কম দামে পোকো সি৫০ ফোন আনলো শাওমি

কমদামে শাওমি নতুন একটি ফোন ভারতের বাজারে নিয়ে এসেছে। পোকো সি৫০ মডেলের এই ফোনটি জানুয়ারির ১০ তারিখ হতে বিক্রি শুরু হবে। রয়েল ব্লু ও কান্ট্রি গ্রিন নামের দুটি রঙে এটি পাওয়া যাবে। পোকো সি৫০ ফোনটিতে আছে ৬.৫২ ইঞ্চির বেশ বড় আইপিএস এলসিডি ডিসপ্লে যার রেজ্যুলুশন ৭২০×১৬০০ পিক্সেল। ওয়াটারড্রপ নচের ফোনটির বেজেলগুলো কিছুটা মোটা। ফোনটিতে হাই রিফ্রেশ রেট নেই, সাধারণ ৬০ হার্টজের স্ক্রিন ব্যবহার করা হয়েছে।

বাজেট ফোন হওয়ায় এই ফোনে অ্যান্ড্রয়েড ১২ এর গো এডিশন ব্যবহার করা হয়েছে পোকোর জন্য তৈরি মিইউআই এর মাধ্যমে। পারফর্মেন্স দিতে আছে মিডিয়াটেকের হেলিও এ২২ যা ১২ ন্যানোমিটারের একটি এন্ট্রি লেভেলের চিপসেট। ফোনটি পাওয়া যাবে ২ বা ৩ জিবি র‍্যামের ভ্যারিয়ান্টে। ৩২ জিবি স্টোরেজের এই ফোনে মাইক্রোএসডি স্লট থাকায় ইচ্ছামতো স্টোরেজ বাড়িয়ে নেয়ার সুবিধাও থাকছে।

ডিভাইসটি বেশ ভালো ব্যাটারি ব্যাকাপ দিতে পারবে। ৫০০০ মিলিএম্পের ব্যাটারি থাকায় পুরো দিন অনায়াসে পোকো সি৫০ ফোনটি দিয়ে কাঁটিয়ে দেয়া সম্ভব হবে। তবে চার্জিংয়ের ক্ষেত্রে ফোনটি বেশ ধীরগতির। ১০ ওয়াটের চার্জিং ক্ষমতা দেয়া হয়েছে এই ফোনে।

ডুয়াল ক্যামেরা সেটআপ আছে ফোনের পিছনে। একটি ডেপথ সেন্সর এবং মেইন সেন্সরটি ৮ মেগাপিক্সেলের যা f/2.0 ওয়াইড অ্যাপারচারের। ক্যামেরার সঙ্গে ডুয়াল এলইডি ফ্ল্যাশও রয়েছে। এছাড়া ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেয়া হয়েছে। সামনে সেলফি ক্যামেরা হিসেবে দেয়া হয়েছে ৫ মেগাপিক্সেলের একটি সেন্সর। ফোনটি চলনসই ধরণের ছবি তুলতে পারে যা এই বাজেটে স্বাভাবিক।

ফোনটির ডিজাইন বেশ সুন্দর। ফোনের পিছনে চামড়ার মতো টেক্সচার দেয়া হয়েছে যা ধরতে বেশ আরামদায়ক হবে। সেই সঙ্গে স্প্ল্যাশ রেজিস্ট্যান্ট করা হয়েছে ফোনটিকে বিশেষ কোটিংয়ের মাধ্যমে। ফোনটি মাত্র ৯.১ মিমি মোটা এবং ১৯২ গ্রাম ওজনের হওয়ায় হাতে ধরে বেশ আরাম পাওয়া যায়। এছাড়াও নজরকাড়া ডিজাইন হওয়ায় ফোনটিকে কমদামী মনে হয় না।

Poco c50 smartphone - কম দামের পোকো সি৫০ ফোন আনলো শাওমি

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

ফোনে জিপিএস, ব্লুটুথ ৫.০, এফএম রেডিওর মতো ফিচারগুলোও উপস্থিত আছে। তবে ফোনের পোর্ট হিসেবে ব্যবহার করা হয়েছে মাইক্রোইউএসবি ২.০ পোর্ট। এটি একটি ৪জি ফোন। উক্ত পোকো মোবাইলে আছে ডুয়াল সিমের সুবিধা যা একই সঙ্গে দুই সিমকে সক্রিয় রাখতে সক্ষম।

ভারতের বাজারে ২/৩২জিবি ভ্যারিয়্যান্টে ফোনটি অফিসিয়ালি ৬,৪৯৯ রুপি বা বাংলাদেশি টাকায় আনুমানিক ৮,১৪০ টাকাতে ক্রয় করা যাবে। আর ৩/৩২ জিবি ভ্যারিয়্যান্টের মূল্য ধরা হয়েছে ৭,২৯৯ রুপি বা বাংলাদেশি টাকায় ৯,১৫০ টাকার মত হবে। ফোনটির বিক্রি শুরু হবে ১০ জানুয়ারি হতে। কম বাজেটে বেশ ভালো একটি ফোন হতে যাচ্ছে এটি।

👉 শাওমি মোবাইল দাম বাংলাদেশ

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,812 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.