এসএসসি ২০১৭ এর ফলাফল পুনঃনিরীক্ষণ বা বোর্ড চ্যালেঞ্জ করার নিয়ম

By -

২০১৭ সালের এসএসসি ও সমমানের ফলাফল প্রকাশিত হয়েছে ৪ মে বৃহস্পতিবার দুপুরে। আশা করি আপনাদের ফলাফল প্রত্যাশানুযায়ী ভাল হয়েছে। তারপরেও কারও কারও রেজাল্ট যদি আশানুরূপ না এসে থাকে তাহলে থাকছে ফলাফল পুনঃনিরীক্ষণের সুযোগ।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,555 other subscribers

৫ মে থেকে ১১ মে পর্যন্ত ফল পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করা যাবে। এজন্য শুধুমাত্র টেলিটক মোবাইলে ম্যাসেজ অপশনে গিয়ে RSC  লিখে স্পেস দিয়ে শিক্ষাবোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে বিষয় কোড লিখে সেন্ড করতে হবে ১৬২২২ নম্বরে। এ ক্ষেত্রে প্রতিটি বিষয় এবং প্রতিটি পত্রের জন্য ১২৫ টাকা হারে ফি প্রযোজ্য হবে।

আবেদন ফি বাবদ কত টাকা কেটে নেওয়া হবে তা জানিয়ে ফিরতি SMS এ আপনাকে একটি পিন নাম্বার প্রদান করা হবে। আবেদনে সম্মত থাকলে ম্যাসেজ অপশনে গিয়ে RSC লিখে স্পেস দিয়ে YES লিখে স্পেস দিয়ে পিন নাম্বার লিখে স্পেস দিয়ে কন্টাক্ট নম্বর (অর্থাৎ আপনার সাথে যোগাযোগের জন্য যেকোনো মোবাইল নম্বর) লিখে পাঠিয়ে দিতে হবে ১৬২২২ নম্বরে।

যে সকল বিষয়ের ২টি পত্র (বাংলা, ইংরেজি) রয়েছে সে সকল বিষয়ে একটি সাবজেক্ট কোড (বাংলার জন্য ১০১, ইংরেজির জন্য ১০৭) এর বিপরীতে দুটি পত্রের আবেদন বলে গণ্য হবে এবং আবেদন ফি হিসেবে ২৫০ টাকা প্রযোজ্য হবে। একই এসএমএসের মাধ্যমে একাধিক বিষয়ের জন্য আবেদন করা যাবে। এ ক্ষেত্রে সাবজেক্ট কোড পর্যায়ক্রমে কমা (,) দিয়ে লিখতে হবে।

পুনঃনিরীক্ষণের ফলাফল এই মে মাসের মধ্যেই প্রকাশ করা হবে বলে আশা করা যায়।

এখানে নির্দেশনাটির স্ক্রিনশট দেয়া হলঃ

★ টেলিটক অপরাজিতা প্যাকেজ সম্পর্কে সকল তথ্য

       
প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply