অর্থ আত্নসাত: টেলিটকের দুই কর্মকর্তার বিরুদ্ধে মামলা হবে

teletalk 3gবাংলাদেশের রাষ্ট্রীয় মোবাইল ফোন অপারেটর টেলিটকের সাবেক দুই কর্মকর্তার বিরুদ্ধে কোম্পানিটির প্রায় ১০ কোটি টাকা আত্নসাতের অভিযোগ তদন্তের পর তাদের বিরুদ্ধে মামলা করার অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের এক প্রতিবেদনে এই তথ্য জানা গেছে। পত্রিকাটি লিখছে, দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য বলেছেন, “ওই দুই কর্মকর্তা পরস্পর যোগসাজশে প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে প্রিপেইড মোবাইলকে পোস্ট পেইডে রূপান্তর করে সরকারি মোবাইল কোম্পানি টেলিটক বাংলাদেশ লিমিটেড থেকে ৯ কোটি ৭৪ লাখ ১৫ হাজার টাকা আত্মসাৎ করেছেন।”

প্রণব কুমার আরও বলেন, ২০১১ সালের জুন মাস থেকে ২০১২ সালের অক্টোবরের মধ্যে এই আত্মসাতের ঘটনা ঘটে; “দুদকের অনুসন্ধানে দেখা গেছে, তারা আত্মসাৎ করা অর্থ ব্যাংকে জমা রাখার পাশাপাশি ফ্ল্যাট ও জমি কিনেছেন এবং শেয়ারবাজারে বিনিয়োগ করেছেন”, বলেন তিনি।

প্রথম আলো জানাচ্ছে, অভিযুক্ত দুজন হলেন টেলিটকের সাবেক সহকারী ব্যবস্থাপক (সিস্টেম অপারেশন) এস এম তারেক রহমান ও কোম্পানিটির সাবেক সহকারী ব্যবস্থাপক (মার্কেট ডেভেলপমেন্ট) সাবিবুর রহমান ওরফে শিপলু। এই দুজনের বিরুদ্ধে দু-এক দিনের মধ্যেই মামলা করা হবে বলে দুদকের জনসংযোগ কর্মকর্তার বরাতে জানিয়েছে পত্রিকাটি।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 5,056 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.