নকিয়া সি১২ এলো কম দামে অসাধারণ ডিজাইন নিয়ে

এইচএমডি গ্লোবাল ২০২৩সালের সূচনা করতে যাচ্ছে অ্যান্ড্রয়েড ১২ গো এডিশন ফোন, নকিয়া সি১২ এর মুক্তির দ্বারা। মডেল নাম্বার দেখেই হয়ত বুঝতে পারছেন এটি ২০২১সালে মুক্তি পাওয়া নকিয়া সি১০ এর সিক্যুয়েল। তবে মজার ব্যাপার হলো সি-সিরিজের ফোনগুলোর চেয়ে নকিয়া সি১২ অনেকটা ছোট।

নকিয়া সি১২ ফোনটিতে ৬.৩ইঞ্চি এলসিডি এইচডি+ ডিসপ্লে রয়েছে। ১৭৭.৪গ্রাম ওজনের ফোনটি বেশ হালকা বলতে হবে একটি এন্ট্রি লেভেলের ফোন হিসেবে। নকিয়া সি১০ ফোনটিতে ৬.৫২ইঞ্চি ডিসপ্লে ছিলো, যেখানে সম্প্রতি মুক্তি পাওয়া নকিয়া সি৩১ ফোনটিতে ছিলো ৬.৭৫ইঞ্চি বিশাল ডিসপ্লে।

নকিয়া সি১২ ফোনটি চলবে ২৮ন্যানোমিটার নডে তৈরী করা Unisoc SC9863A1 প্রসেসর দ্বারা। এই চিপসেটে আটটি কর্টেক্স-এ৫৫ কোর ও পাওয়ারভিআর আইএমজি ৮৩২২ জিপিউ রয়েছে। এন্ট্রি লেভেলের ফোন হিসেবে এই চিপসেট মানানসই বলা চলে, তবে এই ফোন থেকে আহামরি পারফরম্যান্স আশা করা বোকামি হবে।

নকিয়া সি১২ ফোনটিতে ২জিবি র‍্যাম রয়েছে, আবার ২জিবি ভার্চুয়াল RAM বাড়ানোর সুযোগ রয়েছে। এন্ড্রয়েড গো এডিশনে সর্বনিম্ন ১জিবি পর্যন্ত র‍্যাম বাড়ানো যায়, তবে কিছু কিছু মডেলে ৪জিবি পর্যন্ত ভার্চুয়াল র‍্যাম রয়েছে। অর্থাৎ এখানে মাঝামাঝি স্থানে অবস্থান করছে নকিয়া সি১২। ৬৪জিবি স্টোরেজ থাকবে ফোনটিতে যা ইএমএমসি ৫.১ টাইপ স্টোরেজ। তবে মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে স্টোরেজ বাড়ানোর সুযোগ থাকছেনা।

ফোনটিতে দুইটি ক্যামেরা রয়েছে – একটি ৮মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা যাতে অটোফোকাস ও এলইডি ফ্ল্যাশ রয়েছে। ফোনের ফ্রন্ট নচে স্থান পেয়েছে ৫মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা। এখানে নাইট মোড ও পোর্ট্রেইট মোড ফিচারও রয়েছে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

নকিয়া সি১২ একটি ৪জি ফোন, এছাড়া রয়েছে ওয়াইফাই বি/জি/এন ও ব্লুটুথ ৫.২ এর মত অন্যান্য ওয়্যারলেস কানেকটিভিটি অপশন রয়েছে। আরো রয়েছে ৩.৫মি.মি. হেডফোন জ্যাক। ফোনে ৩০০০মিলিঅ্যাম্প ব্যাটারি রয়েছে ও ৫ওয়াট এর চার্জার দেওয়া থাকছে। তবে ফোনের ব্যাটারি ও চার্জিং দুইটাই এই ফোনের কমতি বলতে হবে।

দামে কম হলেও নকিয়া ফোনের সিগনেচার হিসেবে এখানে অসাধারণ বিল্ড থাকছে। পলিকার্বনেট বডির এই ফোনে থাকা গ্রিপি টেক্সচার ফোনটি ভালোভাবে হাতে ধরতে সাহায্য করে। এছাড়া ফোনের ফ্রন্টে থাকা গ্লাসের কল্যাণে ড্রপ থেকেও রক্ষা পাবে। আই৫২ রেটিং থাকায় ডাস্ট ও ড্রিপিং ওয়াটার থেকেও সুরক্ষিত থাকবে ফোনটি। এইচএমডি গ্লোবাল জানিয়েছে ২বছরের সিকিউরিটি আপডেট প্রদান করা হবে ফোনটিকে যা কিন্ত গো এডিশন এর ফোন হিসেবে বেশ অসাধারণ।

নকিয়া সি১২ পাওয়া যাবে ১২০ইউরো বা ১৩০ডলার দামে শুধুমাত্র ২জিবি র‍্যাম ও ৬৪জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে। প্রথমে জার্মানি ও অস্ট্রিয়াতে ফোনটি পাওয়া যাবে, এরপর বিশ্বের অন্যান্য স্থানেও ফোনটি পাওয়া যাবে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,811 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.