এন্ড্রয়েড চালিত রেফ্রিজারেটর এবং কানেক্টেড ওয়াশিং মেশিন বিক্রি বাড়াচ্ছে স্যামসাং

গুগল এন্ড্রয়েড অপারেটিং সিস্টেম নিয়ে স্যামসাং এর বৃহস্পতি এখন তুঙ্গে। আর এই সুযোগ সর্বোচ্চ পরিমাণ কাজে লাগাতে মোটেই কার্পণ্য করছে না দক্ষিণ কোরীয় কোম্পানিটি। স্মার্টফোন জগতের নেতৃত্ব হাতে নিয়ে ট্যাবলেট বাজারেও বেশ সাফল্যের সঙ্গে ব্যপ্তি বাড়ানো স্যামসাং এবার হাতে নিচ্ছে বৃহৎ পরিসরে এন্ড্রয়েড নির্ভর গৃহস্থালি পণ্য নির্মাণের দিকে। আর এখানেও তাদের সাথে থাকবে “বন্ধু” এন্ড্রয়েড।

সম্প্রতি মোনাকো’তে ম্যানুফ্যাকচারার’স ইউরোপিয়ান ফোরামে স্যামসাং এর ডিজিটাল হোম এপ্লিকেশন বিক্রয় বিভাগ প্রধান রাসেল ওয়েন্স চলতি বছরেই ব্রিটেনে টি৯০০০ মডেলের ফ্রিজ এবং ১২কেজি ওয়াশিং মেশিন বিক্রি শুরু করার কথা ঘোষণা দেন। এই ফ্রিজগুলোতে রয়েছে বিল্ট-ইন এন্ড্রয়েড ট্যাবলেট, যা আভ্যন্তরীণ জিনিসপত্রের দিকে নজর রাখতে, মুদি পণ্য অর্ডার দিতে এবং সাথে থাকা ক্যামেরা লেন্স শিশুদের দিকে খেয়াল রাখতেও সাহায্য করবে।

আরেকটি চমৎকার হোম এপ্লিকেশন হচ্ছে স্যামসাং ইন্টারনেট কানেক্টেড ওয়াশিং মেশিন। যদিও তা আগে থেকেই নর্থ অ্যামেরিকা এবং এশিয়ার উপলভ্য ছিল, এখন শুধু ইউরোপে নতুন করে যাত্রা করার অপেক্ষা। এসব ওয়াশিং মেশিন অনলাইন সুবিধা সম্পন্ন হওয়ায় আপনি একে দূর থেকে মোবাইল এপ্লিকেশনের মাধ্যমে নিয়ন্ত্রণ করতে পারবেন।

নতুন ওয়শিং মেশিনগুলোর দাম কত হবে তা নির্দিষ্ট করে জানা না গেলও একটি টি৯০০০ ফ্রিজের দাম ২৫০০ ব্রিটিশ পাউন্ড বলেই খবর পাওয়া গিয়েছে।

এছাড়া ইউরোপের বাজারে এস৯ মডেলের আল্ট্রা হাই ডেফিনিশন টিভি বিক্রি শুরু করার কথাও ঘোষণা করেছে স্যামসাং। একটি ৮৫ ইন্সি মডেলের এস৯ টিভি কিনতে খরচ পরবে প্রায় ৩৫০০০ পাউন্ড। এতে সাধারণ এইচডি টেলিভিশনের চেয়ে চারগুণ বেশি রেস্যুলেশনে ছবি দেখা যাবে।

আল্ট্রা এইচডি টিভির সম্পুর্ণ ক্ষমতার দৃষ্টিনন্দন গ্রাফিক্স দেখতে চাইলে আপনাকে সম-রেস্যুলেসনের সম্প্রচারও নিশ্চিত করতে হবে, যা এখনও বাণিজ্যিকভাবে শুরু হয়নি। তবে আগামী বছর জাপানে প্রথমবারের মত এটি শুরু হবে। অবশ্য ব্রিটেনে বিবিসি এবং স্কাই ইতোমধ্যেই আল্ট্রা এইচডির ট্রায়াল সম্পন্ন করলেও সম্পূর্ণভাবে চালু করার বিষয়টি এখনও নিশ্চিত নয়।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,561 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *