লিক হয়েছে নকিয়া এন্ড্রয়েড ফোনের ইউজার ইন্টারফেস!

android on nokia.   ....নকিয়া তাদের নিজস্ব এন্ড্রয়েড ফোন তৈরি করছে যার কোডনেম ‘নরম্যান্ডি’; এতটুকু খবর সবার নিকট পরিচিত হলেও ডিভাইসগুলোর স্ক্রিনশট কিংবা ইউজার ইন্টারফেস নিয়ে তেমন কোন তথ্য বা চিত্র পাওয়া যায়নি। কিন্তু যেখানে ইভলিকসের মত তথ্য ফাঁসকারী আছে সেখানে এরকম কিছু খবর আগে থেকে আশা করাই যায়।

আর তাই ইভলিকস এবার প্রকাশ করলো নকিয়ার কাস্টমাইজড এন্ড্রয়েড ওএস নির্ভর স্মার্টফোনের ইউজার ইন্টারফেস সংবলিত ছবি।

আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করলে আগেই হয়ত জানেন, নকিয়া যে এন্ড্রয়েড ওএস নিয়ে কাজ করছে সেটি গুগলের স্টক এন্ড্রয়েড নয়। বরং মূল এন্ড্রয়েড অপারেটিং সিস্টেমে বেশ কিছু কাস্টমাইজেশন এনে নকিয়া তাদের নিজস্ব ফর্কড ভার্সন তৈরি করেছে।

ইভলিকসের সর্বশেষ এই ছবিতে তাদের এন্ড্রয়েড ফোনের তিনটি ছবি দেখা যায়। প্রথমটিতে উইজেট ও হোমস্ক্রিন-লকস্ক্রিন, দ্বিতীয় ছবিতে একটি ভাইবার ফোন-কল ইউআই এবং শেষে এন্ড্রয়েডে স্কাইপ অ্যাপ সাইন-ইন পেজ।

ইমেজগুলো খেয়াল করলে দেখবেন, এতে ডুয়াল নেটওয়ার্ক ইনডিকেটর রয়েছে। অর্থাৎ নরম্যান্ডি ফোনগুলো ডুয়াল সিম সাপোর্ট করবে। এর ইউজার ইন্টারফেসে উইন্ডোজ ফোন ওএস চালিত লুমিয়া ও নকিয়ার কমদামের আশা সিরিজ ফোনের ডিজাইনের সম্মিলন লক্ষ্যনীয়।

তবে শেষ পর্যন্ত নকিয়ার তৈরি এন্ড্রয়েড ফোনের ভবিষ্যৎ কী হবে তা এখনও অনিশ্চিত। কেননা আগামী কয়েক মাসের মধ্যেই ফিনিশ এই কোম্পানিটির মোবাইল বিভাগ মাইক্রোসফটের অধীনে চলে যাবে। তখন মাইক্রোসফট নিজদের উইন্ডোজ ফোন ওএসের পাশাপাশি এন্ড্রয়েড রাখবে কিনা তা নিয়ে সন্দেহ থেকেই যায়।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,832 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.