয়, কিন্তু এখন উক্ত প্ল্যাটফর্মে এর চূড়ান্ত মুক্তি দেয়া হল।

অটোমেটিক আপডেট অন করা থাকলে ৯৫ টি ভাষায় উপলভ্য আইই ১০ এ ব্যবহারকারীরা স্বয়ংক্রিয়ভাবেই আপগ্রেডেড হয়ে যাবেন। বলাই বাহুল্য, যারা প্রাথমিক রিলিজ প্রিভিউ ব্যবহার করেছেন তারাও এই অটো-আপগ্রেডের তালিকায় রয়েছেন।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,695 other subscribers

উইন্ডোজ সেভেনের জন্য মুক্তি দেয়া ইন্টারনেট এক্সপ্লোরার ১০ এ পাবেন উন্নত জাভাস্ক্রিপ্ট পারফর্মেন্স এবং ব্যাটারিচালিত ডিভাইসের জন্য শক্তি সাশ্রয়ী বৈশিষ্ট্য। এটি পূর্বেকার ভার্সনগুলো থেকে দ্রুত এবং হালকা।

মাইক্রোসফটের সর্বশেষ পিসি ওএস উইন্ডোজ এইটের সাথে অক্টোবর ২০১২’তেই আইই ১০ মুক্তি দেয়া হয়। তখন উইন্ডোজ সেভেনের জন্য এর বিলম্বিত উন্মোচনের সিদ্ধান্ত নেয় রেডমন্ড, যা সংশ্লিষ্ট ভোক্তা গোষ্ঠী দ্বারা সমালোচিত হয়েছিল।

উইন্ডোজ ৭ এ ইন্টারনেট এক্সপ্লোরার ১০ ইনস্টল করার ফলে ব্যবহারকারীরা এতে স্পেল চেকিং ও অটো কারেক্ট ফিচার উপভোগ করতে পারবেন। এটি আধুনিক সিএসএস৩ ওয়েব স্ট্যান্ডার্ড উন্নয়নসমূহ সমর্থন করে।

আইই ১০ এবং ৯ এর ইউজার ইন্টারফেস প্রায় একই রকম। তবে উইন্ডোজ সেভেনে তথাকথিত “মেট্রো” মুড না থাকায় এর অন্য রূপটি উপভোগ করা সম্ভব হবে না এই প্ল্যাটফর্মে।

এই লিংকে ভিজিট করে আপনার উইন্ডোজ ৭ এর জন্য আইই ১০ ডাউনলোড করে নিতে পারেন।

আপনি কবে থেকে আপনার উইন্ডোজ সেভেনে ইন্টারনেট এক্সপ্লোরার ১০ ব্যবহার করবেন?

★ আইফোন ১০ এর অবাক করা ফিচারগুলো জেনে নিন!

       
প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply