স্যামসাং ঘোষণা করল ৭ ইঞ্চি ‘গ্যালাক্সি ট্যাব ৩ লাইট’ এন্ড্রয়েড ট্যাবলেট

Galaxy-Tab3-Lite_03দক্ষিণ কোরিয়ার ইলেকট্রনিকস জায়ান্ট স্যামসাং তাদের গ্যালাক্সি সিরিজের নতুন একটি ট্যাবলেট বাজারে আনার ঘোষণা দিয়েছে। ১৬ জানুয়ারি কোম্পানিটি ‘গ্যালাক্সি ট্যাব ৩ লাইট’ নামের এন্ড্রয়েড ট্যাবলেট প্রকাশ করেছে।

স্যামসাংয়ের নতুন এই ট্যাবলেটে থাকছে ৭ ইঞ্চি (১০২৪x৬০০পি) ডাব্লিউএসভিজিএ ডিসপ্লে যার পিক্সেল ঘনত্ব হবে ১৭০ পিপিআই। এটি গুগলের নতুন নেক্সাস ৭ ট্যাবের চেয়ে অনেক কম পিক্সেল ডেনসিটি নিয়ে আসবে। দ্বিতীয় প্রজন্মের নেক্সাস ৭ এ রয়েছে ৩২৩ পিপিআই স্ক্রিন।

গ্যালাক্সি ট্যাব ৩ লাইটে ব্যবহৃত হয়েছে ১.২ গিগাহার্টজ ডুয়াল কোর প্রসেসর, ১জিবি র‍্যাম, ৮জিবি ইন্টারনাল স্টোরেজ প্রভৃতি। এছাড়া মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর ধারণক্ষমতা বাড়ানো যাবে।

স্পেসিফিকেশন দেখে নিশ্চয়ই বুঝতে পারছেন, এই ট্যাবলেটটি একটু কম বাজেটের ক্রেতাদের জন্য ডিজাইন করা হয়েছে। এতে আরও পাবেন ২ মেগাপিক্সেল ব্যাক-ক্যামেরা, ওয়াইফাই, ব্লুটুথ, ইউএসবি কানেক্টিভিট, জিপিএস, ৩৬০০ এমএএইচ ব্যাটারি প্রভৃতি। ডিভাইসটি এন্ড্রয়েড ৪.২ জেলি বিন অপারেটিং সিস্টেমে চলবে।

গ্যালাক্সি ট্যাব ৩ লাইট বাজারে আসবে সাদা ও কালো- এই দুটি রঙে। এখনই এর কোনো রিলিজ ডেট কিংবা মূল্য সম্পর্কে তথ্য দেয়নি স্যামসাং।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 3,105 other subscribers

Comments