স্যামসাং গ্যালাক্সি এস ফোর আসছে ১৪ই মার্চ

স্যামসাং এর বহুল আলোচিত ও জনপ্রিয় গ্যালাক্সি সিরিজের নতুন স্মার্টফোন সদস্য গ্যালাক্সি এস ফোর আসছে আগামী ১৪ই মার্চ। প্রযুক্তি সাইট দি ভার্জ তাদের বিশ্বস্ত সূত্র থেকে জেনে খবরটি প্রকাশ করেছে। প্রতিবেদন অনুযায়ী, ঐদিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিতব্য এক ইভেন্টে দক্ষিণ কোরীয় এই মোবাইল জায়ান্ট কম পক্ষে একটি নতুন হ্যান্ডসেট উন্মুক্ত করবে- আর গ্যালাক্সি এস ফোর এই তালিকায় “স্পষ্টতই” অন্তর্ভুক্ত থাকবে বলে স্যামসাং এর পরিকল্পনার সাথে যোগাযোগ আছে এমন কেউ এই তথ্য জানিয়েছেন। (আপডেট ২৪ ফেব্রুয়ারি ২০১৩: অফিসিয়ালভাবে মূল খবরটির সত্যতা নিশ্চিত করেছে স্যামসাং।)

তবে গত মাসে স্যামমোবাইল কর্তৃক প্রকাশ পাওয়া গ্যালাক্সি এস ফোরের কথিত ছবিটি আসল কিনা সে বিষয়ে নির্দিষ্ট করে কিছু জানা যায়নি। অবশ্য সেটি দেখতে গ্যালাক্সি এস থ্রি’র চেয়ে কিছুটা বড় এবং গঠনগত দিক দিয়ে কাছাকাছি মনে হলেও সব মিলিয়ে ডিভাইসটির কাজ তখনও অসম্পন্ন বলে মনে হয়েছিল। নোটিফিকেশন লাইট, সেন্সরের অবস্থান ও বাটনের অনুপস্থিতি এর অন্যতম চোখে পরার মত বিষয় ছিল।

অবশ্য গ্যালাক্সি এস থ্রি বাজারে আসার আগেও এরকম বেশ কিছু গুজবে ছবি ওয়েবের মাধ্যমে ছড়িয়ে পরে, কিন্তু শেষ পর্যন্ত কোন কোন মডেল প্রকৃত ডিজাইনের ধারে কাছেও ছিল না। দি ভার্জের প্রতিবেদন থেকে জানা যায়, নতুন গ্যালাক্সি মোবাইলের নকশা অত্যন্ত কঠিন ভাবে গোপন রাখা হয়েছে।

এক বছরের মধ্যে স্যামসাং তাদের গ্যালাক্সি সিরিজে দুটি নতুন স্মার্টফোন যোগ করেছে। একটি হচ্ছে গ্যালাক্সি এস থ্রি এবং অপরটি গ্যালাক্সি এস থ্রি মিনি। বিক্রির দিক থেকে জিএস৩ সফল ছিল। মাত্র সাত মাসে এর শিপমেন্ট ৩০ মিলিয়ন ছাড়িয়ে যায়। গ্যালাক্সি ডিভাইসগুলো অ্যাপলের সাথে স্যামসাং এর প্রতিযোগিতা জমিয়ে তুলতে অসাধারণ ভূমিকা রেখেছে। দুই কোম্পানির বাজার দখলের মধ্যে ফাঁকা স্থান পূরণেও গ্যালাক্সি মডেল দক্ষতার পরিচয় দিয়েছে।

কন্স্যুমার ট্রেড শো থেকে সরে আসার পর স্যামসাং সাধারণত বছরের এপ্রিল থেকে মে মাসের মধ্যে নতুন গ্যালাক্সি এস মোবাইল বাজারে আনে। আগামী সপ্তাহে বার্সেলোনায় শুরু হতে যাওয়া মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে কোম্পানিটি মাঝারী আকারের নতুন ট্যাবলেট গ্যালাক্সি নোট ৮.০ উন্মোচন করবে বলে আশা করা হচ্ছে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,572 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *