এই ৭ বছরের মেয়েটি গুগলের কাছে চাকরি চেয়ে চিঠি লিখে কল্পনাতীত জবাব পেয়েছে!

By -

ইংল্যান্ডে বসবাসরত ৭ বছরের একটি মেয়ে ওয়েব জায়ান্ট গুগলের নিকট চাকুরির জন্য আবেদন করে একটি চিঠি পাঠিয়েছিল। গুগল সিইও সুন্দর পিচাই সেই চিঠি পড়ে মেয়েটিকে চিঠির জবাব দিয়েছেন। ক্লোয়ি ব্রিজওয়াটার (Chloe Bridgewater) নামের এই শিশুটির একটি ট্যাব আছে, যাতে সে রোবট সম্পর্কিত একটি গেম খেলে। কম্পিউটারের প্রতি তার ভীষণ আগ্রহ। সেই আগ্রহ থেকেই গুগলের কাছে চাকুরি চেয়ে চিঠি লিখেছে ক্লোয়ি।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,562 other subscribers

তবে এখনই সে গুগলে চাকরি চাইছেনা। শিশুটি বলেছে, বড় হয়ে সে গুগলে জব করতে চায়। মেয়েটি তার চিঠিতে আরও লিখেছে, সে একটি চকোলেট ফ্যাক্টরিতেও কাজ করতে চায় এবং অলিম্পিকে সাঁতার প্রতিযোগিতায় অংশ নিতে চায়। সে পড়াশোনায় খুব ভাল, শিক্ষকগণ তার প্রশংসা করেন।

গুগল অফিসের চমৎকার চমৎকার সব ছবি দেখে ও গল্প শুনে ক্লোয়ি সেখানে কাজ করতে আগ্রহী হয়ে উঠেছে। তার বাবা অ্যান্ডি ব্রিজওয়াটার লিংকডইনে এক পোস্টে লিখেছেন, দুই বছর আগে একটি গাড়ি ক্লোয়িকে ধাক্কা দিয়েছিল। সেই ঘটনার পর ক্লোয়ি নিজের আত্নবিশ্বাস মারাত্নকভাবে হারিয়ে ফেলে। এখন গুগলের কাছ থেকে এই দারুণ চমক পাওয়ার পর ক্লোয়ি অনেক খুশী, এবং আরও ভাল ফলাফল করতে উৎসাহী হয়ে উঠেছে।

ক্লোয়ির চিঠিটির ছবি এখানে দেখুনঃ

অপরদিকে এই চিঠি পেয়ে গুগল সিইও সুন্দর পিচাই শিশুটিকে একটি জবাব দিয়েছেন। সুন্দর পিচাই মেয়েটিকে ধন্যবাদ দিয়ে বলেছেন, নিজের স্বপ্নকে বাস্তবায়ন করার জন্য কঠোর পরিশ্রম করলে তুমি সবকিছুই অর্জন করতে পারবে।

এখানে দেখুন সুন্দর পিচাইয়ের সেই চিঠিটিঃ

ক্লোয়ির বাবা অ্যান্ডি ব্রিজওয়াটার লিংকডইনে পিচাইয়ের চিঠিটি শেয়ার করেছেন।

 

ক্লোয়ি চিঠিতে যা লিখেছেঃ

“Dear Google Boss,

My name is Chloe and when I am bigger I would like a job with Google. I also want to work in a chocolate factory and do swimming in the Olympics. I go swimming on Saturdays and a Tuesday.

My dad said I can sit on bean bags and go down slides and ride on Go Karts in a job in Google.

I like computers too and have a tablet I play games on. My dad gave me a game where I have to move a robot up and down squares, he said it will be good for me to learn about computers. My dad said he will get me a computer one day.

I am 7 years old and my teachers tell my mum and dad I am very good in class and am good at my spelling and reading and my sums.

My dad told me if I carry on being good and learning then one day I will be able to have a job at Google.

My sister Hollie is also very clever but she likes doll and dressing up, she is 5. My dad told me to give you a application to get a job in Google.

I don’t really know what one of them, is but he said a letter will do for now.

Thank you for reading my letter, I have only ever sent one other and that was to Father Christmas.

Good bye.

Chloe Bridgewater, Age 7.”

 

আর সুন্দর পিচাই জবাবে লিখেছেনঃ

“Thank you so much for your letter. I’m glad that you like computers and robots, and hope that you will continue to learn about technology.

I think if you keep working hard and following your dreams, you can accomplish everything you set your mind to – from working at Google to swimming at the Olympics.

I look forward to receiving your job application when you are finished with school! 🙂

All the best to you and your family.”

★ টেলিটক অপরাজিতা প্যাকেজ সম্পর্কে সকল তথ্য

       
প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply