ওয়ানড্রাইভের আনলিমিটেড স্টোরেজ বাতিল, ফ্রি স্টোরেজও কমছে

By -

onedrive ms

মাইক্রোসফটের অফিস ৩৬৫ সাবস্ক্রাইবাররা এতদিন আনলিমিটেড ওয়ানড্রাইভ ক্লাউড স্টোরেজ স্পেস উপভোগ করতে পারতেন। কিন্তু কতিপয় ব্যবহারকারী অতিমাত্রায় স্পেস নেয়ার কারণে শেষ পর্যন্ত আনলিমিটেড সুযোগটি বাতিল করতে বাধ্য হল মাইক্রোসফট। কোম্পানিটি জানিয়েছে, অল্প কিছু সংখ্যক অফিস ৩৬৫ ব্যবহারকারী তাদের আনলিমিটেড ক্লাউড স্টোরেজের সুযোগ নিয়ে বিপুল সংখ্যক ফাইল আপলোড করেছেন যা ব্যবহারকারীপ্রতি ৭৫ টেরাবাইটেরও বেশি জায়গা নিয়েছে। এই স্পেসের পরিমাণ গড় ব্যবহারকারীদের তুলনায় ১৪ হাজার গুণ বেশি।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,330 other subscribers

আর এরকম উচ্চমাত্রার আপলোড দেখে আনলিমিটেড স্টোরেজে লাগাম টেনেছে রেডমন্ড। এখন থেকে আনলিমিটেডের বদলে অফিস ৩৬৫ হোম, পারসোনাল বা ইউনিভার্সিটি সাবস্ক্রাইবাররা ১ টেরাবাইট স্পেস পাবেন।

এছাড়া ফ্রি ওয়ানড্রাইভ ব্যবহারকারীদের ১৫জিবি স্পেস কমিয়ে এখন ৫ জিবিতে আনা হচ্ছে। নতুন ও বিদ্যমান সকল ব্যবহারকারীর জন্য এই সিদ্ধান্ত প্রযোজ্য। ক্যামেরা রোল ১৫জিবি ফ্রি স্টোরেজ বোনাসও আর পাওয়া যাবেনা।

২০১৬ এর প্রথম দিকে এই সিদ্ধান্তগুলো কার্যকর হবে। আপনি যদি ফ্রি ওয়ানড্রাইভ স্টোরেজে ৫জিবির বেশি ব্যবহার করেন, তাহলে আপনার ফাইল আগামী ১ বছর পর্যন্ত এক্সেস করতে পারবেন। এর মধ্যে সেগুলো কোথাও সরিয়ে নিতে হবে। অন্যথায় তা মুছে যেতে পারে।

প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply