ব্যতিক্রমী সব বৈশিষ্ট্য ও নতুন ই-কমার্স ধারণা নিয়ে এগিয়ে যাচ্ছে ব্রানো ডটকম

By -

bbrrই-কমার্স সাইট ব্রানো ডটকম (Branoo.com) আন্তর্জাতিক বাজারে জনপ্রিয় সব প্রসাধনী সামগ্রীর সম্ভার নিয়ে দারুণ গতিতে এগিয়ে যাচ্ছে। “ভেজাল থেকে মুক্ত হতে Branooর সাথেই থাকুন কারণ গ্রাহক সন্তুষ্টিই আমাদের মূল লক্ষ্য” এই স্লোগান নিয়ে ২০১৪ এর মাঝামাঝি সময়ে Branoo হোম ডেলিভারি ভিত্তিক সার্ভিসের কার্যক্রম শুরু করে। প্রতিষ্ঠানটি সরাসরি দুবাই থেকে নামীদামী সব ব্র্যান্ডের আসল প্রসাধনী পণ্য আমদানি করে অনলাইনে বিক্রি করে থাকে।

এ ব্যাপারে কথা বলেছিলাম ব্রানো ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রাজীব রায়ের সাথে। তিনি বলেন, ব্রানো একটি ভিন্নধর্মী ই-কমার্স সাইট। এর ডিজাইন ও ইউজার এক্সপেরিয়েন্সই অন্যান্য ই-কমার্স সাইটের সাথে ব্রানোর পার্থক্যগুলো তুলে ধরে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,398 other subscribers

bbrr2

ব্রানো’র কয়েকটি মূল ফিচার উল্লেখ করে মিঃ রায় বলেন, এখানে কেনাকাটা করতে কোনো রেজিস্ট্রেশন কিংবা লগিনের প্রয়োজন হয়না। মাত্র ১ মিনিটের মধ্যেই ব্রানোতে পণ্য অর্ডার করা যায়। এছাড়া ‘ট্র্যাকিং’ সিস্টেমের মাধ্যমে ক্রেতারা তাদের অর্ডার ডেলিভারি পাওয়ার আগে সেগুলোর অবস্থানও ট্র্যাক করতে পারেন। আর সেই সাথে সাইটে কাঙ্ক্ষিত পণ্য উপলভ্য না হলে তা যোগ করার জন্যও অনুরোধ পাঠানোর ব্যবস্থা রয়েছে। ফলে যে কেউ তাদের পছন্দের যেকোনো প্রসাধনী সংগ্রহ করে নিতে পারেন ব্রানো ডটকম থেকে।

“ব্যবহারকারীদের সাবলীল ও মানসম্পন্ন সেবা দেয়াই হচ্ছে সাফল্যের চাবিকাঠি” – রাজীব রায়

ব্রানো ডটকম সিইও আরও বলেন, ব্যবহারকারীদের কাঙ্ক্ষিত সেবা সহজলভ্য ও কার্যকরভাবে সরবরাহ করাই তাদের লক্ষ্য। ব্রানো যাত্রা শুরু করেছে এখন থেকে মাত্র তিন মাস আগে (সেপ্টেম্বরে), আর এই সময়ের মধ্যেই সাইটটি দেশের ই-কমার্স ক্ষেত্রে নিজের অবস্থান গড়ে নিয়েছে। এটা সম্ভব হয়েছে শুধুমাত্র উত্তম সেবা ও একাগ্রতার কারণেই।

মিঃ রাজীব বলেন, ব্রানো ডটকমে প্রয়োজনীয় পণ্য খুঁজে বের করা যায় নিমেষেই। এখানে অপ্রয়োজনীয় কোনও বিষয়বস্তু দিয়ে সাইটটিকে জটিল করে তোলা হয়নি। এর কেনাকাটা করার পদ্ধতিটিও দ্রুত এবং সহজ।

ব্রাউজারে www.branoo.com ভিজিট করে সেখান থেকে কাঙ্ক্ষিত পণ্যের পেজে গিয়ে ক্রয়ের পরিমাণ (কোয়ান্টিটি) নির্ধারণের পর সেটি কার্টে যোগ করে ‘মাই কার্ট’ মেন্যুতে ঠিকানা ও পণ্যের মূল্য পরিশোধ সংক্রান্ত তথ্য প্রদান করেই শিপিং অর্ডার দেয়া যায়। মাত্র কয়েকটি ধাপে এই সম্পূর্ণ প্রক্রিয়া সম্পন্ন করা সম্ভব। যেকোনো সাহায্যের জন্য কাস্টমার কেয়ার এক্সিকিউটিভের সাথে লাইভ চ্যাটেরও ব্যবস্থা আছে।

অর্ডার প্লেস করার আধঘণ্টার মধ্যেই একজন ব্রানো এক্সিকিউটিভ ক্রেতাকে ফোন করে অর্ডার কনফার্ম করেন। এরপর ট্র্যাকিং সিস্টেমের মাধ্যমে পণ্যের অবস্থান জানার উপায় তো আছেই। ব্রানো ডটকম থেকে ক্রয়কৃত পণ্য ক্রেতার কাছে পৌঁছানোর আগে ঘরে বসেই এর অবস্থান জানা যায়।

পণ্যটি কেনার সময় যে ট্র্যাকিং নাম্বার দেয়া হয় সেটির সাহায্যে ব্রানো ওয়েবসাইটের ‘ট্র্যাক অর্ডার’পেইজে গিয়ে গ্রাহক তার পণ্যের বর্তমান অবস্থান জানতে পারেন।

bbrr3

এখন পর্যন্ত Branoo’তে ক্রেতারা কেনাকাটা করতে পারছেন দুইভাবে–  ক্যাশ অন ডেলিভারি এবং বিকাশ এর মাধ্যমে। খুব শিগগিরই অনলাইনে ডেবিট এবং ক্রেডিট কার্ডের মাধ্যমেও ব্রানো গ্রাহকেরা লেনদেন করতে পারবেন বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির সিইও রাজীব রায়

প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply