ফেসবুক প্রোফাইল পিকচারে বাংলাদেশের পতাকা যোগ করার উপায়

By -

অনেকেই ফেসবুক প্রোফাইল পিকচারে নানান রকম ফ্রেম ও স্টিকার যুক্ত করতে চান। বিভিন্ন খেলাধুলার টুর্নামেন্টের সময় ফেসবুকে নিজের পছন্দের দলকে সাপোর্ট করার জন্য প্রোফাইল ইমেজে ফ্রেম বা স্টিকার যোগ করার ধূম পড়ে যায়। অনেকেই জানতে চান, কীভাবে ফেসবুক প্রোফাইল ইমেজে ফ্রেম বা স্টিকার যোগ করা যায়। উত্তর হচ্ছে প্রোফাইল ফ্রেম।

সম্প্রতি ফেসবুক নিজেও প্রোফাইল ফ্রেমে বিশ্বের বিভিন্ন দেশের জাতীয় পতাকা যুক্ত করেছে যা ব্যবহার করে আপনি আপনার প্রোফাইল ইমেজে বাংলাদেশের পতাকার স্টিকার যুক্ত করতে পারেন। এক্ষেত্রে আপনার প্রোফাইল ফটোর উপরের দিকে বাম পাশে পতাকার ছবি দেখা যাবে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 2,455 other subscribers

কীভাবে ফেসবুক প্রোফাইল পিকচারে বাংলাদেশের পতাকা যোগ করবেন?

আপনি কম্পিউটার/মোবাইল ব্রাউজারে অথবা মোবাইল অ্যাপের মাধ্যমে নিজ দেশের স্টিকার প্রোফাইল ফটোতে যুক্ত করতে পারবেন।

কম্পিউটার বা মোবাইল ব্রাউজারে যারা ফেসবুক ব্যবহার করেন তারা প্রথেমেই এই লিংক ভিজিট করুন। এতে যে পেজটি আসবে সেখানে ফ্রেম সার্চ করার জায়গা থাকবে যেখানে Bangladesh flag লিখে সার্চ করলেই বাংলাদেশের পতাকার স্টিকার চলে আসবে। এবার সেই স্টিকার সিলেক্ট করে নিজের প্রোফাইল ইমেজের সাথে অ্যাডজাস্ট করে সেইভ করে নিন।

মোবাইলেও একই রকম নিয়ম, তবে স্ক্রিন ছোট হওয়ার কারণে অপশনগুলো লম্বালম্বি দেখাবে।

যারা মোবাইল অ্যাপে ফেসবুক ব্যবহার করেন তারা নিজের প্রোফাইল ভিজিট করুন। এরপর প্রোফাইল ইমেজের ওপর থাকা Edit অপশনে ক্লিক করে Add Frame অপশন বাছাই করুন। এখন যে স্ক্রিন আসবে সেখানে Bangladesh flag লিখে ফ্রেম সার্চ করে প্রোফাইল ইমেজের সাথে যুক্ত করা যাবে।

একই নিয়মে বাংলাদেশ ক্রিকেট দল সহ অন্যান্য প্রোফাইল ইমেজ ফ্রেম ব্যবহার করা যাবে।

আমাদের ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুন!

     
প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Comments