আবারও হ্যাকিং ট্র্যাজেডির শিকার হল মাইক্রোসফট

ms office blog hহ্যাকাররা যেন পিছু ছাড়ছেনা মাইক্রোসফটের। কোম্পানিটির নতুন বছর শুরুই হয়েছে হ্যাকিংয়ের শিকার হয়ে। এই নিয়ে চলতি বছরের জানুয়ারিতে তৃতীয় দফায় সাইবার আক্রমণের শিকার হল মাইক্রোসফট। এবার হ্যাকিংয়ের ফাঁদে পড়েছে এমএস অফিস ব্লগ।

মাইক্রোসফট অফিসের ব্লগ সাইটটি রিডিজাইনের অল্প সময়ের মধ্যেই হ্যাকার গ্রুপ ‘সিরিয়ান ইলেকট্রনিক আর্মি (এসইএ)’ সাইটটি হ্যাক করে। এরপর এসইএ’র টুইটার একাউন্ট থেকে হ্যাকড অফিস ব্লগের স্ক্রিনশট পোস্ট করা হয়।

হ্যাকার গ্রুপটি অফিস ব্লগে “হ্যাকড বাই সিরিয়ান ইলেকট্রনিক আর্মি” লেখা পোস্ট করে। সাইটটিতে বেশ কয়েকবার আক্রমণ চালায় এবং মাইক্রোসফটের উদ্দেশ্যে বলে “তোমাদের সিএমএস পরিবর্তন করলে তা কোনো কাজে আসবেনা- যদি তোমাদের কর্মীরাই হ্যাক হয়ে যায় এবং তারা এ সম্বন্ধে অজ্ঞাত থাকে।”

অর্থাৎ, সিরিয়ান ইলেকট্রনিক আর্মি মাইক্রোসফটের কিছু কিছু কর্মীর ব্যক্তিগত তথ্যে এক্সেস হাতিয়ে নিয়েছে যা দ্বারা এসব ব্লগ ও টুইটার একাউন্ট হ্যাক করা সম্ভব হচ্ছে।

সর্বশেষ এই হ্যাকিংয়ের কথা স্বীকার করেছে রেডমন্ড। সাইটটির এক্সেস স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনা হয়েছে। মাইক্রোসফট বলেছে, এতে কোনো কাস্টমার ডেটা হ্যাক হয়নি।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,835 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.