Advertisements

দেশজুড়ে তথ্যপ্রযুক্তি প্রসারে কাজ করছে পটুয়াখালীর ‘অনলাইন আইটি সলিউশন’

By -

Online IT Solution

দক্ষিণবঙ্গের পটুয়াখালী থেকে অনলাইন প্রচারণার ওপর ভর করে প্রতিষ্ঠিত প্রতিষ্ঠান হিসাবে নাম কামিয়েছে  “Online IT Solution”; সেইসঙ্গে সেবার উন্নতি ও ওয়েব ভিত্তিক ব্যবসায় পরিচিতি দিয়েছে দেশজুড়ে। এ উদ্যোগের পেছনের কথা জানাচ্ছেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী এ.কে.এম মুকিতুল হাসিব (তানজিল)

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,181 other subscribers

বাংলাটেক টোয়েন্টিফোর ডটকম পাঠকদের জন্য জনাব তানজিলের পাঠানো লেখাটি এখানে তুলে ধরা হল।

বিসমিল্লাহি্র রহমানির রাহিম । সকল প্রসংসা মহান আল্লাহ তায়ালার।

একটি স্বপ্ন যার পথচলা ২০১৩ তে। সময়ের আবর্তে সে এখন অনেক পরিপক্ক। বুকে সাহস আর ইচ্ছা,  মনে ভয় এবং দুচোখে সেই স্বপ্নকে নিয়ে যাত্রা শুরু করলাম একটি IT Institute এর। প্রথম প্রথম একা ছিলাম, এরপর আমার সাথে যুক্ত হল ১০/১১ জন, সাহস ছিল পাশে থাকবে। উৎসাহিত হলাম। এবার কাজটা অনেক সহজ হবে। হঠাৎ করে যখন অনেক বাধা সামনে আসল তখন হারালাম ১জন বাদে সবাইকে। তাদের জন্য অনেক কিছু করেছি, গড়ে তুলতে চেয়েছি নিজের মত করে। সব চেষ্টা আর  কষ্ট যখন বৃথা গেল কিছুটা মন খারাপ ছিল, কিন্তু ঐ একজন সাহস দিল এগিয়ে যাবার। দুচোখে আঁকা স্বপ্ন যেন চিৎকার দিয়ে বলছে “স্বপ্ন কোনো দিন মরেনা”। আজ স্বপ্নের ঘরে আছে অনেক  সারথী যাবার সময় বলে, প্রত্যাশার চেয়ে অনেক বেশি শিখেছি।

কিছু মানুষের ভালবাসায় আজ স্বপ্ন বড় হয়েছে । চলার পথে স্বপ্নের সাথি হয়েছে অনেক বন্ধু । ভাবতে ভাল লাগে, আমার মত করে ওরা ও ভালবাসে  স্বপ্ন দেখতে।

ও … হ্যাঁ স্বপ্নের একটা নাম দিয়েছি “Online IT Solution”। এটা একটা ভালবাসা, অনেকে বলেছে থেমে যেতে, বাদ দিতে, বলেছে এগুলো এই সব ছোট শহরে হয়না। ভালবাসাকে কে পেরেছে আটকে রাখতে ? কথা শোনাতে ?

এগিয়ে যাওয়া

শুরুর দিকে আমাদের সার্ভিসগুলোর ব্যবহারকারী এবং ছাত্র-ছাত্রী ছিল হতাশাজনক ভাবে কম। এর পরে আমরা নিজেদের ওয়েবসাইট, ফেসবুক সহ অন্যান্য সোশ্যাল মিডিয়া ও বন্ধুদের মাধ্যমে প্রচারনা শুরু করি। অনেকবার বড় বড় বাধার মোকাবেলা করতে হয়েছে। কার্যক্রম বন্ধ হওয়ার ও উপক্রম হয়েছে। এর পরেও থেমে থাকিনি। নিজেদের সর্বচ্চ চেষ্টা করেছি। এরপর যখন ২০১৪ সালের প্রথম দিকে জানতে পারলাম বাংলাদেশ সরকার Freelancer To Entrepreneur (F2E)  প্রোগ্রাম শুরু করতে যাচ্ছে, তখন ফিরে পেলাম সস্তির নিঃস্বাস । পরবর্তীতে F2E প্রোগ্রামে অংশ গ্রহনের মাধ্যমে সাহস আরো বেড়ে গেল। যেখানে সরকার আমার সাথে আছে  স্বপ্ন পূরন এর সকল বাধাই আজ তুচ্ছ মনে হচ্ছে।

বর্তমান অবস্থা

যাত্রা শুরু দিকে ছিলাম আমরা দুইজন, এবং আমাদের সার্ভিস ছিল শুধু ওয়েব ডিজাইন এবং ডেভলপমেন্ট।

বর্তমানে আমাদের সাথে আছে আরো ১২ জন। এদের সাইকে বিভিন্ন বিষয়ে দক্ষ্য করে গড়ে তুলেছি। এছাড়া প্রতি মাসে আমাদের কোর্স গুলোতে ১০-১৫ জন ছাত্র-ছাত্রী ভর্তি হয়ে বিভিন্ন বিষয়ে দক্ষতা অর্জন করে ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস গুলোতে কাজ করে নিজেদের সাবলম্বি করছে।

যারা দূরে থাকে অথবা টাকার অভাবে কাজ শিখতে পারে না, তাদের জন্য করেছি অনলাইনে ফ্রি শেখা এবং ২৪/৭ সাপোর্ট টিম এর ব্যবস্থা। যেখানে ৫০০+ ব্যাক্তি বিভিন্ন বিষয়ে  আমাদের সহয়তায় দক্ষতা অর্জনের প্রচেষ্টা চালাচ্ছে।

বর্তমানে আমাদের সার্ভিস সমূহ

  • ফ্রি এবং কম খরচে কম্পিউটার সর্ম্পকিত অনেক গুলো কোর্স শেখার ব্যবস্থা
  • যে কোন ধরনের ওয়েব সাইট ডিজাইন ও ডেভলপমেন্ট
  • ডোমেইন এন্ড হোস্টিং
  • বাল্ক এস.এম.এস
  • মোবাইল অ্যাপস ডেভলপমেন্ট
  • সার্স ইঞ্জিন অপটিমাইজেশন
  • কর্পোরেট ট্রেইনিং
  • কম খরচে ভার্চুয়াল ডেস্কটপ

আগামির পরিকল্পনা

আগামিতে ১২ জনের পরিবর্তে ১২০ জনের কর্মসংস্থান করে দেওয়া আমাদের প্রধান লক্ষ্য। এছাড়া যারা অনলাইনে আমাদের সাথে ফ্রি শিখে তাদের জন্য আন্তর্জাতিক মানের দক্ষ ও প্রফেশনাল ট্রেইনারদের দ্বারা কম্পিউটার ও ফ্রিল্যান্সিং সম্পর্কিত ৫০০+ কোর্স চালু করা ।

নতুনদের জন্য পরামর্শ

যারা এই জগতে নতুন তাদের উদ্দেশ্যে বলছি, কোন কিছু শুরু করার আগে ভাল করে জেনে বুঝে শুরু করুন। সে বিষয়ে বাজার নিয়ে গবেষণা করতে হবে। থেমে থাকলে চলবে না। টাকার পিছনে না ছুটে ভাল করে কাজ শিখুন নিজেকে দক্ষ্য হিসেবে তৈরী করে তুলুন। তাহলে টাকাই আপনাকে খুঁজে নিবে।

আমাদের পরিচয়

০১. 

নাম: এ.কে.এম মুকিতুল হাসিব (তানজিল)

পদবি: MD & CEO

শিক্ষাগত যোগ্যতা: B.B.S (Hon’s) & M.B.S (Final) Accounting

দক্ষতা: প্রফেশনাল আই.টি ট্রেইনার, ওয়েব অ্যাপলিকেশন এন্ড মডিউলস.

ই-মেইল: [email protected]

মোবাইল: 01676437719

০২. 

নাম: মোঃ শরিয়ত উল্লাহ (মিলন)

পদবি: IT Manager

শিক্ষাগত যোগ্যতা: ডিপ্লোমা ইন-কম্পিউটার ইঞ্জিনিয়ারিং (৩য় বর্ষ)

দক্ষ্যতা: ওয়েব ডিজাইন ও ডেভলপমেন্ট, ওয়ার্ডপ্রেস থিম ডেভলপমেন্ট, সার্স ইঞ্জিন অপটিমাইজেশন, সোস্যাল মিডিয়া মার্কেটিং, ফ্রিল্যান্সিং, ইত্যাদি।

ই-মেইল: [email protected]

মোবাইল: 01742784513

 

যোগাযোগের ঠিকানা

Online IT Solution

৫১, রওশন আরা মঞ্জিল, শের-ই-বাংলা রোড, পটুয়াখালি।

মোবাইল: ০১৬৭৬৪৩৭৭১৯

ই-মেইল: [email protected]

ওয়েব-সাইট:

 

লেখা ও ছবির ক্রেডিটঃ এ.কে.এম মুকিতুল হাসিব (তানজিল), অনলাইন আইটি সলিউশন।

 

প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 
Advertisements

Comments

Leave a Reply