উইন্ডোজ ব্লু আপডেটের সাথে আসবে ইন্টারনেট এক্সপ্লোরার ১১

By -

IE11বিভিন্ন অনলাইন মিডিয়ার হাত ধরে উইন্ডোজ ব্লু সম্পর্কিত একের পর এক তথ্য ফাঁস হয়ে যাচ্ছে। প্রথম দিকে স্বয়ং “উইন্ডোজ ব্লু” শব্দটিই একটি গুজব হিসেবে শোনা গেলেও পরবর্তীতে এটাই মাইক্রোসফটের ভবিষ্যৎ ট্রামকার্ড হিসেবে পরিচিতি পায়। উইন্ডোজ ব্লু বাজারে ছাড়ার সাথে সাথে রেডমন্ড তাদের পিসি ও মোবাইল অপারেটিং সিস্টেম নিয়ে নতুন এক কৌশল অবলম্বন করতে যাচ্ছে। এক্ষেত্রে উইন্ডোজের বিক্রি হবে বার্ষিক আপডেট সাইকেল সাবস্ক্রিপশনের ভিত্তিতে। আর পুরো সুবিধা নিতে চাইলে আপনাকে অবশ্যই একটি জেনুইন উইন্ডোজ ওএস কিনতে হবে। এতে প্রথমিক খরচ হবে তুলনামূলক কম।

এসবই মোটামুটি পুরনো খবর। আজকের নতুন বিষয়টি হচ্ছে মাইক্রোসফট নির্মিত ওয়েব ব্রাউজারের নতুন ভার্সন- ইন্টারনেট এক্সপ্লোরার ১১। উইন৮চায়না সম্প্রতি তাদের ওয়েবসাইটে আইই ১১ এর আগমন পূর্বাভাস দিয়েছে। উইন৮চায়নার প্রতিবেদন অনুযায়ী উইন্ডোজ ব্লু আপডেটের সাথে সরবরাহ করা হবে ইন্টারনেট এক্সপ্লোরার ১১।

এর আগের ভার্সন অর্থাৎ আইই১০ এসেছিল উইন্ডোজ এইটের বিল্ট ইন ব্রাউজার হিসেবে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 2,128 other subscribers

উইন্ডোজ সেভেনে ইন্টারনেট এক্সপ্লোরার ১১ ব্যবহার করা যাবে কিনা সে ব্যাপারে উইন৮চায়না কিছু না জানালেও ডব্লিউ৮ এ একটি হেভি-আপডেটের মাধ্যমে আইই’র নতুন ভার্সন পাওয়া যাবে বলে অনুমান করছে উইন৮চায়না।

তবে ইন্টারনেট এক্সপ্লোরার ১১’র সম্ভাব্য নতুন ফিচার সম্পর্কে কিছু জানা যায়নি।

এখন পর্যন্ত উইন্ডোজ ব্লু এবং আইই১১ সম্পর্কে কোন ধরণের মন্তব্য করতে রাজী হয়নি মাইক্রোসফট। কিন্তু অনিচ্ছাকৃতভাবে একটি জব পোস্টিং এর মাধ্যমে “উইন্ডোজ ব্লু” এর অস্তিত্ব জানান দিয়েছে রেডমন্ড। প্রতিষ্ঠানটি একই জায়গায় উইন্ডোজ ফোনের জন্য ব্লু আপডেট আনার কথাও নিশ্চিত করে।

     
প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Comments