এইচএসসি রেজাল্ট জানার উপায় – HSC ফলাফল

২০২৩ সালের HSC ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ হচ্ছে ২৬ নভেম্বর ২০২৩। ফলাফল জানার উপায় এই পোস্টে দেখুন। বরাবরের মতই শিক্ষাপ্রতিষ্ঠান, মোবাইল এসএমএস ও অনলাইন পোর্টালে এইচএসসি রেজাল্ট ২০২৩ প্রকাশ করা হবে সকাল ১১টার দিকে।

এইচএসসি রেজাল্ট ২০২৩ জানুন এখানে

আশা করা যায় সকাল ১১টা থেকে ইন্টারনেটে এখান থেকে ২০২৩ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল জানা যাবে। তবে সম্ভবত এই সাইটে শুধুমাত্র সংক্ষিপ্ত ফলাফল, মানে গ্রেড পয়েন্টই দেখতে পারবেন। আলাদা আলাদা বিষয় ও আলাদা আলাদা বিভাগে কত নম্বর পেয়েছেন সেটা হয়ত দেখতে পারবেন না। তাছাড়া শিক্ষাবোর্ডের এই এসএসসি রেজাল্ট ২০২৩ সংক্রান্ত অফিসিয়াল ওয়েবসাইটটি ওভারলোড হলে এটি ভিজিট করতে সমস্যা হতে পারে। অর্থাৎ এখান থেকে ফল জানতে কিছুটা সময় লাগতে পারে।তাই শিক্ষা মন্ত্রনালয়েরই আরেকটি সাইট থেকে আপনি এইচএসসির ফলাফল দেখতে পারবেন।

এমনকি আপনি চাইলে আপনার কাঙ্ক্ষিত শিক্ষাপ্রতিষ্ঠান কিংবা বোর্ড এর রেজাল্ট এর এনালিটিক্স দেখতে পারবেন। তবে ফলাফল প্রকাশের পর কর্তৃপক্ষ চাইলে সাইটের ফাংশন পরিবর্তন করতে পারেন। সুতরাং আমাদের চূড়ান্ত ফলাফল প্রকাশ পর্যন্ত অপেক্ষা করতে হবে।

ঢাকা বোর্ডের HSC রেজাল্ট ২০২৩ জানুন

দ্রুত ও সহজে মোবাইলে এসএমএসের মাধ্যমে এইচএসসি রেজাল্ট ২০২৩ জানতে পারেন। এজন্য HSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর (ঢাকা বোর্ডের জন্য DHA ) লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পরীক্ষার সাল (অর্থাৎ 2023 ) লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানানো হবে।

উদাহরণঃ HSC DHA 123456 2023

আশা করা যায় দুপুর ১২টা থেকে ইন্টারনেটে ২০২৩ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল জানা যাবে।

বরিশাল বোর্ডের HSC রেজাল্ট ২০২৩ জানুন এখানে

দ্রুত ও সহজে মোবাইলে এসএমএসের মাধ্যমে এইচএসসি রেজাল্ট ২০২৩ জানতে পারেন। এজন্য HSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর (বরিশাল বোর্ডের জন্য BAR ) লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পরীক্ষার সাল (অর্থাৎ 2023 ) লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানানো হবে।

উদাহরণঃ HSC BAR 123456 2023

চট্টগ্রাম বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২৩ জানুন এখানে

দ্রুত ও সহজে মোবাইলে এসএমএসের মাধ্যমে এইচএসসি রেজাল্ট জানতে পারেন। এজন্য HSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর (চট্টগ্রাম বোর্ডের জন্য CHI ) লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পরীক্ষার সাল (অর্থাৎ 2023 ) লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানানো হবে।

উদাহরণঃ HSC CHI 123456 2023

কুমিল্লা বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২৩ জানুন এখানে

দ্রুত ও সহজে মোবাইলে এসএমএসের মাধ্যমে HSC Result 2023 জানতে পারেন। এজন্য HSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর (কুমিল্লা বোর্ডের জন্য COM ) লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পরীক্ষার সাল (অর্থাৎ 2023 ) লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানানো হবে।

উদাহরণঃ HSC COM 123456 2023

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

দিনাজপুর বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২৩ জানুন এখানে

দ্রুত ও সহজে মোবাইলে এসএমএসের মাধ্যমে এইচএসসি রেজাল্ট ২০২৩ জানতে পারেন। এজন্য HSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর (দিনাজপুর বোর্ডের জন্য DIN ) লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পরীক্ষার সাল (অর্থাৎ 2023 ) লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানানো হবে।

উদাহরণঃ HSC DIN 123456 2023

যশোর বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২৩ জানুন এখানে

দ্রুত ও সহজে মোবাইলে এসএমএসের মাধ্যমে এইচএসসি রেজাল্ট ২০২৩ জানতে পারেন। এজন্য HSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর (যশোর বোর্ডের জন্য JES ) লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পরীক্ষার সাল (অর্থাৎ 2023 ) লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানানো হবে।

উদাহরণঃ HSC JES 123456 2023

এইচএসসি রেজাল্ট ২০২১ জানার উপায়, ফল প্রকাশকাল ২০২২

রাজশাহী বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২৩ জানুন এখানে

দ্রুত ও সহজে মোবাইলে এসএমএসের মাধ্যমে এইচএসসি রেজাল্ট জানতে পারেন। এজন্য HSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর (রাজশাহী বোর্ডের জন্য RAJ ) লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পরীক্ষার সাল লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানানো হবে।

উদাহরণঃ HSC RAJ 123456 2023

সিলেট বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২৩ জানুন এখানে

দ্রুত ও সহজে মোবাইলে এসএমএসের মাধ্যমে এইচএসসি রেজাল্ট জানতে পারেন। এজন্য HSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর (সিলেট বোর্ডের জন্য SYL ) লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পরীক্ষার সাল (অর্থাৎ 2023) লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানানো হবে।

উদাহরণঃ HSC SYL 123456 2023

মাদ্রাসা বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২৩ জানুন এখানে

এইচএসসি সমমানের মাদ্রাসা বোর্ডের ( আলীম পরীক্ষার) ফলাফল জানতে মেসেজ অপশনে গিয়ে Alim লিখে স্পেস দিয়ে MAD লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পরীক্ষার সাল (অর্থাৎ 2023 ) লিখে 16222 নম্বরে পাঠাতে হবে।

উদাহরণঃ Alim MAD 123456 2023

কারিগরি বা ভোকেশনাল বা টেকনিক্যাল বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২৩ জানুন এখানে

কারিগরি বোর্ডের জন্য HSC লিখে স্পেস দিয়ে TEC লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পরীক্ষার সাল (অর্থাৎ 2023) লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানানো হবে।

উদাহরণঃ HSC TEC 123456 2023

বোনাস

>>  মোবাইলের ডাটা খরচ কমানোর উপায়

>>  এন্ড্রয়েড ফোনে যে অ্যাপগুলো আপনার অবশ্যই দরকার

>> মোবাইলের ব্যাটারি ও চার্জ নিয়ে প্রচলিত ভুল ধারণাগুলো জেনে নিন

বাংলাটেক২৪ ডটকম এর পক্ষ থেকে সকল পরীক্ষার্থীর জন্য রইল অনেক অনেক শুভকামনা। আশা করি আমাদের সাথে কমেন্টের মাধ্যমে ফলাফল শেয়ার করবেন। ধন্যবাদ।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,581 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *