অনলাইন টেলিভিশন সেবা চালু করতে যাচ্ছে ইনটেল

By -

intel620_2479806b

প্রসেসর নির্মাতা ইনটেল এবার ইন্টারনেট ভিত্তিক টেলিভিশন সেবা চালু করার সিদ্ধান্ত নিয়েছে। কম্পিউটারের জন্য চিপ তৈরি করার ব্যবসায় ক্রমাগত অবনতি লক্ষ্য করার পরে বিনোদন শিল্পে প্রবেশ করতে যাচ্ছে কোম্পানিটি। তাদের অনলাইন টিভি চ্যানেলে সরাসরি অনুষ্ঠান প্রচারের পাশাপাশি যেকোন সময় পছন্দসই প্রোগ্রাম উপভোগ করার ব্যবস্থাও থাকবে। এসব ফিচার নিয়ে ইনটেলের টেলিভিশন চ্যানেল দেয়ার এই পরিকল্পনা সফল হলে প্রতিষ্ঠানটি অ্যাপল, অ্যামাজন এবং নেটফ্লিক্সকে অতিক্রম করতে পারবে বলে ধারণা করা হচ্ছে।

ইতোমধ্যেই শত শত ইনটেল কর্মকর্তা-কর্মচারী তাদের বাসায় এবং অফিসে সেবাটি পরীক্ষামূলকভাবে ব্যবহার করছে। এই প্রকল্পের আওতায় বিশেষ টিভি সেটও বিক্রি করা হবে।

বিনোদন বাজারে কম অভিজ্ঞতাসম্পন্ন ইনটেল বর্তমানে বিভিন্ন কনটেন্ট সরবরাহকারীদের সাথে আলোচনা চালিয়ে যাচ্ছে। প্রসেসর কারিগর এই প্রতিষ্ঠানটি টিভি মার্কেটে এলে বিশাল ক্যাবল টিভি সেবা সরবরাহকারী গোষ্ঠীর সাথে সরাসরি প্রতিযোগিতায় নেমে পরবে।

ইনটেল বলছে তারা কনটেন্ট মূল্যের দিক দিয়ে বাজারে লড়াই না করে বরং মানসম্পন্ন সেবার প্রতিই নজর দেবে। ক্যাবল অপারেটরদের চেয়ে অপেক্ষাকৃত ছোট পরিসরের কনটেন্ট কেনার বিকল্প রাখবে, যা তাদের প্রতিযোগিতায় ভিন্ন মাত্রা যোগ করবে। তাদের সেট-টপ-বক্স ডিভাইসে বিল্ট-ইন ক্যামেরা থাকবে যাতে ব্যবহারকারীরা নিজেদের মত করেও সম্প্রচার চালাতে/দেখতে পারে।

কিন্তু বিনোদন বাজারে ইনটেলের আগেও অনেক বড় বড় কোম্পানি বিলিয়ন বিলিয়ন ডলার বিনিয়োগ করে বসে আছে। এখানে সম্পূর্ণ নতুন হিসেবে এরা কিভাবে গ্রাহকদের আস্থা অর্জন করবে সেটাই হচ্ছে দেখার বিষয়।

Comments

Leave a Reply