রেডমি K50 গেমিং ফোন এলো সেরা প্রসেসর নিয়ে

চীনে মুক্তি পেলো রেডমি কে৫০ গেমিং এডিশন বা রেডমি কে৫০জি। এই ডিভাইসটিতে লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর রয়েছে। ফোনটি মূলত গেমিং এর উদ্দেশ্যে তৈরী যা এর নাম থেকেই ধারণা করা যায়। চলুন জেনে নেওয়া যাক শাওমি রেডমি কে৫০ গেমিং এডিশন ফোনটি সম্পর্কে বিস্তারিত।

ডিজাইন

রেডমি কে৫০ গেমিং এডিশন ফোনটির ডিজাইন অটোমোবাইল থেকে ইন্সপায়ারড। ফোনের ব্যাক প্যানেলে “X” শেপ এর থিমিং ফোনটিকে গেমিং ফোনের বিশেষ লুক প্রদান করেছে। ফোনের ক্যামেরা ফ্রেমে রয়েছে এলইডি স্ট্রিপ, যা আবার নোটিফিকেশন লাইট হিসেবেও কাজ করবে। 

রেডমি কে৫০জি ফোনটির ডানপাশে দুইটি শোল্ডার ট্রিগার থাকার কারণে সাধারণ স্মার্টফোনের চেয়ে এই ফোনটির পাওয়া বাটন কিছুটা নিচে অবস্থিত। ফোনের বামদিকে ভলিউম বাটন রয়েছে। ডিভাইসটিতে মেটালিক ফ্রেমের পাশাপাশি ব্যাকে গ্লাস ফিনিশ রয়েছে।

ডিসপ্লে

রেডমি কে৫০ গেমিং এডিশন ফোনটিতে ৬.৬৭ইঞ্চির ফুলএইচডি প্লাস রেজ্যুলেশনের ওলেড ডিসপ্লে রয়েছে, যা আবার ১২০হার্জ রিফ্রেশ রেট সাপোর্টেড। এইচডি ১০+ ও এমএএনসি সাপোর্ট করে ফোনটির ডিসপ্লে। ফোনটির স্ক্রিন মেইট এ+ সার্টিফিকেশন প্রাপ্ত। গরিলা গ্লাস ভিক্টাস দ্বারা প্রটেক্টেড ফোনটির ফ্রন্ট প্যানেল। আর কী চাই!

ক্যামেরা

রেডমি কে৫০জি ফোনটিতে ৬৪মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা সেটাপ রয়েছে। ৮মেগাপিক্সেলের আলট্রাওয়াইড ক্যামেরা রয়েছে ফোনটিতে যা ১২০-ডিগ্রি ফিল্ড অফ ভিউ ক্যাপচার করতে সক্ষম। এছাড়াও রয়েছে হালের ট্রেন্ড, ২মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা।

ক্যামেরা মডিউলে একটি ফ্লিকার সেন্সর রয়েছে যা লাইটের ফ্রিকুয়েন্সি অনুসারে শাটার স্পিড ও আইএসও অটোমেটিক এডজাস্ট করতে সাহায্য করবে। পাশাপাশি ২০মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা থাকছে রেডমি কে৫০ গেমিং এডিশনে।

পারফরম্যান্স

গেমিং এডিশন হওয়ার কারণে ফোনটিতে কোয়ালকম এর লেটেস্ট চিপিসেট, স্ন্যাপড্রাগন ৮ জেন ১ ব্যবহার করা হয়েছে। ৪ন্যানোমিটার থ্রেডে বিল্ড করা এই প্রসেসর স্ন্যাপড্রাগন ৮৮৮ এর চেয়ে ৫২% অধিক জিপিইউ পারফরম্যান্স প্রদানে সক্ষম। সর্বোচ্চ ১২জিবি র‍্যাম ও ২৫৬জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে ফোনটি।

রেডমি K50 গেমিং ফোন আসছে সেরা প্রসেসর নিয়ে

গেমিং ফোনের তাপমাত্রা নিয়ন্ত্রণে রাখতে কোনো না কোনো প্রযুক্তি ব্যবহার হয়ে থাকে। এই ফোনটিতেও তার ব্যাতিক্রম নেই। রেডমি কে৫০জি তে রয়েছে ডুয়াল সেকেন্ড-জেনারেশন স্টেইনলেস স্টিল ভ্যাপর চেম্বার, যা চিপসেট, ব্যাটারি ও আইসি এর হিট এবসর্ব করে। ডিভাইসটির কুলিং সিস্টেম আরো কার্যকরী করতে ব্যবহারকারীগণ রেডমি’র কাস্টম মেটাল হিট ডিসিপেশন ম্যাগনেটকম শেল কিনতে পারবেন যার সাথে এক্সটার্নাল ফ্যান যুক্ত করে দীর্ঘক্ষণ গেমিং এর ক্ষেত্রে তাপমাত্রা নিয়ন্ত্রণে রাখা যাবে।

অসাধারণ এক্সপেরিয়েন্স প্রদানে রেডমি কে৫০জি ফোনটিতে বিশ্বের প্রথম সাইবারইঞ্জিন আলট্রা-ওয়াইডব্যান্ড এক্স-এক্সিস মোটর ব্যবহার করা হয়েছে যা বর্তমানে বিশ্বের সর্ববৃহৎ এক্স-এক্সিস ভাইব্রেশন মোটর। এছাড়াও ফোনটিতে থাকা সাউন্ড সিস্টেম হাই ফাইডেলিটি সাউন্ড প্রদানে সক্ষম।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

গেমিং এর অভিজ্ঞতা উন্নত করতে রেডমি কে৫০জি ফোনটিতে তিন ধরনের ওয়াইফাই এন্টেনা রাখা হয়েছে। এছাড়াও উন্নত এন্টি-ইন্টারফেয়ারেন্স ও লো-লেটেন্সি অপটিমাইজেশন অলগারিদম ব্যবখার করে গেম লেটেন্সি ডুয়াল ওয়াই-ফাই এন্টেনার চেয়ে ৩০% কমানো সম্ভব। এছাড়াও ফোনটিতে এনএফসি সাপোর্ট রয়েছে। পাশাপাশি সাইড-মাউন্টের ফিংগারপ্রিন্ট সেন্সর তো থাকছেই।

কে৫০জি এর স্পেশাল মার্সিডিস-এএমজি পেট্রোনাস-থিমড ফর্মুলা এডিশন তৈরীতে উক্ত টিমের সাথে পার্টনারশিপ করেছে রেডমি। উক্ত স্মার্টফোনটিতে গ্রে কালার থিম এর সাথে নীল রংয়ের এলইডি নোটিফিকেশন লাইট রয়েছে। ফোনের পেছনে থাকা “X” স্ট্রিপ ও থিমের সাথে মিলানো। এছাড়াও এই স্পেশাল এডিশনে দুইটি ডার্ক গ্রে কালার রেসিং স্ট্রিপ ও ফোনের নিচের দিকে ফর্মুলা ১ ফ্ল্যাগ প্যাটার্ন রয়েছে। 

ব্যাটারি

রেডমি কে৫০ গেমিং এডিশনে ৪,৭০০মিলিএম্প এর ব্যাটারি রয়েছে। ১২০ওয়াটের ফাস্ট চার্জিং রয়েছে ফোনটিতে, যা ইতিমধ্যে আমরা শাওমি’র কয়েকটি ফোনে দেখতে পেয়েছি। এই ১২০ওয়াটের চার্জার ব্যবহার করে রেডমি কে৫০জি ফোনটি মাত্র ১৭মিনিটে শূন্য থেকে ফুল চার্জ করা যাবে।

👉 শাওমি রেডমি সিরিজের ফোনগুলোর দাম ২০২২

দাম

রেডমি কে৫০ গেমিং এডিশন পাওয়া যাবে ব্লু, সিলভার ও ব্ল্যাক, এই তিনটি কালার ভ্যারিয়েন্টে। এছাড়াও আলাদা স্পেশাল মার্সিডিস-এএমজি পেট্রোনাস-থিমড ফর্মুলা ওয়ান টিম এডিশনে স্পেশাল কালার থিমিং তো থাকছেই।

রেডমি কে৫০জি ফোনটি পাওয়া যাবে তিনটি মেমোরি কনফিগারেশনে। ৮জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট এর দাম ৩,২৯৯ইয়েন বা ৫২০ডলার। ১২জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৩,৫৯৯ইয়েন বা ৫৬৮ডলার। রেডমি কে৫০ গেমিং এডিশন এর সর্বোচ্চ ভ্যারিয়েন্টে রয়েছে ১২জিবি র‍্যাম ও ২৫৬জিবি স্টোরেজ, যার দাম ৩,৮৯৯ইয়েন বা ৬১৫ডলার।

অন্যদিকে কে৫০জি মার্সিডিস-এএমজি পেট্রোনাস-থিমড ফর্মুলা ওয়ান টিম এডিশন এর দাম ৪,১৯৯ইয়েন বা ৬৬২ডলার। শুধুমাত্র ১২জিবি র‍্যাম ও ২৫৬জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে এই স্পেশাল এডিশনের ফোনটি। মাত্র ১০,০০০ইউনিট তৈরী করা হয়েছে এই স্পেশাল এডিশনের কে৫০জি ফোনটি।

👉 কম দামে ভালো গেমিং ফোন

একনজরে রেডমি কে৫০ গেমিং এডিশন

  • ওএসঃ এন্ড্রয়েড ১২, মিইউআই ১৩
  • ডিসপ্লেঃ ৬.৬৭ইঞ্চি
  • প্রসেসরঃ স্ন্যাপড্রাগন ৮ জেন ১
  • র‍্যামঃ ৮জিবি / ১২জিবি
  • স্টোরেজঃ ১২৮জিবি / ২৫৬জিবি
  • ব্যাক ক্যামেরাঃ ৬৪মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা
  • ফ্রন্ট ক্যামেরাঃ ২০মেগাপিক্সেল
  • ব্যাটারিঃ ৪,৭০০মিলিএম্প
  • চার্জিংঃ ১২০ওয়াট

আপনার কাছে কেমন লেগেছে রেডমি কে৫০ গেমিং এডিশন ফোনটি? আমাদের জানান কমেন্ট সেকশনে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,060 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.