ইউটিউবের এই নতুন ফিচারটি লাইভ ভিডিও দেখা সহজ করবে

ইউটিউবে একের পর এক অসাধারণ ফিচার যুক্ত হয়ে চলেছে। কোনো চ্যানেল লাইভ স্ট্রিম করার সময় চ্যানেলের প্রোফাইল পিকচারের পাশে একটি ইন্ডিকেটর সার্কেল প্রদর্শিত হবে, এমন একটি ফিচার যুক্ত হয়েছে। এই ফিচারটি ইউটিউব এর চিফ স্টাফ অফিসার, নিল মোহান ঘোষণা করেন টুইটারে।

এই নতুন ফিচারের মাধ্যমে কোনো চ্যানেল যখন লাইভ স্ট্রিমিং করবে, তখন চ্যানেলের আইকনে একটি রিং দেখানো হবে যার নিচে “Live” শব্দটি লেখা থাকবে। এই রিং ক্লিক করে সরাসরি চলমান লাইভে প্রবেশ করা যাবে।

ইউটিউব ব্রাউজ করার সময় লাইভ কনটেন্ট খুঁজে পাওয়ার বিষয়টি সহজ করতে এই নতুন ফিচার যুক্ত হয়েছে ইউটিউবে।

ইউটিউবের এই নতুন লাইভ রিং এর ফিচারটি পরিচিত মনে হচ্ছে, তাইনা? হবার ই কথা। ইতিমধ্যে ইন্সটাগ্রাম, ফেসবুক, টিকটক, ইত্যাদি প্ল্যাটফর্মে একই ফিচার রয়েছে।

ইউটিউব প্ল্যাটফর্মে লাইভ স্ট্রিমিং এখনো তেমন অধিক হারে পরিচিত নয় বলে এটির প্রচারে অবশেষে নজর দিচ্ছে টিম ইউটিউব।

সম্প্রতি অন্যান্য প্ল্যাটফর্মগুলোর জনপ্রিয় ফিচার নিজেদের প্ল্যাটফর্মে নিয়ে আসতে উঠেপড়ে লেগেছে সকল সোশ্যাল প্ল্যাটফর্ম। ইউটিউব এর এমন কাজ অনেকটা ফেসবুক এর মত মনে হতে পারে।

ইতোমধ্যে ইন্সটাগ্রাম, স্ন্যাপচ্যাট ও ফেসবুক এর স্টোরিস এর মত ফিচার ইউটিউবে যুক্ত করা হয়। এরপর টিকটকে শর্ট ভিডিওর কথা বিবেচনায় রেখে ইউটিউব শর্টস নিয়ে আসা হয়। মূলত সকল প্ল্যাটফর্ম তাদের ব্যবহারকারী ধরে রাখতে চেষ্টা করছে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

প্রায় প্রত্যেকটি প্ল্যাটফর্ম একে অপরের মত সুবিধা অফার করে একটি প্ল্যাটফর্মে সকল ধরনের ফিচার যুক্ত করে ব্যবহারীদের একটি সিমলেস অভিজ্ঞতা প্রদান করতে চাচ্ছে। কেমন লাগল ইউটিউবের এই নতুন সুবিধা?

ইউটিউবের এই নতুন ফিচারটি লাইভ ভিডিও দেখা সহজ করবে

👉 ইউটিউব থেকে আয় করার উপায়

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,561 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *