স্ক্রিনশট নিলে পোষ্টদাতাকে জানিয়ে দেবে ইনস্টাগ্রাম!

ফটো ভিত্তিক সোশ্যাল নেটওয়ার্কিং সার্ভিস ইনস্টাগ্রাম নতুন একটি এলার্ট সিস্টেম পরীক্ষা করছে যেটি গোপনে স্ক্রিনশট নেয়ার ক্ষেত্রে কিছুটা বাধা হয়ে দাঁড়াবে। ইনস্টাগ্রামে ২৪ ঘন্টা মেয়াদের যে স্টোরি পোস্ট করার ফিচার আছে সেটিতে এই পরীক্ষামূলক নোটিফিকেশন পদ্ধতি দেয়া হয়েছে। যাদের ইনস্টাগ্রাম একাউন্টে ফিচারটির টেস্ট চালু হয়েছে তাদের ইনস্টাগ্রাম স্টোরির কোনো স্ক্রিনশট যদি কেউ নেন, তাহলে স্টোরি পোস্টদাতা তা জানতে পারবেন। কে স্ক্রিনশট নিয়েছে তার নামও জানা যাবে।

অর্থাৎ, আপনি যদি এখন এই পরীক্ষামূলক ফিচারটি পেয়ে থাকেন, এবং একই ফিচার আপনার ফলোয়াররাও যদি পান, তারপর তাদের মধ্য থেকে কেউ আপনার ইনস্টাগ্রাম স্টোরির স্ক্রিনশট নিলে আপনি তার আইডি সহ নোটিফিকেশন পাবেন। ইনস্টাগ্রাম স্টোরি কে কে ভিউ করেছে তা ইতোমধ্যেই জানা সম্ভব। সেখান থেকে ভিউয়ারদের কেউ যদি স্ক্রিনশট নিয়ে থাকেন, তবে ভিউয়ার লিস্টে স্ক্রিনশট গ্রহীতার আইডির পাশে ক্যামেরার শাটার চিহ্ন দেখা যাবে। তবে ইনস্টাগ্রামে স্ট্যাটাস বা সাধারণ পোস্ট আকারে যেসব ফটো আপলোড করা হয়, সেক্ষেত্রে স্ক্রিনশট এলার্ট আপাতত প্রযোজ্য হবেনা।

ইনস্টাগ্রামে স্ক্রিনশট এলার্ট এটাই নতুন নয়। ইনস্টাগ্রাম প্রাইভেট মেসেজের কোনো স্ক্রিনশট নিলেও মেসেজের অন্য প্রান্তে থাকা ব্যবহারকারীকে তা জানিয়ে দেয় ইনস্টাগ্রাম, যা আগে থেকেই চালু আছে। এছাড়া অনলাইনে যোগাযোগের অ্যাপ স্ন্যাপচ্যাটেও স্ক্রিনশট এলার্ট চালু আছে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 2,880 other subscribers

Comments