উইন্ডোজ ১০ আপগ্রেড প্রক্রিয়া সহজ হচ্ছে, পাইরেটেড ভার্সনের জন্য বিশেষ সুবিধা

By -

windows 10 upgrade update notification 11

উইন্ডোজ ১০ এর আপডেট ও আপগ্রেড প্রক্রিয়ায় বেশ কিছু পরিবর্তন আনার ঘোষণা দিয়েছে মাইক্রোসফট। ফলে এখন থেকে লেটেস্ট ভার্সনের উইন্ডোজ অপারেটিং সিস্টেম ব্যবহার করা আরও সহজ হবে ব্যবহারকারীদের জন্য।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,399 other subscribers

আগেই হয়ত জানেন, ইতোপূর্বে উইন্ডোজ ৭ বা ৮.১ ইউজাররা উইন্ডোজ ১০ এর আপগ্রেড রিজার্ভ রেখে কিছুদিন পর নতুন উইন্ডোজ ডাউনলোড করতে পারতেন। রিজার্ভ করার সাথে সাথে উইন্ডোজ ১০ ডাউনলোড ও ইনস্টল করা সম্ভব ছিলনা।

কিন্তু এখন থেকে আপনি উইন্ডোজ ১০ রিজার্ভ রাখার সাথে সাথেই এটি ডাউনলোড ও ইনস্টল করতে পারবেন।

এখানেই শেষ নয়। ২০১৬ থেকে উইন্ডোজ ১০ এর অটোম্যাটিক আপডেট ফিচারে মোটা দাগে কিছু পরবির্তন আসছে। তখন উইন্ডোজ ৭ ও ৮.১ পিসিতে উইন্ডোজ ১০ ‘রিকমেন্ডেড’ আপডেট হিসেবে দেখানো হবে, যা আপনি চাইলে ইনস্টল করতে পারবেন অথবা এড়িয়ে যেতে পারবেন। এছাড়া এই আপডেট ইনস্টল করার পর আপনার পুরাতন অপারেটিং সিস্টেম ও সেটির অ্যাপ সহ সেটিংস- সবই ৩১ দিনের জন্য সংরক্ষিত থাকবে। সুতরাং উইন্ডোজ ১০ যদি আপনার ভাল না লাগে, তাহলে আগের ভার্সনে নির্বিঘ্নে ফিরে যেতে পারবেন।

সবশেষে পাইরেটেড/নন-জেনুইন উইন্ডোজ ব্যবহারকারীদের জন্যও কিছু খবর দিয়েছে মাইক্রোসফট। যারা উইন্ডোজ ৭ ও উইন্ডোজ ৮.১ এর পাইরেটেড কপি ব্যবহার করছেন তারা একটি ক্লিক করেই জেনুইন উইন্ডোজ পেতে পারবেন। এরপর উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমেও আপগ্রেড করা যাবে। তবে এজন্য পাইরেটেড উইন্ডোজ ইউজারদের অবশ্যই লাইসেন্স অ্যাক্টিভেশন কোড কিনতে হবে। মাইক্রোসফট এই পুরো প্রক্রিয়াটি সহজ করে দিল। নন-জেনুইন উইন্ডোজকে জেনুইন করার এই পদ্ধতিটি এখন যুক্তরাষ্ট্রে পরীক্ষা করা হচ্ছে, যা সফল হলে অন্যান্য দেশেও চালু হবে।

প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply