নিজেই ‘তৈরি করুন’ শাওমি স্মার্টফোন, আপনার পছন্দের পার্টস দিয়ে!

একটি আদর্শ ফোনে কি কি ফিচার ও হার্ডওয়্যার থাকা জরুরি? অবশ্যই এই প্রশ্নের উত্তর আপনি একবার হলেও ভেবে দেখেছেন। তবে চিরাচরিত স্মার্টফোন মার্কেট তো আমাদের মনের মর্জিমত চলেনা। গ্রাহকের মনের মত ফোন তৈরির লক্ষ্যে ৫বছরের বেশি সময় আগে মডিউলার ফোনের ধারণা বেশ জনপ্রিয় হয়ে যায়, কিন্তু সেই লক্ষ্য অর্জনে ব্যর্থ হয় মডিউলার ফোন।

কাস্টম মোবাইলের ক্ষেত্রে সমস্যা হলো এসব ফোন ম্যানুফ্যাকচার করা বেশ ব্যায়বহুল, এই কারণে বড় সংখ্যার ব্যবহারকারী ব্যবহার করতে পারবে এমন ফোন তৈরী করে ব্র্যান্ডগুলো। এই ধারণা হয়ত ভবিষ্যতে পরিবর্তন হবে। তবে শাওমি ইতিমধ্যেই এমন একটি সেবা নিয়ে হাজির হয়ে গিয়েছে। কথা বলছি শাওমি ড্রিমস ২.০ নিয়ে, এটি শাওমি’র এমন একটি প্রজেক্ট যেখানে ব্যবহারকারীগণ নিজের ফোন নিজেই তৈরী করতে পারবেন। চলুন জেনে নেওয়া যাক শাওমি ড্রিমস ২.০ নিয়ে বিস্তারিত। 

শাওমি ড্রিমস ২.০

আপনি যদি প্রযুক্তি ও কাস্টমাইজেশন এর ফ্যান হয়ে থাকনে, তবে পিসি বিল্ডিং সিমুলেটর এর কথা শুনে থাকবেন। এটি হলো একটি গেম যেখানে প্রতিটি পার্টস সিলেক্ট করে আপনার স্বপ্নের পিসি তৈরি করতে পারবেন। এই ধরনের একটি ধারণা শাওমি নিয়ে এসেছে স্মার্টফোনের জন্য যার মাধ্যমে আপনার স্বপ্নের স্মার্টফোন তৈরী করতে পারবেন নিজের পছন্দমত কম্পোনেন্ট ব্যবহার করে।

শাওমি ড্রিমস ২.০ হলো একটি কনফিগারেটর যা ব্যবহার করে অসংখ্য পার্টস থেকে নিজের পছন্দেরগুলো সিলেক্ট করে নিজের পছন্দমত স্পেসিফিকেশনের ফোন তৈরী করা যাবে। স্ক্রিন থেকে শুরু করে প্রসেসর, র‍্যাম ক্যাপাসিটি এমনকি ক্যামেরা পর্যন্ত কেমন হবে তা নিজের সুবিধামত কনফিগার করার সুবিধা থাকছে।

এখানে কনফিগারেশন করার এতোই সুযোগ রয়েছে যে আপনার ফিংগারপ্রিন্ট কোথায় বসবে সেটিও আপনি নিজেই বেছে নিতে পারবেন। শাওমি ড্রিমস ২.০ অ্যাপ এর ক্য্যাটালগ কিন্তু অনেক বড় ও জ্ঞানে ভরা। শাওমি ড্রিমস ২.০ এর লক্ষ্য হলো শুধুমাত্র পারফেক্ট মোবাইল কনফিগারেটরে সীমাবদ্ধ না থাকা বরং আরো বিস্তৃত। এই অ্যাপ ব্যবহার করে ব্যবহারকারীগণ জানতে পারবেন বর্তমানের স্মার্টফোনসমূহ কতটা কমপ্লেক্স। এছাড়া নতুন প্রযুক্তি সম্পর্কে জানতে বা ইতিমধ্যে জানা বিষয়ে আরো ভালোভাবে জানতে এই অ্যাপ কাজে আসবে।

শাওমি ড্রিমস ২.০

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

এছাড়া শাওমি ড্রিমস ২.০ অ্যাপ ব্যবহার করে সকল কম্পোনেন্ট সিলেক্ট করার পর অ্যাপে আপনার ড্রিম ফোনের ভার্চুয়াল প্রতিকৃতি দেখতে পাবেন। এর পাশাপাশি উক্ত ফোন তৈরীর খরচও জানতে পারবেন। এর পাশাপাশি আপনার সিলেক্ট করা ফিচারের সাথে শাওমির ক্যাটালগের কোন ফোনটির মিল রয়েছে তার সাজেশনও পেয়ে যাবেন।

শুনতে অসাধারণ এই টুল বেশ মজাদার হওয়ার পাশাপাশি শিক্ষামূলকও বটে। শাওমি ২.০ অ্যাপটি বর্তমানে শুধুমাত্র রাশিয়াতে ব্যবহার করা যাচ্ছে। তবে ভিপিএন ব্যবহার করে যেকেউ অ্যাপটি ব্যবহার করতে পারবেন। এছাড়া শাওমি ফোরামে প্রাপ্ত শাওমির রাশিয়ান সাইট ভিজিট করেও আপনি এটা ট্রাই করতে পারবেন।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,568 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *