স্যামসাং ঘোষণা করল নতুন গ্যালাক্সি ট্যাব প্রো ও নোট প্রো ট্যাবলেট

samsung galaxy pro  ....যুক্তরাষ্ট্রের লাস-ভেগাসে চলমান আন্তর্জাতিক কনস্যুমার ইলেকট্রনিকস শো’তে (সিইএস) বেশ কিছু নতুন পণ্য ঘোষণা করেছে স্যামসাং। এর মধ্যে রয়েছে গ্যালাক্সি ট্যাব ও গ্যালাক্সি নোট ট্যাবলেটের নতুন ‘প্রো’ মডেল। এগুলো মূলত মাল্টিটাস্কিং ও প্রোডাক্টিভিটির দিকে লক্ষ্য রেখে ডিজাইন করা হয়েছে।

স্যামসাং গ্যালাক্সি ট্যাব প্রো’র তিনটি ভিন্ন ভিন্ন সাইজ ভার্সন পাওয়া যাবে। এগুলো হচ্ছে ৮.৪ ইঞ্চি, ১০.১ ইঞ্চি এবং ১২.২ ইঞ্চি- যদিও গ্যালাক্সি নোট প্রো কেবলমাত্র ১২.২ ইঞ্চি স্ক্রিন সাইজ নিয়েই বাজারে আসবে।

নতুন এই চারটি মডেলের ট্যাবলেট ডিভাইসেরই রয়েছে ২৫৬০ x ১৬০০ পিক্সেল ডিসপ্লে, এন্ড্রয়েড ৪.৪ কিটক্যাট অপারেটিং সিস্টেম, ওয়াইফাই ও এলটিই অপশন। এগুলোর ব্যাক সাইডে পাবেন ৮ মেগাপিক্সেল ক্যামেরা এবং ফ্রন্ট সাইডে ২ মেগাপিক্সেল ওয়েবক্যাম।

বোঝাই যাচ্ছে, সর্বশেষ ঘোষণাকৃত এই ট্যাবগুলো দিয়ে ল্যাপটপ ও ট্যাবলেট কম্পিউটারের মধ্যে থাকা ব্যবধান কমিয়ে আনতে চাচ্ছে স্যামসাং। গ্যালাক্সি নোট প্রো এবং ১২.২ ইঞ্চি গ্যালাক্সি ট্যাব প্রো’তে নতুন ফোর-প্যান মাল্টিউইন্ডো মাল্টিটাস্কিং ফিচার যোগ করা হয়েছে। এতে একাধিক লেয়ারে থাকা পপ-আপ উইন্ডোতে মাল্টিটাস্ক করা যাবে। প্যানগুলো আপনি ইচ্ছেমত রিসাইজ করার সুবিধাও পাবেন।

গ্যালাক্সি ট্যাব প্রো ১২.২ ইঞ্চি ভার্সনে থাকছে ২৪৭ পিপিআই এলসিডি ক্যাপাসিটিভ টাচস্ক্রিন, ২.৩ গিগাহার্টজ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮০০ প্রসেসর, ৩জিবি র‍্যাম, ৩২-৬৪জিবি ইন্টারনাল স্টোরেজ, ওয়াইফাই, জিপিএস, ব্লুটুথ, ৯৫০০ এমএএইচ ব্যাটারি ইত্যাদি।

গ্যালাক্সি ট্যাব প্রো ১০.১ ইঞ্চি ভার্সনে পাবেন ২৯৯ পিপিআই এলসিডি ক্যাপাসিটিভ টাচ ডিসপ্লে, ২.৩ গিগাহার্টজ স্ন্যাপড্রাগন ৮০০ সিপিইউ, ২ জিবি র‍্যাম, ৩২-৬৪ জিবি আভ্যন্তরীণ স্পেস, ৮২২০ এমএএইচ ব্যাটারি ইত্যাদি। ডিভাইসটির ৮.৪ ইঞ্চি স্ক্রিন ভ্যারিয়েন্টে একই সিপিইউ, র‍্যাম, স্টোরেজ কনফগিগারেশনের সাথে রয়েছে ৩৫৯ পিপিআই ডিসপ্লে, ৪৮০০ এমএএইচ ব্যাটারি প্রভৃতি।

স্যামসাং গ্যালাক্সি নোট প্রো এবং  ট্যাব প্রো ১২.২ ইঞ্চি ভার্সনে স্ক্রিন, সিইপিইউ, র‍্যাম, ব্যাটারি, ক্যামেরা প্রভৃতি মূল ফিচার একই পাবেন। এতে বোনাস হিসেবে দেয়া হয়েছে বান্ডেলড এস পেন এক্সেসরি।

এসব প্রো স্মার্ট ডিভাইসের সাথে স্যামসাং নতুন ব্লুটুথ মাউস ও কিবোর্ড বাজারে আনতে যাচ্ছে। তবে এগুলোর কোনোটিরই দাম বা বিক্রয়ের নির্দিষ্ট কোন তারিখ জানানো হয়নি। আশা করা হচ্ছে, চলতি প্রান্তিকেই লঞ্চ করা হবে নতুন এসব ডিভাইস।

স্যামসাংয়ের লেটেস্ট এন্ড্রয়েড ডিভাইসগুলো কেমন লাগল মন্তব্যের মাধ্যমে জানানোর আমন্ত্রণ রইল।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 3,266 other subscribers

Comments