উইন্ডোজ ও এন্ড্রয়েড উভয়ই চলবে ইনটেল কম্পিউটারে!

dual-os-680x429কিছুদিন আগে এরকম একটি গুজব ছড়িয়েছিল যে, ইনটেল ডুয়াল অপারেটিং সিস্টেম চালিত কম্পিউটারের জন্য চিপ নির্মাণ করছে। তখন এর অফিসিয়াল কোনো ভিত্তি না থাকলেও অবশেষে আন্তর্জাতিক কনস্যুমার ইলেকট্রনিকস শো সিইএসে এ সঙ্ক্রান্ত পরিকল্পনা জানান দিয়েছে ইনটেল। কোম্পানিটি এমন কিছু চিপ বানানোর কথা নিশ্চিত করেছে যেগুলো একই পিসিতে এন্ড্রয়েড ও উইন্ডোজ অপারেটিং সিস্টেম চালাতে পারবে।

এক্ষেত্রে যেকোন একটি নির্দিষ্ট অপারেটিং সিস্টেম ব্যবহার করার জন্য কম্পিউটার রিস্টার্ট দিতে হবেনা। ইনটেল প্রসেসরের ভার্চুয়ালাইজেশন প্রযুক্তি ব্যবহার করে উইন্ডোজের মধ্যেই এন্ড্রয়েড ওএস চলবে এবং পাশাপাশি উভয় প্ল্যাটফর্মের অ্যাপ্লিকেশন ব্যবহার করা যাবে।

অবশ্য, একই ডিভাইসে উইন্ডোজ ও এন্ড্রয়েড অপারেটিং সিস্টেম চালানোর ধারণাটি নতুন কিছু নয়। এর আগেই আসুসস্যামসাং তাদের নিজস্ব হাইব্রিড ল্যাপটপ প্রকাশ করেছে। স্যামসাং এটিভ কিউ নামের ট্যাবলেটে আপনি উইন্ডোজ ৮ এবং এন্ড্রয়েড ডুয়াল বুট সুবিধা পাবেন। অ্যাটিভ কিউ সম্পর্কে আরও জানতে আমাদের এই পোস্টটি দেখুন

এছাড়া ব্লুস্ট্যাকস নামের একটি কোম্পানি প্রসেসর নির্মাতা এএমডি’র সাথে চুক্তি করেছে যার ফলে এআরএম প্রসেসর ও এমএমডি চিপের সমন্বয়ে উইন্ডোজ পিসিতেই ন্যাটিভ এন্ড্রয়েড অভিজ্ঞতা সরবরাহ করা সম্ভব হবে। উইন্ডোজ কম্পিউটারে ব্লুস্ট্যাকসের মাধ্যমে এন্ড্রয়েড ব্যবহার করতে চাইলে আমাদের এই পোস্টটি দেখুন

আপনি কি আপনার উইন্ডোজ পিসিতে এন্ড্রয়েড অ্যাপস/ অপারেটিং সিস্টেম ব্যবহার করতে ইচ্ছুক? যদি ইনটেল চিপের মাধ্যমে একই সাথে যেকোনো কম্পিউটারে এন্ড্রয়েড ও উইন্ডোজ ওএস চালানো যায় তাহলে কেমন হবে?

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 3,105 other subscribers

Comments