বন্ধ হয়ে গেল গুগল গ্লাস এর বিক্রয়

google glass img 2322

গুগল তাদের স্মার্ট গ্লাস বিক্রি বন্ধ করে দিয়েছে, যদিও তারা বলছে এটা এখানেই শেষ নয় বরং ডিভাইসটি নতুন আঙ্গিকে আবার আসবে। এক্সপ্লোরার প্রোগ্রাম হিসাবে সফটওয়্যার ডেভেলপারদের জন্য এটি ১৫০০ ডলারে কেনার সুবিধা ছিল।

যুক্তরাষ্ট্রে ২০১৩ সালে এবং গত গ্রীষ্মে যুক্তরাজ্যে এই ‘এক্সপ্লোরার’ প্রোগ্রাম লঞ্চ করা হয়। আশা করা হয়েছিল যে দ্রুতই এটি ভোক্তাদের জন্য পূর্ণ রূপে বাজারে আসবে।

কিন্তু বাস্তবতা হচ্ছে, আগামী সপ্তাহ থেকে এর বিক্রি পূর্ণ রূপে বন্ধ হবে তবে যারা এটি ব্যবহার করছেন তাদের জন্য সাপোর্ট অব্যহত থাকবে।

গুগল গ্লাস কি ব্যর্থ? এটি এখনও নিশ্চিত নয়

স্মার্ট গ্লাসের মাধ্যমে ছবি তোলা, পথ-নির্দেশনা পাওয়া সত্যিই অনেক সুবিধাজনক কিন্তু যারা এটি ব্যবহার করেন তাদেরকে কিছুটা বেমানান দেখায়। এছাড়াও প্রাইভেসি অথবা আইনি জটিলতা তো রয়েছেই। উদাহরণস্বরূপ, অনেক পানশালা ও সিনেমা হল কর্তৃপক্ষ তাদের ব্যবসা প্রতিষ্ঠানে স্মার্ট গ্লাস নিষিদ্ধ করেছে।

এ ধরণের সমস্যাগুলোর কারণে বেশ কিছু কোম্পানি স্মার্ট গ্লাস এর উদ্যোগ নিলেও কোনটিই প্রযুক্তি বাজারে সন্তোষজনক অবস্থান প্রতিষ্ঠা করতে পারেনি।

গুগল এখন পরিধানযোগ্য প্রযুক্তির ক্ষেত্রে ‘ফাংশন’ এবং ‘ফ্যাশন’ দুটো ব্যাপারেই লক্ষ্য করে তাদের ভবিষ্যৎ আগমনের আশা প্রদান করেছে তবে কবে আসবে তা নিশ্চিত করেনি। তারা কিছুটা ডেডলাইনের চাপ থেকে মুক্ত অবস্থায় আছে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,421 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.