এসএসসি রেজাল্ট ২০২৩ জানার উপায় – SSC Result 2023

এসএসসি পরীক্ষা ২০২৩ এর ফলাফল প্রকাশ হচ্ছে ২৮ জুলাই ২০২৩ শুক্রবার। এই পোস্টে থাকা নিয়ম অনুসরণ করে এসএসসি পরীক্ষা ২০২৩ এর রেজাল্ট জানা যাবে। এসএমএস ও ওয়েবসাইট এর মাধ্যমে এসএসসি রেজাল্ট ২০২৩ জানা যাবে। অর্থাৎ, আপনি মোবাইল থেকে মেসেজ পাঠিয়ে এসএসসি ফল জানতে পারবেন। এছাড়া অনলাইনেও SSC Result 2023 জানা যাবে। উপায় জানতে পোস্টটি পড়ুন।

এসএসসি ২০২৩ গুরুত্বপূর্ণ তারিখসমূহ

  • এসএসসি পরীক্ষা শুরু তারিখঃ এপ্রিল ৩০, ২০২৩
  • এসএসসি পরীক্ষা সমাপ্তির তারিখঃ মে ২৮, ২০২৩ 

এসএসসি ২০২৩ রেজাল্ট প্রকাশের তারিখ – SSC Result 2023 Publish Date

এসএসসি রেজাল্ট ২০২৩ কবে দিবে বা SSC Result 2023 প্রকাশের তারিখ নিশ্চিত করে জানা গেছে। ২৮ জুলাই ২০২৩ শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে প্রকাশিত হচ্ছে ২০২৩ সালের এসএসসি পরীক্ষার রেজাল্ট। এদিন দুপুর সাড়ে ১০টা থেকে অনলাইনে ও এসএমএসের মাধ্যমে রেজাল্ট জানা যাচ্ছে।

এসএসসি রেজাল্ট ২০২৩ দেখার নিয়ম – SSC Result 2023 Check

সোমবার দুপুর ১২টা থেকে ইন্টারনেটে SSC Result 2023 জানা যাচ্ছে। শিক্ষাবোর্ডের অফিসিয়াল রেজাল্ট জানার ওয়েবসাইটের পাশাপাশি এসএসসি রেজাল্ট জানতে ব্যবহার করা যাবে প্রতিটি শিক্ষা বোর্ডের আলাদা ওয়েবসাইটসমূহ।

শিক্ষাবোর্ড এর অফিসিয়াল রেজাল্টের ওয়েবসাইট ব্যবহার করে এসএসসি পরীক্ষা ২০২৩ এর রেজাল্ট জানা যাবে। এই ওয়েবসাইটটি ওইদিন ওভারলোড থাকে, তাই এসএমএস কিংবা প্রতিটি শিক্ষাবোর্ডের ওয়েবসাইট থেকে এসএসসি রেজাল্ট ২০২৩ জানার চেষ্টা করতে পারেন।

ঢাকা বোর্ড এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম – Dhaka Board SSC Result 2023

মোবাইলে এসএমএসের মাধ্যমে দ্রুত ও সহজে ঢাকা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৩ জানতে পারেন। এজন্য SSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর (ঢাকা বোর্ডের জন্য DHA) লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পরীক্ষার সাল (অর্থাৎ 2023) লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। রেজাল্ট প্রকাশিত হলে ফিরতি এসএমএস এর মাধ্যমে ফলাফল জানতে পারবেন।

এসএমএস এর উদাহরণঃ SSC DHA 123456 2023

মেসেজের মাধ্যমে অথবা ইন্টারনেটে এখান থেকে ২০২৩ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল ও SSC result marksheet জানা যাবে।

চট্টগ্রাম বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৩ – Chittagong Board SSC Result

মোবাইলে এসএমএসের মাধ্যমে দ্রুত ও সহজে  চট্টগ্রাম বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৩ জানতে পারেন। এজন্য SSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর (চট্টগ্রাম বোর্ডের জন্য CHI) লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পরীক্ষার সাল (অর্থাৎ 2023) লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। রেজাল্ট প্রকাশিত হলে ফিরতি এসএমএস এর মাধ্যমে ফলাফল জানতে পারবেন।

এসএমএস এর উদাহরণঃ SSC CHI 123456 2023

মেসেজের মাধ্যমে অথবা ইন্টারনেটে educationboardresults.gov.bd ২০২৩ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল জানা যাবে।

কুমিল্লা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৩ – Comilla Board SSC Result 2023

মোবাইলে এসএমএসের মাধ্যমে দ্রুত ও সহজে  কুমিল্লা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৩ জানতে পারেন। এজন্য SSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর (কুমিল্লা বোর্ডের জন্য COM) লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পরীক্ষার সাল (অর্থাৎ 2023) লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। রেজাল্ট প্রকাশিত হলে ফিরতি এসএমএস এর মাধ্যমে ফলাফল জানতে পারবেন।

এসএমএস এর উদাহরণঃ SSC COM 123456 2023

মেসেজের মাধ্যমে অথবা ইন্টারনেটে এখান থেকে ২০২৩ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল জানা যাবে।

বরিশাল বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৩ – Barisal Board SSC Result 2023

মোবাইলে এসএমএসের মাধ্যমে দ্রুত ও সহজে  বরিশাল এসএসসি রেজাল্ট ২০২৩ জানতে পারেন। এজন্য SSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর (বরিশাল বোর্ডের জন্য BAR) লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পরীক্ষার সাল (অর্থাৎ 2023) লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। রেজাল্ট প্রকাশিত হলে ফিরতি এসএমএস এর মাধ্যমে ফলাফল জানতে পারবেন।

এসএমএস এর উদাহরণঃ SSC BAR 123456 2023

মেসেজের মাধ্যমে অথবা ইন্টারনেটে এখান থেকে ২০২৩ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল জানা যাবে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

দিনাজপুর বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৩ – Dinajpur Board SSC Result

মোবাইলে এসএমএসের মাধ্যমে দ্রুত ও সহজে  দিনাজপুর বোর্ড SSC Result 2023 জানতে পারেন। এজন্য SSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর (দিনাজপুর বোর্ডের জন্য DIN ) লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পরীক্ষার সাল (অর্থাৎ 2023) লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। রেজাল্ট প্রকাশিত হলে ফিরতি এসএমএস এর মাধ্যমে ফলাফল জানতে পারবেন।

এসএমএস এর উদাহরণঃ SSC DIN 123456 2023

মেসেজের মাধ্যমে অথবা ইন্টারনেটে এখান থেকে ২০২৩ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল জানা যাবে।

যশোর বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৩ – Jessore Board SSC Result 2023

মোবাইলে এসএমএসের মাধ্যমে দ্রুত ও সহজে  যশোর বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৩ জানতে পারেন। এজন্য SSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর (যশোর বোর্ডের জন্য JES) লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পরীক্ষার সাল (অর্থাৎ 2023) লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। রেজাল্ট প্রকাশিত হলে ফিরতি এসএমএস এর মাধ্যমে ফলাফল জানতে পারবেন।

এসএমএস এর উদাহরণঃ SSC JES 123456 2023

মেসেজের মাধ্যমে অথবা ইন্টারনেটে এখান থেকে ২০২৩ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল জানা যাবে।

সিলেট বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৩ – Sylhet Board SSC Result 2023

মোবাইলে এসএমএসের মাধ্যমে দ্রুত ও সহজে সিলেট বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৩ জানতে পারেন। এজন্য SSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর (সিলেট বোর্ডের জন্য SYL) লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পরীক্ষার সাল (অর্থাৎ 2023) লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। রেজাল্ট প্রকাশিত হলে ফিরতি এসএমএস এর মাধ্যমে ফলাফল জানতে পারবেন।

এসএমএস এর উদাহরণঃ SSC SYL 123456 2023

মেসেজের মাধ্যমে অথবা ইন্টারনেটে এখান থেকে ২০২৩ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল জানা যাবে।

👉 এসএসসি ২০২২ এর ফলাফল পুনঃনিরীক্ষণ বা বোর্ড চ্যালেঞ্জ করার নিয়ম

রাজশাহী বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৩ – Rajshahi Board SSC Result 2023

মোবাইলে এসএমএসের মাধ্যমে দ্রুত ও সহজে  রাজশাহী বোর্ড SSC Result 2023 জানতে পারেন। এজন্য SSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর (রাজশাহী বোর্ডের জন্য RAJ) লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পরীক্ষার সাল (অর্থাৎ 2023) লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। রেজাল্ট প্রকাশিত হলে ফিরতি এসএমএস এর মাধ্যমে ফলাফল জানতে পারবেন।

এসএমএস এর উদাহরণঃ SSC RAJ 123456 2023

মেসেজের মাধ্যমে অথবা ইন্টারনেটে এখান থেকে ২০২৩ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল জানা যাবে।

ময়মনসিংহ বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৩ – Mymensingh Board SSC Result 2023

২০২৩ সালের এসএসসি পরীক্ষার ময়মনসিংহ বোর্ডের রেজাল্ট দেখতে এডুকেশন বোর্ড রেজাল্ট ওয়েবসাইটটি ব্যবহার করতে পারেন। এছাড়াও মার্কশিট সহ রেজাল্ট ময়মনসিংহ বোর্ডের ওয়েবসাইট, mymensingheducationboard.gov.bd ব্যবহার করে দেখতে পারবেন।

এসএমএস এর মাধ্যমে ময়মনসিংহ বোর্ডের এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখতে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে টাইপ করুনঃ SSC<space>MYM<space>পরীক্ষার্থীর রোল নাম্বার<space>2023 এবং মেসেজটি পাঠিয়ে দিন 16222 নাম্বারে।

মেসেজের উদাহরণ: SSC MYM 123456 2023

মেসেজের মাধ্যমে অথবা ইন্টারনেটে এখান থেকে ২০২৩ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল জানা যাবে।

মাদ্রাসা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৩ – Madrasah Board SSC Result 2023

এসএসসি পরীক্ষার সমমান অর্থাৎ দাখিল পরীক্ষার মাদ্রাসা বোর্ডের ফলাফল জানতে মেসেজ অপশনে গিয়ে Dakhil লিখে স্পেস দিয়ে MAD লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পরীক্ষার সাল (অর্থাৎ 2023) লিখে 16222 নম্বরে পাঠাতে হবে।

এসএমএস এর উদাহরণঃ Dakhil MAD 123456 2023

মেসেজের মাধ্যমে অথবা ইন্টারনেটে এখান থেকে ২০২৩ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল জানা যাবে।

কারিগরি বা টেকনিক্যাল বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২৩ – Technical Board SSC Result 2023

কারিগরি বোর্ডের এসএসসি পরীক্ষার রেজাল্ট জানতে SSC লিখে স্পেস দিয়ে TEC লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পরীক্ষার সাল (অর্থাৎ 2023) লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। রেজাল্ট প্রকাশিত হলে ফিরতি এসএমএস এর মাধ্যমে ফলাফল জানতে পারবেন।

এসএমএস এর উদাহরণঃ SSC TEC 123456 2023

মেসেজের মাধ্যমে অথবা ইন্টারনেটে এখান থেকে ২০২৩ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল জানা যাবে।

এসএসসি রেজাল্ট ২০২৩ : নাম্বারসহ মার্ক শিট চেক – SSC Result SSC Result With Marksheet

প্রত্যেক বোর্ড এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে উক্ত বোর্ড এর শিক্ষার্থীর মার্কশিটসহ রেজাল্ট জানা যাবে। নিচে সকল বোর্ড এর রেজাল্ট চেক করার অফিসিয়াল ওয়েবসাইট দেওয়া হলো।

বাংলাটেক এর পক্ষ থেকে সকল এসএসসি পরীক্ষার্থীর জন্য রইল অনেক অনেক শুভকামনা। কমেন্টের মাধ্যমে আপনার SSC Result 2023 আমাদের সাথে শেয়ার করতে পারেন।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,573 other subscribers

1 Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *