টিভিতে আসছে ফেসবুক

ভিডিও কনটেন্টের ওপর নিজেদের দৃষ্টি আরও ভালোভাবে স্থাপন করতে যাচ্ছে ফেসবুক। নিজেদের প্ল্যাটফর্মের ভিডিওগুলো আরও ব্যাপকভাবে ছড়িয়ে দিতে ফেসবুক এবার টেলিভিশন অ্যাপ লঞ্চ করার ঘোষণা দিয়েছে। বিশ্বের সবচেয়ে বড় এই সোশ্যাল নেটওয়ার্কিং কোম্পানি নতুন একটি টিভি অ্যাপ আনছে যেটি অ্যাপল টিভি, অ্যামাজন ফায়ার টিভি, স্যামসাং স্মার্ট টিভি ও অন্যান্য সেট-টপ বক্স ভিত্তিক টিভি সেটে চলবে।

ফেসবুকের এই টেলিভিশন অ্যাপ ব্যবহার করে বাসার টিভিতে আপনি ফেসবুকের বিভিন্ন ভিডিও দেখতে পারবেন। প্রতিদিন ফেসবুকে যেসব ভিডিও ক্লিপ আপলোড হচ্ছে সেগুলো সহ ফেসবুক লাইভ ভিডিওগুলোও দেখা যাবে এই টিভি অ্যাপের মাধ্যমে। অর্থাৎ ফেসবুকের ভিডিও এবার টিভি স্ক্রিনে চলে আসবে।

ফেসবুক সিইও মার্ক জাকারবার্গের মতে, বর্তমান যুগ হচ্ছে ভিডিওর জন্য নব্য স্বর্ণ যুগ। আর ভিডিও কনটেন্ট থেকে আরও বেশি সক্রিয় ব্যবহারকারী তৈরির জন্য ফেসবুকে ইতোমধ্যেই ভিডিও পোস্টগুলোকে গুরুত্ব দেয়া হয়েছে। কোনো কোনো সংবাদপত্র ফেসবুক লাইভ ভিডিও তৈরির জন্য ফেসবুকের কাছ থেকে অর্থও পেয়ে থাকে।

ফেসবুকের এই টিভি অ্যাপ ঠিক কবে রিলিজ হবে তা এখনও জানা যায়নি, তবে কোম্পানিটি বলছে ‘খুব শীঘ্রই’ সফটওয়্যারটি ডাউনলোড করার জন্য উপলভ্য হবে

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 3,164 other subscribers

Comments