জেএসসি ও জেডিসি পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণের উপায় (পরীক্ষা ২০১৬)

By -

২০১৬ সালের জেএসসি-জেডিসি পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করা যাবে ৩০ ডিসেম্বর ২০১৬ থেকে ৫ জানুয়ারি ২০১৭ পর্যন্ত। এজন্য শুধুমাত্র টেলিটক প্রিপেইড মোবাইল থেকে 16222 নম্বরে এসএমএস পাঠাতে হবে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,114 other subscribers

এসএমএস ফরম্যাট নিম্নরূপঃ

RSC <Space> বোর্ডের নামের প্রথম তিন অক্ষর <Space> রোল নম্বর <Space> বিষয় কোড

মাদ্রাসা বোর্ডের শিক্ষার্থীরা জেডিসির ফলাফল পুনঃনিরীক্ষণ করাতে চাইলে বোর্ডের নামের স্থলে Mad লিখে বাকী ফরম্যাট একইভাবে অনুসরণ করবেন।

উদাহরণঃ RSC <Space> Dha < Space> RollNumber <Space>101

এবার এসএমএসটি 16222 নাম্বারে পাঠাতে হবে।

ফিরতি এসএমএসে আবেদন বাবদ কত টাকা খরচ হবে তা জানিয়ে একটি PIN কোড পাঠানো হবে। এতে সম্মত থাকলে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে নিম্নোক্ত ফরম্যাটে মেসেজ পাঠানঃ

RSC <Space> Yes <Space> PIN <Space> ContactNumber

এই এসএমএসটিও 16222 নাম্বারে সেন্ড করুন। কন্টাক্ট নাম্বার (অর্থাৎ আপনার সাথে যোগাযোগের জন্য কোনো মোবাইল নম্বর) যেকোনো মোবাইল অপারেটরের হতে পারবে। এক্ষেত্রে প্রতিটি বিষয়/পত্রের জন্য ১২৫ টাকা হারে চার্জ প্রযোজ্য হবে।

উল্লেখ্য, একই এসএমএসের মধ্যে একাধিক বিষয়ের পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করা যাবে। সেক্ষেত্রে বিষয় কোড গুলো কমা (,) দিয়ে আলাদাভাবে লিখতে হবে, অন্য সবকিছু একই থাকবে।

উদাহরণঃ RSC <Space> Dha < Space> RollNumber <Space>101, 107

যেসব বিষয়ে দুটি পত্র রয়েছে (বাংলা ও ইংরেজি) সেগুলোর ক্ষেত্রে একটি পত্রের বিষয় কোড (বাংলা ১০১, ইংরেজি ১০৭) লিখে আবেদন করলেই দুটি পত্রের জন্য চার্জ কাটবে। অর্থাৎ বাংলার জন্য ২৫০ টাকা ও ইংরেজির জন্য ২৫০ টাকা করে খরচ হবে।

এ সংক্রান্ত নোটিশের স্ক্রিনশট এখানে তুলে ধরা হলঃ

নোটিশটি ডাউনলোড করতে এই লিংক দেখুন।

Comments

Leave a Reply