দুই স্মার্টফোনের জন্য এন্ড্রয়েড আপডেট বন্ধ করে দিল এইচটিসি

htc one seriesযেসব এইচটিসি ওয়ান এক্স এবং ওয়ান এক্স+ ব্যবহারকারী তাদের শখের স্মার্টফোনটি নতুন এন্ড্রয়েড ভার্সনে আপডেট করবেন তাদের জন্য একটু খারাপ খবরই আছে। সম্প্রতি এইচটিসি ঘোষণা করেছে যে, তারা ওয়ান এক্স এবং ওয়ান এক্স+ ডিভাইগুলোর জন্য ভবিষ্যতে আর কোন এন্ড্রয়েড আপডেট সরবরাহ করবেনা। সুতরাং আপনি যদি উপরোক্ত ডিভাইস রেঞ্জ ব্যবহার করে থাকেন তাহলে অফিসিয়াল ওএস চালাতে চাইলে সর্বোচ্চ এন্ড্রয়েড ৪.২.২ পর্যন্তই সীমাবদ্ধ থাকতে হবে।

এইচটিসি ওয়ান এক্স ছিল ২০১২ সালের ফ্ল্যাগশিপ ডিভাইস, যাতে ৭২০পি ডিসপ্লে, পলিকার্বনেট বডি এবং ডুয়াল-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন এস৪ প্রসেসর আছে।

ওয়ান এক্স+ স্মার্টফোনে রয়েছে ২১০০ এমএএইচ ব্যাটারি, অধিক স্টোরেজ, দ্রুততর ১.৭ গিগাহার্টজ টেগরা ৩ প্রসেসর এবং আপডেটেড ফ্রন্ট ফেসিং ক্যামেরা। এইচটিসি ইউকে’র টুইটার একাউন্ট থেকে পোস্টকৃত এক স্ট্যাটাসে এই তথ্য নিশ্চিত করা হয়। এখানে উল্লেখযোগ্য আরেকটি ব্যাপার হচ্ছে, এইচটিসি ওয়ান এক্স+ মুক্তির মাত্র ১৪ মাস পরে তাইওয়ানিজ ফার্মটি এই ঘোষণা দিল।

নতুন এন্ড্রয়েড আপডেট না দেয়ার ঐ সিদ্ধান্তটির ব্যাপারে আর কোনো বিস্তারিত তথ্য জানায়নি এইচটিসি। তবে তারা বলেছে, এন্ড্রয়েডের ৪.২.২ ভার্সনের সাথেই ব্যবহারকারীরা উক্ত ডিভাইসদুটির সকল হার্ডওয়্যার ফিচার ভালোভাবে উপভোগ করতে পারবেন।

অবশ্য এ ধরণের সিদ্ধান্ত এইচটিসি এবারই প্রথম নিচ্ছেনা। গত বছর ওয়ান এস মডেলের জন্যও একই ধরণের ঘোষণা এসেছিল, যদিও এর হার্ডওয়্যার কনফিগারেশন নতুন এন্ড্রয়েড ভার্সন চালানোর জন্য ভালই উপযোগী ছিল!

আপনার কি এইচটিসি ওয়ান এক্স বা ওয়ান এক্স+ হ্যান্ডসেট আছে? আপডেট বন্ধ হওয়ার ব্যাপারে আপনার মতামত কী?

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,268 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.