এসএসসি ও সমমানের পরীক্ষা ২০১৮ এর ফলাফল জানার উপায়

By -

৬ মে রবিবার প্রকাশিত হচ্ছে ২০১৮ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল। আশা করা যায় বরাবরের মতই এদিন সকাল ১০টায় গণভবনে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ শিক্ষাবোর্ড চেয়ারম্যানদের সাথে নিয়ে এসএসসি পরীক্ষার ফলাফলের কপি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দেবেন।

এরপর শিক্ষাপ্রতিষ্ঠান, অনলাইন ও মোবাইল এএমএস পোর্টালে ফলাফল প্রকাশ করা হবে বেলা দুইটার দিকে। আশা করা যায় দুপুর ২টা থেকে ইন্টারনেটে http://www.educationboardresults.gov.bd ওয়েবসাইট ভিজিট করে ২০১৮ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল জানা যাবে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 2,019 other subscribers

শিক্ষাবোর্ডের এই রেজাল্ট সঙ্ক্রান্ত অফিসিয়াল ওয়েবসাইট ওভারলোড হলে এটি ভিজিট করতে সমস্যা হতে পারে। অর্থাৎ এখান থেকে ফল জানতে কিছুটা সময় লাগতে পারে।

তাই দ্রুত ও সহজে মোবাইলে এসএমএসের মাধ্যমে ফলাফল জানতে পারেন। এজন্য SSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পরীক্ষার সাল (অর্থাৎ 2018 ) লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানানো হবে।

এসএসসি সমমানের মাদ্রাসা বোর্ডের ( দাখিল পরীক্ষার) ফলাফল জানতে মেসেজ অপশনে গিয়ে Dakhil লিখে স্পেস দিয়ে MAD লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পরীক্ষার সাল (অর্থাৎ 2018 ) লিখে 16222 নম্বরে পাঠাতে হবে।

কারিগরি বোর্ডের জন্য SSC লিখে স্পেস দিয়ে TEC লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পরীক্ষার সাল (অর্থাৎ 2018 ) লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানানো হবে।

বোনাস

>>  মোবাইলের ডাটা খরচ কমানোর উপায়

>>  এন্ড্রয়েড ফোনে যে অ্যাপগুলো আপনার অবশ্যই দরকার

>> মোবাইলের ব্যাটারি ও চার্জ নিয়ে প্রচলিত ভুল ধারণাগুলো জেনে নিন

বাংলাটেক২৪ ডটকম এর পক্ষ থেকে সকল পরীক্ষার্থীর জন্য রইল অনেক অনেক শুভকামনা। আশা করি আমাদের সাথে কমেন্টের মাধ্যমে ফলাফল শেয়ার করবেন। ধন্যবাদ।

     
প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *