গ্রামীণফোন বায়োস্কোপ কি? বায়োস্কোপ কিভাবে ব্যবহার করে?

বায়োস্কোপ হলো নেটফ্লিক্স, ডিজনি প্লাস, অ্যামাজন প্রাইম এর মতো একটি সাবস্ক্রিপশন ভিত্তিক ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম। গ্রামীণফোন এর মালিকানাধীন এই স্ট্রিমিং সার্ভিসটিতে অন-ডিমান্ড ভিডিও এর পাশাপাশি লাইভ টিভি দেখা যায়, যার ফলে দেশে এই অ্যাপটির যথেষ্ট জনপ্রিয়তা রয়েছে। চলুন জেনে নেওয়া যাক গ্রামীণফোন বায়োস্কোপ সম্পর্কে বিস্তারিত।

বায়োস্কোপ কি

বায়োস্কোপ (Bioscope) হলো গ্রামীণফোন এর মালিকানাধীন একটি ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম যাতে লাইভ ভিডিও ও অম-ডিমান্ড ভিডিও দেখা যায়। অ্যাপ বা ওয়েব, উভয় প্ল্যাটফর্মে বায়োস্কোপ ব্যবহার করা যায়। অন্যদিকে বায়োস্কোপ প্রাইম হলো শুধুমাত্র গ্রামীণফোন ব্যবহারকারীদের জন্য বায়োস্কোপ এর প্রিমিয়াম সেগমেন্ট, যেখানে এক্সক্লুসিভ লাইভ টিভি, লেটেস্ট মুভি ও বায়োস্কোপ এক্সক্লুসিভ অরিজিনালস দেখা যায়। গ্রামীণফোন ব্যবহারকারীগণ নির্দিষ্ট সার্ভিস প্যাক কিনে এই সুবিধা উপভোগ করতে পারবেন।

বায়োস্কোপ ব্যবহারের নিয়ম

বায়োস্কোপ এর ওয়েবসাইট, bioscopelive.com লিংকে প্রবেশ করে ওয়েব থেকে বা বায়োস্কোপ অ্যাপ ব্যবহার করে বায়োস্কোপ ব্যবহার করা যাবে। বাংলাদেশী ব্যবহারকারীদের জন্য বায়োস্কোপ এর ফ্রি কনটেন্ট দেখতে কোনো ধরনের সাবস্ক্রিপশনের প্রয়োজন নেই। বায়োস্কোপ প্রিমিয়াম ব্যবহারকারীগণ তাদের গ্রামীণফোন নাম্বার ব্যবহার করে লগিন করতে পারবেন ও নির্দিষ্ট ডাটা প্যাক কিনে তা ব্যবহার করতে পারবেন

অর্থাৎ ইন্টারনেট কানেকশন আছে এমন যেকোনো মোবাইল, কম্পিউটার বা স্মার্ট টিভিতে বায়োস্কোপ ব্যবহার করা যাবে। উল্লেখ্য যে বায়োস্কোপ প্রাইম প্যাক শুধুমাত্র গ্রামীণফোন সিম ব্যবহারীদের জন্য।

অনেকে ক্রোমকাস্ট ব্যবহার করে বায়োস্কোপ দেখতে চান। সেক্ষেত্রে কনটেন্ট প্লে করার সময় স্ক্রিনের ডানদিকের টপ কর্নারে ক্রোমকাস্ট আইকন আছে কিনা চেক করুন। ক্রোমকাস্ট আইকন থাকলে তাতে ক্লিক করে ক্রোমকাস্ট ব্যবহার করা যাবে।

বায়োস্কোপ প্রাইম ইন্টারনেট প্যাক

বায়োস্কোপ প্রাইম ব্যবহারকারীদের জন্য বিভিন্ন ধরনের স্পেশাল ইন্টারনেট প্যাক অফার করছে গ্রামীণফোন। গ্রামীণফোনের ওয়েবসাইট ও বায়োস্কোপ প্ল্যাটফর্মে এসব প্যাক সম্পর্কে বিস্তারিত জানা যাবে। কিছু উল্লেখযোগ্য বায়োস্কোপ প্রাইম প্যাক সম্পর্কে নিচে দেওয়া হলো।

দামইন্টারনেটমেয়াদকোড
১৮টাকা১জিবি৭দিন*121*3237#
৩৪টাকা০.৫জিবি (+০.৫জিবি রেগুলার ইন্টারনেট)৩দিন*121*3470#
৫২টাকা৫জিবি৩০দিন*121*3455#
৯টাকা৩০এমবি৩দিন*121*3400#
১০৫টাকা২জিবি৭দিম*121*3333#

বায়োস্কোপ এর কনটেন্ট

বায়োস্কোপ একটি স্ট্রিমিং প্ল্যাটফর্ম, যেখানে বিভিন্ন ধরনের মুভি, ড্রামা ও সিরিয়াল দেখা যায়। এছাড়াও দেশী অসংখ্য টিভি চ্যানেল লাইভ দেখা যায় বায়োস্কোপ অ্যাপ ব্যবহার করে। বায়োস্কোপ ওয়েবসাইটে লাইভ টিভি দেখা যাবে যেসব চ্যানেলে সেগুলো হলোঃ

  • বৈশাখী টেলিভিশন
  • এটিএন মিউজিক
  • নাগরিক টিভি
  • আরটিভি
  • বাংলাভিশন
  • মাই টিভি
  • এসএ টিভি
  • বংগো মুভিজ
  • আনন্দ টিভি
  • মোহনা
  • সময় টিভি
  • একাত্তর টিভি
  • ইন্ডিপেনডেন্ট টিভি
  • চ্যানেল ২৪
  • নিউজ ২৪ এইচডি
  • ডিবিসি নিউজ
  • এটিএন ইসলামিক টিভি
  • ডিডাব্লিউ টিভি এশিয়া
  • এনএইচকে ওয়ার্ল্ড এইচডি
  • গান বাংলা
  • এটিএন ইসলামিক টিভি

বায়োস্কোপ বিশ্বব্যাপী যেকোনো স্থান থেকে ব্যবহার করা যাবে। বায়োস্কোপ এর সাবস্ক্রিপশন থাকলে বিশ্বের যেকোনো প্রান্ত থেকে বায়োস্কোপ এর কনটেন্ট উপভোগ করা যাবে। উল্লেখ্য যে, বায়োস্কোপ প্রাইম হলো দেশী ব্যবহারকারীদের জন্য ও বায়োস্কোপ সাবস্ক্রিপশন হলো অন্য দেশের ব্যবহারকারীদের জন্য।

গ্রামীণফোন বায়োস্কোপ কি? বায়োস্কোপ কিভাবে ব্যবহার করে?

বায়োস্কোপ সাবস্ক্রিপশন চার্জ

বায়োস্কোপ এর সাবস্ক্রিপশন চার্জ নির্ভর করে কোন প্ল্যান সিলেক্ট করা হচ্ছে তার উপর। নিজের সুবিধামত প্ল্যান বেছে নেওয়ার সুযোগ রয়েছে, যেখানে একেক প্যাকেজের দাম একেক ধরনের।

বায়োস্কোপ একাউন্ট খুলে লগিন করার পর সরাসরি সাবস্ক্রিপশন পেজ দেখতে পাবেন যেখানে বিভিন্ন সাবস্ক্রিপশন প্ল্যান দেখানো হবে। আপনার পছন্দের সাবস্ক্রিপশন প্ল্যান নির্বাচন করুন। এরপর পেমেন্ট মেথড সিলেক্ট করে প্রয়োজনীয় প্রক্রিয়া সম্পন্ন করলে ইমেইল এর মাধ্যমে প্ল্যান একটিভ হওয়ার বিষয়টি জানতে পারবেন।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

বায়োস্কোপ সাবস্ক্রিপশন কেনার সময় অটো রিনিউয়াল চালু থাকলে প্ল্যানের মেয়াদ শেষে নিজ থেকে রিনিউ হয়ে যাবে। এই ফিচারটি না চাইলে প্রোফাইল পেজ থেকে বন্ধ করে দিতে পারেন। ফেসবুক হোক বা মোবাইল নাম্বার, যে মাধ্যমেই আইডি খুলুন না কেনো প্রোফাইল পেজ থেকে “Log Out/Sign Out” অপশন সিলেক্ট করে লগ আউট করা যাবে। আবার একইভাবে ফেসবুক একাউন্ট বা ফোন নাম্বার ব্যবহার করে লগিন করা যাবে।

গ্রামীণফোন বায়োস্কোপ

বায়োস্কোপ আর ব্যবহার করতে চান না? তাহলে প্রোফাইল পেজ থেকে আনসাবস্ক্রাইব করে ফেলতে পারেন৷ সাবস্ক্রিপশন এর মেয়াদ শেষ হওয়ার পর একটিভ সাবস্ক্রিপশন ক্যান্সেল হয়ে যাবে। চাইলে আবারো উল্লেখিত নিয়মে সাবস্ক্রাইব করা যাবে।

একই সাথে কয়টি ডিভাইসে একই একাউন্ট ব্যবহার করে বায়োস্কোপ দেখা যাবে?

একই একাউন্ট ব্যবহার করে একই সময়ে সর্বোচ্চ তিনটি ডিভাইসে বায়োস্কোপ থেকে স্ট্রিম করা যাবে। তবে এখনো কোনো ধরনের শেয়ারড একাউন্টের ব্যবস্থা নেই বায়োস্কোপ অ্যাপে।

বায়োস্কোপ কি আইফোন বা অ্যাপল টিভিতে ব্যবহার করা যাবে?

বায়োস্কোপ লাইভ টিভি অ্যাপ ইন্সটল করা যাবে অ্যাপল অ্যাপ স্টোর থেকে। তবে অ্যাপল টিভি এর জন্য এখনো বায়োস্কোপ অ্যাপ নেই। তবে শীঘ্রই অ্যাপল টিভির জন্য অ্যাপ আসবে বলে জানায় বায়োস্কোপ।

👉 নেটফ্লিক্স নিয়ে অজানা কিছু তথ্য

বায়োস্কোপ পেমেন্ট

বায়োস্কোপে বর্তমানে শুধুমাত্র ক্রেডিট কার্ডগ্রামীণফোন অপারেটর এর মাধ্যমে বিল পেমেন্ট করা যায়। ক্রেডিট কার্ড এর ক্ষেত্রে ভিসা, মাস্টারকার্ড ও আমেরিকান এক্সপ্রেস কার্ড গ্রহণ করে। তবে ই-কমার্স ট্রান্সজেকশনের ফিচার অন থাকলে তবেই উক্ত কার্ড ব্যবহার করে বায়োস্কোপে পেমেন্ট করা যাবে।

বায়োস্কোপ শুধুমাত্র উল্লেখিত সাবস্ক্রিপশন ফি চার্জ করে, তবে অবস্থান ভেদে ফি এর পরিমাণ বেশিও হতে পারে। এছাড়াও ক্রেডিট কার্ডে পেমেন্টের ক্ষেত্রে এক্সট্রা চার্জ প্রযোজ্য হতে পারে যাতে বায়োস্কোপের কোনো হাত নেই।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,409 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.