বাংলাটেক২৪ নিউজ ফ্ল্যাশঃ অ্যাপলের ই-বুক কেলেঙ্কারি, আসুস এন্ড্রয়েড-উইন্ডোজ হাইব্রিড গেজেট এবং ইনটেলের বিদ্যুৎ সাশ্রয়ী হ্যাশওয়েল প্রসেসর লঞ্চ

bt24 news flash# অ্যাপল এবং ই-বুক পাবলিশারদের মধ্যে সম্পন্ন একটি গোপন চুক্তি ই-বুকের দাম বাড়িয়ে তোলে, যা ভোক্তাদের শত শত মিলিয়ন ডলার বেশি খরচ করার জন্য দায়ী- যুক্তরাষ্ট্রের আদালতে আইফোন নির্মাতার বিরুদ্ধে এমনই অভিযোগ তুলেছেন সরকার পক্ষের একজন আইনজীবী।

# তাইওয়ানের কম্পিউটেক্স প্রযুক্তি মেলায় আসুস এমন একটি ডিভাইস প্রদর্শন করেছে যাতে এন্ড্রয়েড এবং উইন্ডোজ ৮ উভয়ই চলবে। এর দ্বারা ডেস্কটপ, ল্যাপটপ এবং ট্যাবলেটের কাজ করা যাবে। ট্র্যান্সফর্মারবুক ট্র্যায়ো নামের এই গেজেটের ১৯২০*১০৮০পি ফুল এইচডি ডিসপ্লে আছে। এর কিবোর্ডযুক্ত ডকে রয়েছে আলাদা হার্ডডিস্ক, প্রসেসর (ইনটেল কোর আই সেভেন হ্যাশওয়েল) ও ব্যাটারি। আর ডক থেকে বিচ্ছিন্ন করলে এটি একটি ৬৪জিবি স্টোরেজ বিশিষ্ট এন্ড্রয়েড জেলিবিন ট্যাবলেট হিসেবে কাজ করবে যার থাকবে ২.০ গিগাহার্টজ এটম চিপ।

# ইনটেল তাদের নতুন প্রজন্মের হ্যাশওয়েল প্রসেসর ফ্যামিলির আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছে। এগুলো তাদের আগেকার চিপের তুলনায় অধিক বিদ্যুৎসাশ্রয়ী সুবিধা এবং ভাল গ্রাফিক্স পারফর্মেন্স উপহার দেবে। স্মার্টডিভাইসে এযাবৎকাল ব্যবহৃত এআরএম চিপের জন্য একটি চ্যালেঞ্জ হয়ে দেখা দেবে হ্যাশওয়েল?

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 5,051 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.