গ্রামীণফোন ইন্টারনেট প্যাকেজ ও অ্যাক্টিভেশন কোড সমূহ

By -

grameenphone logo abs

নতুন আঙ্গিকে ও হ্রাসকৃত দামে ইন্টারনেট প্যাকেজ চালু করেছে গ্রামীণফোন। এর সাথে অধিকতর ডেটা ভলিউম সমৃদ্ধ প্যাকেজ সহ ডেটা সার্ভিসে বেশ কিছু উল্লেখযোগ্য পরিবর্তন আনছে দেশের বৃহত্তম এই মোবাইল অপারেটর কোম্পানি।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,569 other subscribers

বর্তমানে গ্রামীণফোনে মূলত সবই থ্রিজি ইন্টারনেট প্যাকেজ পাওয়া যাচ্ছে। তবে ক্ষেত্রবিশেষ টুজি নেটওয়ার্কেও টুজি স্পিডে এসব প্যাকেজ ব্যবহার করা যাবে। আরও থাকছে স্মার্ট প্ল্যান ও অন্যান্য সুবিধা। আর ফ্লেক্সি প্ল্যান তো রয়েছেই

১.৫ জিবি 3G (মেয়াদ ২৮ দিন) প্যাকেজের বর্তমান দাম ৩৩৭ টাকা, যা আগে ছিলনা। ২.৫ জিবি থ্রিজি প্যাকেজের দাম ৪২৭ টাকা যা আগে ছিলনা। এটির মেয়াদও ২৮ দিন। আরও আছে ৪ এমবি ২.৫ টাকা (১দিন), ২ এমবি ১.৫ টাকা (২ দিন), ৬০ এমবি ২২ টাকা (৩ দিন), ২০ এমবি (ফেসবুক মেসেঞ্জার) ১.৫ টাকা (১ দিন), ৭৫ এমবি ৩৭ টাকা (৭ দিন), ১০০ এমবি ৫৬ টাকা (৩০ দিন), ২৫০ এমবি ১১৯ টাকা (২৮দিন), ৫০০ এমবি ১৪৯ টাকা (২৮ দিন) প্রভৃতি প্যাক।

গ্রামীণফোনের ঐতিহ্যবাহী টুজি ইন্টারনেট প্যাকেজ P6 (পি৬) ও P2 (পি২) বন্ধ হয়ে গেছে।

সকল জিপি ইন্টারনেট প্যাকেজ এখানে তুলে দেয়া হল। এর পরের ছকে অ্যাক্টিভেশন কোড দেয়া আছে। বড় করে দেখতে চাইলে ছবির ওপর ক্লিক করুন। আপডেটঃ ৩ জানুয়ারি ২০১৭। 

 

অ্যাক্টিভেশন কোডসমূহঃ

এছাড়াও যেকোনো সময় যেকোনো প্যাকেজ চালু করার জন্য ডায়াল করুন *৫০০০# অথবা *১২১*৩#

★ টেলিটক অপরাজিতা প্যাকেজ সম্পর্কে সকল তথ্য

  • প্যাকেজ অ্যাক্টিভ করার পর অটো রিনিউয়াল ফিচার চালু করতে “ON” লিখে এসএমএস করুন ৫০০০ নাম্বারে। অটো রিনিউয়াল করতে ব্যর্থ হলে গ্রাহক Pay As You Go-এর রেটে ইন্টারনেট উপভোগ করবেন (২০০ টাকা পর্যন্ত ৮০ পয়সা / মেগাবাইট; সম্পূরক শুল্ক ও ভ্যাট প্রযোজ্য)। ।
  • ইন্টারনেট ব্যালেন্স জানতে *121*1*4# ডায়াল করুন।
  • ভলিউম-ভিত্তিক স্মার্ট প্লান এবং সোশ্যাল প্যাকে নির্ধারিত ভলিউম শেষে অতিরিক্ত ব্যবহারে ০.০১ টাকা / ১০ কেবি চার্জ প্রযোজ্য হবে ২০০ টাকা পর্যন্ত এবং এরপর প্যাকেজটি বন্ধ হয়ে যাবে।
  • যে সকল গ্রাহক থ্রিজি কভারেজ-এর বাইরে এবং যাদের ডিভাইসে থ্রিজি সুবিধা নেই তারা টুজি-এর সর্বোচ্চ স্পিড পাবেন।
  • উচ্চতর ইন্টারনেট গতি উপভোগ করতে গ্রাহকদের 3G সক্রিয় ফোন & 3G নেটওয়ার্কের মধ্যে হতে ব্যবহার করতে হবে.
  • স্পিড টিয়ার দিয়ে প্যাকেজটির সর্বোচ্চ স্পিড বোঝানো হয়েছে। আপনার হ্যান্ডসেটের অবস্থান, ভিজিট করা ওয়েব সাইট, বিটিএস থেকে দূরত্ব, দিনের নির্দিষ্ট সময়, ইত্যাদির উপর গড় স্পিড নির্ভর করবে।
  • ভিডিও প্যাকের ভলিউম দিয়ে ইউটিউব এবং bongobd ব্রাউজ করা যাবে।গ্রাহকগণ অন্য কোন সাইট ব্রাউজ করতে পারবেন না।অন্য কোন সাইট ব্রাউজ করতে হলে কোন একটি নিয়মিত প্যাক নিতে হবে
  • ২ জিবি রাত্রিকালীন প্যাকে, দিনে ব্যবহারের ক্ষেত্রে (সকাল ১০টার পর থেকে রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত) প্রতি মেগাবাইট-এ ৮০ পয়সা হারে চার্জ প্রযোজ্য হবে। ভলিউম শেষ হবার পর রাত্রিকালীন ব্যবহারে (রাত ১২টার পর থেকে সকাল ১০টা পর্যন্ত) প্রতি মেগাবাইট-এ ৮০ পয়সা হারে চার্জ প্রযোজ্য হবে।
  • ভিডিও কল করতে হলে হ্যান্ডসেটের সামনে ক্যামেরা এবং সেটে ভিডিও কল করার সুবিধা থাকতে হবে। ভিডিও কলে গ্রামীণফোনের থ্রিজি নেটওয়ার্কের ডাটা চ্যানেল ব্যবহার হয় না, তবুও আলাদা প্রতি মিনিটে ভিডিও কল চার্জ প্রযোজ্য হবে।
  • স্মার্টপ্লান এর ক্ষেত্রে ডাটা প্যাক অটো রিনিউয়াল হলে আগের অব্যবহৃত ডাটা, ভয়েস, এসএমএস, এমএমএস ক্যারি ফরওয়ার্ড হবে । অটো রিনিউয়াল করতে ব্যর্থ হলে গ্রাহক Pay As You Go-এর রেটে ইন্টারনেট উপভোগ করবেন (২০০ টাকা পর্যন্ত ৮০ পয়সা / মেগাবাইট; শুল্ক, সম্পূরক শুল্ক ও ভ্যাট প্রযোজ্য)।
  • একটি ডাটা প্যাক অ্যাকটিভ থাকা অবস্থায় নতুন আরেকটি ডাটা প্যাক কিনলে নতুন ডাটা প্যাকের শর্তাবলী (যেমন- মূল্য, ভলিউম, মেয়াদ ও অন্যান্য) প্রযোজ্য হবে।
  • আপনার বর্তমান ডাটা প্যাকটি বাতিল করতে হলে stop লিখে ৫০০০ নম্বরে পাঠাতে হবে।
  • স্পীড চেক করতে ভিজিট করুন http://www.speedtest.net
  • গ্রামীণফোন ইন্টারনেট ব্যবহারের নিয়ম নীতি পি ডি এফ টি পড়তে এখানে ক্লিক করুন
       
প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply