সার্ফেস প্রো ট্যাবলেটে এন্ড্রয়েড সফটওয়্যার নিয়ে এল ব্লুস্ট্যাকস!

By -

bls app player

মাইক্রোসফট সার্ফেস প্রো ব্যবহারকারী হয়ে থাকলে উইন্ডোজ স্টোরের ৪০,০০০+ এপ লিস্টে আপনার প্রিয় এপ্লিকেশনগুলো সব খুঁজে নাও পেতে পারেন। আর সেই সাথে গুগল প্লে’র ৭৫০,০০০+ বিশাল এন্ড্রয়েড এপ সংগ্রহ দেখে কিছুটা হতাশ হওয়া অস্বাভাবিক কিছু নয়। কিন্তু এরই মধ্যে সুখবর নিয়ে এসেছে ব্লুস্ট্যাকস। নতুন এই কোম্পানিটি উইন্ডোজ অপারেটিং সিস্টেমে এন্ড্রয়েড সফটওয়্যার চালানোর পন্থা বের করেছে।

উইন্ডোজের জন্য ব্লুস্ট্যাকস যদিও বেশ পুরনো খবর, তবে মাইক্রোসফট সার্ফেস প্রো ট্যাবলেটের জন্য এটি নিঃসন্দেহে একটি গুরুত্বপূর্ণ ব্যাপার। কেননা ট্যাবলেট কম্পিউটারে চালানোর জন্য হালকা পাতলা এপ্লিকেশন বাছাই করার ক্ষেত্রে উইন্ডোজের তুলনায় এন্ড্রয়েড অনেক এগিয়ে। আর তাই, সার্ফেস প্রো বাজারে আসতে না আসতেই গেজেটটির জন্য বিশেষভাবে ডেভলপ করা এপ প্লেয়ার রিলিজ করল ব্লুস্ট্যাকস।

উল্লেখিত সফটওয়্যারটি মূলত একটি এমিউলেটরের কাজ করে, যা অফিসিয়ালভাবে উইন্ডোজ এইট কর্তৃক সমর্থিত। ব্লুস্ট্যাকস এবং সার্ফেস প্রো মিলে উইন্ডোজ এইট অপারেটিং সিস্টেম ও এর উপর ভিত্তি করে তৈরি করা ডিভাইসগুলোকে আরও আকর্ষনীয় করে তুলবে বলেই বিশ্বাস করেন এর নির্মাতা প্রতিষ্ঠান।

মাইক্রোসফটের অপারেটিং সিস্টেম ব্যবহার করে অন্যান্য যেসব কোম্পানি ট্যাবলেট বাজারে আনছে এবং যারা এর যন্ত্রাংশ তৈরি করছে তাদের (যেমন, আসুস, লেনোভো এবং চিপ নির্মাতা এএমডি) সাথেও কাজ করে  নিজেদের বিস্তৃতি আরও বাড়াতে চাইছে ব্লুস্ট্যাকস। প্রতিষ্ঠানটি বলছে, ভবিষ্যতে মিলিয়ন মিলিয়ন পিসিতে প্রিলোডেড (নির্মাতা কর্তৃক প্রথম থেকেই ইনস্টল করা) অবস্থায় আসবে ব্লুস্ট্যাকস।

উইন্ডোজের পাশাপাশি অ্যাপলের ম্যাক কম্পিউটারের জন্যও ব্লুস্ট্যাকস উপলভ্য আছে। এখানে ভিজিট করে আপনার জন্য প্রয়োজনীয় ব্লুস্ট্যাকস ভার্সনটি ডাউনলোড করে আজই প্রবেশ করুন বিশাল সফটওয়্যার জগতে!

Comments

Leave a Reply