৩৯৯ ডলার মূল্যের ‘গুগল আর্থ প্রো’ এখন ফ্রি!

google earth pro sc

আমরা জানি যে, পৃথিবী জুড়ে গুগল আর্থ বেশ ভাল কাজ করছে। কিন্তু অনেকেই হয়ত জানেন না, এর প্রো ভার্সন আরও কিছু ফিচার নিয়ে আসছে যা সত্যিই উপকারী। গুগল আর্থ এর এই প্রো ভার্সনটি বছর প্রতি ৩৯৯ ডলার খরচ করে যা গুগল এখন বিনামুল্যে দিচ্ছে। নতুন এই প্রো ভার্সনে ত্রিমাত্রিক ভবন এবং জায়গাগুলো পরিমাপ করার সুবিধা দেবে।

এছাড়াও এতে উচ্চ রেজুলেসনে স্ক্রিনশট প্রিন্ট করা যায়, ডেমোগ্রাফিক এবং ট্রাফিক লেয়ার এমনকি আপনার ভার্চুয়াল ভ্রমণকেও রেকর্ড করা যাবে। এটি ব্যবহার করতে প্রথমেই আপনাকে লাইসেন্স এর জন্য সাইন আপ করতে হবে এবং আপনার কম্পিউটারটি গুগল আর্থ সফটওয়্যার চালানোর জন্য উপযোগী হতে হবে।

উইন্ডোজ কম্পিউটারের ক্ষেত্রে উইন্ডোজ এক্সপি অথবা আরও আপডেটেড অপারেটিং সিস্টেম, কমপক্ষে ৫০০ মেগাবাইট খালি জায়গা, ৫১২ মেগা বাইট র‍্যাম এছাড়া ম্যাক এর জন্য ওএস ১০.৬ অথবা তার বেশি এবং অন্যান্য রিকোয়্যারমেন্ট গুলো উইন্ডোজ এর মতই লাগবে। এরপর গুগল আর্থ প্রো ডাউনলোড করে আপনি বেরিয়ে পরতে পারেন ভ্রমনের জন্য।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,101 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.