পিএসসি ২০১৩ – প্রাথমিকে পাশের হার ৯৮.৫৮%, ইবতেদায়ীতে ৯৫.৮০%

By -

Arafat Capturing HD838  ....বাংলাদেশের প্রাথমিক শিক্ষা সমাপনী পিএসসি/ইবতেদায়ী পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। সোমবার সকালে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ গণভবনে এই ফল প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করেন। সাধারণ প্রাইমারিতে এ বছর পাশের হার ৯৮.৫৮% ও ইবতেদায়ীতে ৯৫.৮০ শতাংশ বলে খবর পাওয়া গেছে।

আজ বেলা সাড়ে ১২টায় সচিবালয়ে সংবাদ সম্মেলন করে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করবেন বলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ বিভাগ সূত্রে জানা গেছে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,460 other subscribers

দুপুর ২টার পর থেকে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠান, ওয়েব সাইট, এসএমএস প্রভৃতি মাধ্যমে বহুল আকাঙ্ক্ষিত দেশের বৃহৎ এই পাবলিক পরীক্ষার ফলাফল জানা যাবে।

এ বছর প্রাথমিক শিক্ষা সমাপনীতে ২৬ লাখ ৩৫ হাজার ৪০৬ জন এবং ইবতেদায়ীতে তিন লাখ ১৪ হাজার ৭৮৭ জন পরীক্ষা দিয়েছে। ইংলিশ মিডিয়ামে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ছয় হাজার ৪৫৭ জন।

গত বছর প্রাইমারি পরীক্ষায় ৯৭.৩৫% এবং ইবতেদায়ীতে ৯২.৪৫% শতাংশ শিক্ষার্থী পাস করেছিল। তাতে জিপিএ-৫ পেয়েছিল ২ লাখ ৩৩ হাজার ১৪০ জন।

পিএসসি পরীক্ষার রেজাল্ট জানতে ডিপিই-টেলিটকের এই অফিসিয়াল সাইটটি http://dperesult.teletalk.com.bd/dpe.php ভিজিট করুন ও প্রয়োজনীয় তথ্য পূরণ করে সাবমিট বাটনে ক্লিক করে ফলাফল জানুন।

অথবা আপনি চাইলে দুপুর ২টার পরে মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমেও ফলাফল জানতে পারেন। এজন্য নিচের ফরম্যাট অনুসরণ করুন। (উপজেলা কোড পরীক্ষার্থীর রেজিস্ট্রেশন পেপারে পাওয়া যাবে)

প্রাইমারী সমাপনী পরীক্ষার রেজাল্টঃ

DPE <space> Upazila Code <space> RollNumber <space> 2013   

ইবতেদায়ী সমাপনী পরীক্ষার রেজাল্টঃ

EBT <space> Upazila Code <space> RollNumber <space> 2013

এবার মেসেজটি 16222 নাম্বারে পাঠিয়ে দিন। ফিরতি এসএমএসে ফলাফল জানতে পারবেন।

এসএমএসের মাধ্যমে ফলাফল জানার উপরোক্ত নিয়মটি গ্রামীণফোন অনলাইন কাস্টমার কেয়ার থেকে সংগ্রহ করা হয়েছে। এটি সব মোবাইল অপারেটরে কাজ করবে কিনা নিশ্চিত না। তবে ১৬২২২ পোর্টাল সব অপারেটরেই কাজ করবে বলে আশা রাখি। আর যদি কাজ না করে, তবে আপনার জিপি মোবাইল থেকেই এসএমএস পাঠাবেন। (আরও তথ্য পাওয়ার সাথে সাথে এই পোস্টটি আপডেট করা হবে)

সবার জন্য রইল অনেক অনেক শুভকামনা  🙂

প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply