ডিসলাইক বাটন যোগ করতে পারে ফেসবুক!

By -

fb zck

সামাজিক যোগাযোগের ওয়েবসাইট ফেসবুকে বহুল প্রতীক্ষিত ‘ডিসলাইক’ বাটন যুক্ত করার কথা ভাবছে কর্তৃপক্ষ। কোম্পানিটির সহপ্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ সম্প্রতি ক্যালিফোর্নিয়ায় আয়োজিত এক প্রশ্নোত্তর পর্বে ব্যবহারকারীদের প্রশ্নের জবাবে এই তথ্য প্রকাশ করেন।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,269 other subscribers

তবে একইসাথে জাকারবার্গ আরও বলেন, তারা পোস্টে ডিসলাইক অপশন চালু করার ব্যাপারে চিন্তাভাবনা করলেও এর মাধ্যমে লোকজন অন্যদেরকে লজ্জায় ফেলতে পারে এবং ফেসবুক সেরকম পরিস্থিতি দেখতে চায় না।

দুঃখজনক কোনো ফেসবুক পোস্টের ডিসলাইক বাটনে ক্লিক করে ব্যবহারকারীরা এর সম্পর্কে সমবেদনা জানাতে পারেন বলে উল্লেখ করেন জাকারবার্গ। তবে এই কাজটি বিকল্প উপায়েও করা সম্ভব। আপনি পোস্টে কমেন্ট করেও কারও প্রতি সমবেদনা জানাতে পারেন- বলেন ফেসবুক সিইও।

ফেসবুকে বর্তমানে প্রতিদিন ৪.৫ বিলিয়ন ‘লাইক’ দেয়া হচ্ছে। এখানে ডিসলাইক অপশন এলে ব্যবহারকারীদের কার্যকলাপ আরও বৃদ্ধি পেতে পারে যা ফেসবুকের জন্য সুবিধাজনক। কিন্তু ডিজলাইক বাটনের কারণে পোস্ট সংখ্যা কমে যাওয়ার ভয়ও রয়েছে।

আর সবদিক বিবেচনা করেই আপাতত ‘ডিসলাইক বাটন’ চালু করছেনা ফেসবুক। তবে ভবিষ্যতে ফিচারটি চালু হলেও হতে পারে, এমনটিই ভাবছে বিশ্বের সবচেয়ে বড় সোশ্যাল নেটওয়ার্কিং এই সাইট।

আপনি কী মনে করেন, ফেসবুকে ডিসলাইক বাটন দরকার? আপনার মতামত কমেন্টে জানাতে পারেন।

প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply