স্বপ্নের ওপর নিয়ন্ত্রণ আনবে ‘স্মার্ট হেডব্যান্ড’!

By -

dreamআপনার মনে কি কখনও নিজের স্বপ্নকে নিয়ন্ত্রণ বা প্রভাবিত করার ইচ্ছে জেগেছে? তাহলে সেই আকাঙ্ক্ষা পূরণ করবে নতুন এক ধরণের স্মার্ট হেডব্যান্ড যা মাথায় পরে ঘুমালে ডিভাইসটি স্বপ্নকে প্রভাবিত করতে পারবে। এটি বিশেষ আলো ও শব্দ নির্গত করে যার ফলে ঘুমের মধ্যে দেখা স্বপ্নের ওপর নিয়ন্ত্রণ আনা সম্ভব হয় বলে এর নির্মাতারা জানিয়েছেন।

aurora smart head band

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,502 other subscribers

‘অরোরা’ নামের এই স্মার্ট হেডব্যান্ডের মূল্য ১৭৫ মার্কিন ডলার। এটি মস্তিষ্কের আভ্যন্তরীণ সংকেত/ ব্রেইনওয়েভ এবং ব্যবহারকারীর চোখের নড়াচড়া মনিটর করে থাকে। ঘুমানোর আগে ডিভাইসটি প্রোগ্রাম করে রাখলে তা আপনাকে সঠিক সময়ে জেগে উঠতেও সাহায্য করবে।

এই স্মার্ট ওয়্যারেবল গেজেটটি ব্যবহারকারীর ব্রেইনওয়েভ বিশ্লেষণ করে তার ঘুমিয়ে পড়ার সম্ভাব্য সময় নির্ণয় করতে পারে। এরপর এটি একটি নির্দিষ্ট ক্রমধারায় লাল, সবুজ ও নীল রঙের এলইডি লাইট জ্বালায় এবং ইউজারের পূর্ব-নির্ধারণকৃত মিউজিক প্লে করে।

এলইডি বাতিগুলো জ্বলার সময় ডিভাইসটি ব্যবহারকারীকে ইঙ্গিত দেয় যে সে আসলে একটি স্বপ্নের মধ্যে আছে। তখন ‘এর ব্যবহারকারীর সামনে অপার সম্ভাবনার দ্বার খুলে যায়’ বলে মন্তব্য করছে অরোরা’র ম্যানুফ্যাকচারার কোম্পানি।

তো, আপনাকে যদি এরকম একটি ডিভাইস দেয়া হয়, তাহলে আপনি কোন ধরণের/ কী স্বপ্ন দেখবেন বলে ভাবছেন? আশা করি মন্তব্যের মাধ্যমে জানাবেন।

       
প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply