এসএসসি ২০১৬ এর ফলাফল পুনঃনিরীক্ষণের নিয়ম

ssc result rescrutiny 16২০১৬ এসএসসি ও সমমানের ফলাফল প্রকাশিত হয়েছে ১১ মে বুধবার দুপুরে। আশা করি আপনাদের ফলাফল প্রত্যাশানুযায়ী ভাল হয়েছে। তারপরেও কারও কারও রেজাল্ট যদি আশানুরূপ না এসে থাকে তাহলে থাকছে ফলাফল পুনঃনিরীক্ষণের সুযোগ।

১২ মে থেকে ১৮ মে পর্যন্ত ফল পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করা যাবে। এজন্য শুধুমাত্র টেলিটক মোবাইলে ম্যাসেজ অপশনে গিয়ে RSC  লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে বিষয় কোড লিখে সেন্ড করতে হবে ১৬২২২ নম্বরে। এ ক্ষেত্রে প্রতিটি বিষয় এবং প্রতিটি পত্রের জন্য ১২৫ টাকা হারে ফি প্রযোজ্য হবে।

আবেদন ফি বাবদ কত টাকা কেটে নেওয়া হবে তা জানিয়ে ফিরতি SMS এ আপনাকে একটি পিন নাম্বার প্রদান করা হবে। আবেদনে সম্মত থাকলে ম্যাসেজ অপশনে গিয়ে RSC লিখে স্পেস দিয়ে YES লিখে স্পেস দিয়ে পিন নাম্বার লিখে স্পেস দিয়ে কন্টাক্ট নম্বর লিখে পাঠিয়ে দিতে হবে ১৬২২২ নম্বরে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 2,661 other subscribers

যে সকল বিষয়ের ২টি পত্র (বাংলা, ইংরেজি) রয়েছে সে সকল বিষয়ে একটি সাবজেক্ট কোড (বাংলার জন্য ১০১, ইংরেজির জন্য ১০৭) এর বিপরীতে দুটি পত্রের আবেদন বলে গণ্য হবে এবং আবেদন ফি হিসেবে ২৫০ টাকা প্রযোজ্য হবে। একই এসএমএসের মাধ্যমে একাধিক বিষয়ের আবেদন করা যাবে। এ ক্ষেত্রে সাবজেক্ট কোড পর্যায়ক্রমে কমা (,) দিয়ে লিখতে হবে।

এখানে নির্দেশনাটির স্ক্রিনশট দেয়া হলঃ

ssc result rescrutiny 16 1

এ সংক্রান্ত শিক্ষাবোর্ডের অফিশিয়াল নির্দেশনা এই লিঙ্কে (পিডিএফ) দেখুন

আমাদের ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুন!      
প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Comments